• মঙ্গলবার, ২৬ অক্টোবর ২০২১, ১১ কার্তিক ১৪২৮  |   ২৪ °সে
  • বেটা ভার্সন
sonargao

হবিগঞ্জে ইউপি নির্বাচনে নৌকা প্রত্যাশীদের ভাগ্য নির্ধারণ

  মো কাউছার আহমেদ, হবিগঞ্জ

০৯ অক্টোবর ২০২১, ১২:৪৫
হবিগঞ্জ
ছবি : সংগৃহীত

দ্বিতীয় ধাপে অনুষ্ঠিত হতে যাচ্ছে হবিগঞ্জের আজমিরীগঞ্জ উপজেলার ৫টি ইউনিয়ন পরিষদের নির্বাচনে ২৬ জন প্রার্থী নৌকার মনোনয়ন প্রত্যাশী। তারা নৌকা প্রতীক পেতে দৌড়ঝাপ শুরু করেছেন কেন্দ্রে।

শনিবার (৯ অক্টোবর) নৌকা প্রতীক প্রত্যাশীদের ভাগ্য নির্ধারণ হবে। চূড়ান্তভাবে মনোনয়ন ঘোষণা করবে বাছাই কমিটি।

দলীয় সূত্রে জানা যায়, উপজেলার ৫টি ইউনিয়নে ২৬ জন নৌকা প্রতীক প্রত্যাশীর নাম মনোনয়ন বোর্ডে পাঠানো হয়। এর মধ্যে এক নম্বর সদর ইউনিয়নে ৩ জন, দুই নম্বর বদলপুরে ৭ জন, তিন নম্বর জলসুখায় ৭ জন, চার নম্বর কাকাইলছেও ৫ জন ও পাঁচ নম্বর শিবপাশা ইউনিয়নে ৪ প্রার্থী রয়েছেন। প্রতিটি ইউনিয়নের দলীয় বর্ধিত সভার সিদ্ধান্তের আলোকে প্রার্থী তালিকা তৈরি করা হয়েছে।

প্রার্থীরা দলের কোন কোন পদে দায়িত্ব পালন করেছেন, অন্য কোন দল থেকে এসেছেন কি-না অথবা অতীতে বিদ্রোহী ছিলেন কি-না এসবের বিবরণী যুক্ত করা হয়েছে তালিকায়। এসব বিবেচনা করে প্রতি ইউনিয়নে একজনকে দলীয় প্রার্থী হিসেবে চূড়ান্ত করবে মনোনয়ন বোর্ড।

এ বিষয়ে উপজেলা আওয়ামী লীগের সভাপতি মো. মিসবাহ উদ্দিন ভূঁইয়া জানান, সদর ইউনিয়নে তালিকায় প্রথমে থাকা মো. আব্দুল আউয়াল গত নির্বাচনে বিদ্রোহী, তিন নম্বর জলসুখা ইউনিয়নে রোকসানা আক্তার ২০১৪ সনে বিএনপির হয়ে উপজেলা ভাইস চেয়ারম্যান পদে নির্বাচন করেছিলেন। পরবর্তীতে তিনি আওয়ামী লীগে যোগদান করেন।

তিনি আরও জানান, আরেক মনোনয়ন প্রত্যাশী মো. শাহজাহান মিয়াও বিএনপি থেকে আওয়ামী লীগে যোগদান করেছেন। এ ইউনিয়নে বর্তমান চেয়ারম্যান ফয়েজ আহমেদ খেলু বিগত নির্বাচনে বিদ্রোহী প্রার্থী ছিলেন। শিবপাশা ইউনিয়নে মো. তফছির মিয়া বিএনপি থেকে আওয়ামী লীগে যোগদান করেছেন। এ ইউনিয়নে মো. আলী আমজাদ তালুকদার গত নির্বাচনে বিদ্রোহী প্রার্থী ছিলেন। তবে যে দুইজন বিএনপি থেকে এসেছেন তারা দীর্ঘদিন পূর্বেই আওয়ামী লীগের যোগদান করেছেন।

ওডি/

আপনার চারপাশে ঘটে যাওয়া নানা খবর, খবরের পিছনের খবর সরাসরি দৈনিক অধিকারকে জানাতে ই-মেইল করুন- [email protected] আপনার পাঠানো তথ্যের বস্তুনিষ্ঠতা যাচাই করে আমরা তা প্রকাশ করব।
  • সর্বশেষ
  • সর্বাধিক পঠিত

সম্পাদক: মো: তাজবীর হোসাইন  

সহযোগী সম্পাদক: গোলাম যাকারিয়া

 

সম্পাদকীয় কার্যালয় 

১৪৭/ডি, গ্রীন রোড, ঢাকা-১২১৫।

যোগাযোগ: 02-48118241, +8801907484702 

ই-মেইল: [email protected]

এই ওয়েবসাইটের কোনো লেখা, ছবি, অডিও, ভিডিও অনুমতি ছাড়া ব্যবহার বেআইনি।

Developed by : অধিকার মিডিয়া লিমিটেড