• মঙ্গলবার, ২৬ অক্টোবর ২০২১, ১১ কার্তিক ১৪২৮  |   ২৬ °সে
  • বেটা ভার্সন
sonargao

হবিগঞ্জে মাকে নির্যাতনের দায়ে ছেলের কারাদণ্ড

  মো. কাউছার আহমেদ, হবিগঞ্জ

০৯ অক্টোবর ২০২১, ১০:১০
হবিগঞ্জ
দণ্ডাদেশপ্রাপ্ত মিশন মিয়া (ছবি : অধিকার)

হবিগঞ্জের নবীগঞ্জ পৌর এলাকার পূর্ব-তিমিরপুর গ্রামে মাকে নির্যাতনের দায়ে মোবাইল কোর্টের মাধ্যমে মিশন মিয়া (২১) নামে এক যুবককে ১০ মাস ১০ দিনের কারাদণ্ড দেওয়া হয়েছে।

শুক্রবার (৮ অক্টোবর) রাত ১০টার দিকে নবীগঞ্জ উপজেলা নির্বাহী কর্মকর্তা ও এক্সিকিউটিভ ম্যাজিস্ট্রেট শেখ মহিউদ্দিন মোবাইল কোর্ট পরিচালনা করে এ দণ্ডাদেশ দেন। দণ্ডাদেশপ্রাপ্ত মিশন মিয়া নবীগঞ্জ পৌর এলাকার পূর্ব-তিমিরপুর গ্রামের মৃত হোসেন মিয়ার ছেলে।

জানা যায়, মিশন মিয়া বিবাহিত হলেও বেকার। মা দর্জির কাজ করে সংসারের খরচ জোগান। প্রায়ই মাকে টাকার জন্য মারধর ও আসবাবপত্র ভাংচুর করে মিশন মিয়া।

শুক্রবার সন্ধ্যায় টাকার জন্য মায়ের ওপর অমানবিক নির্যাতন শুরু করে মিশন। এক পর্যায়ে দা নিয়ে মাকে মারতে গেলে চিৎকার শুনে আশপাশের লোকজন এসে মিশন মিয়াকে আটক করে। পরে খবর পেয়ে নবীগঞ্জ উপজেলা নির্বাহী কর্মকর্তা ও এক্সিকিউটিভ ম্যাজিস্ট্রেট শেখ মহিউদ্দিনের নেতৃত্বে নবীগঞ্জ থানার এসআই আমীর হামজা সহকারে একদল পুলিশ ঘটনাস্থলে পৌঁছালে এলাকাবাসী মিশন মিয়াকে পুলিশের কাছে সোপর্দ করে।

পরে এক্সিকিউটিভ ম্যাজিস্ট্রেট শেখ মহিউদ্দিন মোবাইল কোর্ট পরিচালনা করে মাকে নির্যাতনের দায়ে মিশনকে ১০ মাস ১০ দিনের বিনাশ্রম কারাদণ্ড প্রদান করেন।

এ প্রসঙ্গে নবীগঞ্জ উপজেলা নির্বাহী কর্মকর্তা ও এক্সিকিউটিভ ম্যাজিস্ট্রেট শেখ মহিউদ্দিন মোবাইল কোর্ট পরিচালনার সত্যতা নিশ্চিত করে জানান, মাকে প্রায়ই নির্যাতন করত মিশন, তার বিরুদ্ধে আগে থেকেই অভিযোগ ছিল।

শুক্রবার ফের নির্যাতনের খবর পেয়ে ঘটনাস্থলে পৌঁছে মোবাইল কোর্ট পরিচালনা করে তাকে ১০ মাস ১০ দিনের বিনাশ্রম কারাদণ্ড প্রদান করি।

ওডি/এফই

আপনার চারপাশে ঘটে যাওয়া নানা খবর, খবরের পিছনের খবর সরাসরি দৈনিক অধিকারকে জানাতে ই-মেইল করুন- [email protected] আপনার পাঠানো তথ্যের বস্তুনিষ্ঠতা যাচাই করে আমরা তা প্রকাশ করব।
  • সর্বশেষ
  • সর্বাধিক পঠিত

সম্পাদক: মো: তাজবীর হোসাইন  

সহযোগী সম্পাদক: গোলাম যাকারিয়া

 

সম্পাদকীয় কার্যালয় 

১৪৭/ডি, গ্রীন রোড, ঢাকা-১২১৫।

যোগাযোগ: 02-48118241, +8801907484702 

ই-মেইল: [email protected]

এই ওয়েবসাইটের কোনো লেখা, ছবি, অডিও, ভিডিও অনুমতি ছাড়া ব্যবহার বেআইনি।

Developed by : অধিকার মিডিয়া লিমিটেড