• মঙ্গলবার, ১৯ অক্টোবর ২০২১, ৪ কার্তিক ১৪২৮  |   ২৮ °সে
  • বেটা ভার্সন
sonargao

তেঁতুলিয়ায় ইউপি নির্বাচনে চেয়ারম্যান পদে নৌকার মাঝি সাত তরুণ

  এম মোবারক হোসাইন, পঞ্চগড়

০৮ অক্টোবর ২০২১, ১৮:০৬
আওয়ামী লীগ
পঞ্চগড়ের তেঁতুলিয়া উপজেলার ৭টি ইউনিয়ন পরিষদের নির্বাচনে আওয়ামী লীগের মনোনয়নপ্রাপ্তরা। ছবি : অধিকার

দ্বিতীয় দফায় দেশের সর্ব উত্তরের জেলা পঞ্চগড়ের তেঁতুলিয়া উপজেলার ৭টি ইউনিয়ন পরিষদের নির্বাচন অনুষ্ঠিত হতে যাচ্ছে আগামী ১১ নভেম্বর। আসন্ন ওই নির্বাচনে বাংলাদেশ জাতীয়তাবাদী দল বিএনপি অংশগ্রহণ না করলেও ক্ষমতাসীন আওয়ামী লীগের দলীয় মনোনয়ন পেতে ৭ ইউনিয়নের চেয়ারম্যান পদে প্রার্থীদের আগ্রহ ছিল চোখে পড়ার মতো। ফলে গত কয়েকদিন ধরেই দলীয় মনোনয়ন নিয়ে প্রার্থীদের মধ্যে বেশ দৌড়-ঝাঁপ দেখা যায়। অবশেষে চূড়ান্ত হলো ৭টি ইউনিয়নের আওয়ামী লীগের দলীয় মনোনীত প্রার্থীর নাম।

বৃহস্পতিবার (৭ অক্টোবর) রাতে বাংলাদেশ আওয়ামী লীগের সভানেত্রী ও প্রধানমন্ত্রী শেখ হাসিনার সরকারি বাসভবন গণভবনে দলের সংসদীয় ও স্থানীয় সরকার জনপ্রতিনিধি মনোনয়ন শীর্ষক যৌথ সভায় ওই ৭ ইউনিয়নের মোট ৩৩ জন দলীয় মনোনয়ন প্রত্যাশী প্রার্থীর মধ্যে চূড়ান্তভাবে ৭ জন প্রার্থীর মনোনয়নের ঘোষণা দেওয়া হয়।

এবার তেঁতুলিয়া উপজেলার ৭টি ইউনিয়ন পরিষদ নির্বাচনের চেয়ারম্যান পদে আওয়ামী লীগের মনোনয়ন প্রাপ্তদের মধ্যে ১ নম্বর বাংলাবান্ধা ইউনিয়ন পরিষদে চেয়ারম্যান পদে ইউনিয়ন আওয়ামী লীগের যুগ্ম সাধারণ সম্পাদক মাহাবুব আলম মিলন, ২ নম্বর তিরনই হাট ইউনিয়নে একই ইউনিয়নের আওয়ামী লীগের সাধারণ সম্পাদক দানিয়েল হোসেন, ৩ নম্বর তেঁতুলিয়া সদর ইউনিয়নে উপজেলা ছাত্রলীগের সাবেক সভাপতি মাসুদ করিম সিদ্দিকী, ৪ নম্বর শালবাহান ইউনিয়নে ইউনিয়ন যুবলীগের আহ্বায়ক আশরাফুল ইসলাম, ৫ নম্বর বুড়াবুড়ি ইউনিয়নে আওয়ামী লীগের কোষাধ্যক্ষ শেখ কামাল, ৬ নম্বর ভজনপুর ইউনিয়নে আওয়ামী লীগের সাধারণ সম্পাদক হারুন রশিদ লিটন এবং ৭ নম্বর দেবনগড় ইউনিয়ন পরিষদে চেয়ারম্যান পদে আওয়ামী লীগের মনোনয়ন পেয়েছেন ওই ইউনিয়ন আওয়ামী লীগের যুগ্ম আহ্বায়ক আবুল কালাম আজাদ (ডাবলু)।

এ দিকে, বৃহস্পতিবার চূড়ান্তভাবে নাম প্রকাশ হওয়ায় সকল ইউনিয়নে চলছে দলীয় নেতাকর্মীদের মাঝে আনন্দের জোয়ার। তবে দলীয় মনোনয়ন যারা পেয়েছেন তারা সবাই তরুণ এবং প্রথমবারের মতো কোনো স্থানীয় সরকার নির্বাচনে অংশ নিতে যাচ্ছেন। এ ছাড়া যারা মনোনয়ন পাননি তারা দলের বাইরে গিয়ে স্বতন্ত্র প্রার্থী হয়ে নির্বাচন করবে কি না এ বিষয়ে কোনো প্রার্থীর মতামত পাওয়া যায়নি।

এ ব্যাপারে তেঁতুলিয়া সদর ইউনিয়ন পরিষদে চেয়ারম্যান পদে দলীয় মনোনয়ন পাওয়া মাসুদ করিম সিদ্দিকীর সাথে কথা হলে তিনি বলেন, আমি সারাজীবন রাজনীতির সাথে যুক্ত থেকে জনগণের জন্য কাজ করেছি। জনগণ ও আমার নেতাকর্মীদের অনুরোধে আমি চেয়ারম্যান পদে নির্বাচনে অংশ নিতে যাচ্ছি। আর চেয়ারম্যান পদে জননেত্রী শেখ হাসিনা আমাকে তার নৌকা মার্কা উপহার দিয়েছে তাই আমি তার প্রতি কৃতজ্ঞতা জানাই। পাশাপাশি আমার দলের সকল নেতাকর্মীদের ধন্যবাদ জানাই। জনগণ ও আমার দলের নেতাকর্মী আমার পাশে আছে, আমার জয় হবেই, ইনশাআল্লাহ।

আরও পড়ুন : পাহাড়ি অঞ্চলে বাণিজ্যিকভাবে আদার চাষে কৃষকের মুখে হাসি

একই কথা জানালেন ৪ নম্বর শালবাহান ইউনিয়ন পরিষদের চেয়ারম্যান আশরাফুল ইসলাম। তিনি বলেন, আমি আওয়ামী লীগের দলীয় মনোনয়ন পেয়েছি। আশা করি আমার ইউনিয়নবাসী আগেও পাশে ছিল, ভোটেও পাশে থেকে আমাকে জয়ী করবে। আমার ইউনিয়নের মানুষ ১১ নভেম্বর আমাকে নৌকা মার্কায় বিপুল ভোটে জয়যুক্ত করবে বলে আমি বিশ্বাস করি।

এ দিকে, তেঁতুলিয়া উপজেলা আওয়ামী লীগের সাধারণ সম্পাদক ও উপজেলা পরিষদের চেয়ারম্যান মাহমুদুর রহমান ডাবলু বলেন, বৃহস্পতিবার দ্বিতীয় দফায় অনুষ্ঠিত তেঁতুলিয়ার ৭টি ইউনিয়ন পরিষদের চেয়ারম্যান পদে আওয়ামী লীগের দলীয় প্রার্থীর নাম কেন্দ্র থেকে ঘোষণা করেছে দল। প্রার্থীদের নাম প্রকাশ হওয়ার পর থেকে পুরো তেঁতুলিয়ায় চলছে আনন্দের জোয়ার। আমরা আশাবাদী তেঁতুলিয়ার জনগণ তাদের স্ব স্ব ইউনিয়নের উন্নয়নের জন্য ভোট দিয়ে নৌকা মার্কাকে জয়যুক্ত করবে।

ওডি/নিলয়

আপনার চারপাশে ঘটে যাওয়া নানা খবর, খবরের পিছনের খবর সরাসরি দৈনিক অধিকারকে জানাতে ই-মেইল করুন- [email protected] আপনার পাঠানো তথ্যের বস্তুনিষ্ঠতা যাচাই করে আমরা তা প্রকাশ করব।
  • সর্বশেষ
  • সর্বাধিক পঠিত

সম্পাদক: মো: তাজবীর হোসাইন  

সহযোগী সম্পাদক: গোলাম যাকারিয়া

 

সম্পাদকীয় কার্যালয় 

১৪৭/ডি, গ্রীন রোড, ঢাকা-১২১৫।

যোগাযোগ: 02-48118241, +8801907484702 

ই-মেইল: [email protected]

এই ওয়েবসাইটের কোনো লেখা, ছবি, অডিও, ভিডিও অনুমতি ছাড়া ব্যবহার বেআইনি।

Developed by : অধিকার মিডিয়া লিমিটেড