• বুধবার, ২৭ অক্টোবর ২০২১, ১২ কার্তিক ১৪২৮  |   ৩৩ °সে
  • বেটা ভার্সন
sonargao

উখিয়ায় বিনামূল্যে রক্তের গ্রুপ নির্ণয় কর্মসূচি

  এম সালাহ উদ্দিন আকাশ, উখিয়া, কক্সবাজার

০৮ অক্টোবর ২০২১, ১৭:৩৩
বিনামূল্যে রক্তের গ্রুপ নির্ণয়
বিনামূল্যে রক্তের গ্রুপ নির্ণয় কর্মসূচিতে আয়োজিত সভার একটি ‍মুহূর্ত। ছবি : অধিকার

কক্সবাজারের উখিয়া উপজেলায় ‘টাইপালং আদর্শ সমিতির’ উদ্যোগে দিনব্যাপী বিনামূল্যে রক্তের গ্রুপ নির্ণয় কর্মসূচি পালিত হয়েছে।

শুক্রবার (৮ অক্টোবর) সকাল ১০টার দিকে উপজেলার রাজাপালং ইউনিয়নের যুবকদের সংগঠন টাইপালং আদর্শ সমিতির কার্যালয়ে ওই কর্মসূচির উদ্বোধন করা হয়।

এ দিন বিকাল ৫টা পর্যন্ত চলে বিনামূল্যে রক্তের গ্রুপ নির্ণয় কার্যক্রম। কর্মসূচিতে উপজেলার প্রায় ২ শতাধিক মানুষের রক্তের গ্রুপ নির্ণয় করা হয়।

নুরুল ইসলাম চৌধুরী সরকারি প্রাথমিক বিদ্যালয়ের শিক্ষক আবদুল আওয়ালের সভাপতিত্বে ও ব্যাংক কর্মকর্তা এবং টাইপালং আদর্শ সমিতির সদস্য সালেহ্ জহুরের সঞ্চালনায় ওই কর্মসূচি পালিত হয়। এ সময় সংক্ষিপ্ত আলোচনা সভায় প্রধান অতিথি হিসেবে উপস্থিত ছিলেন উখিয়া প্রেসক্লাবের সাহিত্য ও প্রকাশনা সম্পাদক কাজী হুমায়ুন কবির বাচ্চু, প্রধান বক্তা ও উখিয়া অনলাইন প্রেসক্লাবের অর্থ সম্পাদক এম সালাহ উদ্দিন আকাশ। পাশাপাশি বিশেষ অতিথি হিসেবে ছিলেন চকরিয়া ব্লাড ডোনেটিং ক্লাবের অ্যাডমিন মোহাম্মদ শাহ্ শরওয়ার সাকিল ও ল্যাব টেকনোলজিষ্ট খলিলুর রহমান। এ ছাড়া কর্মসূচিতে অন্যদের মধ্যে আরও বক্তব্য রাখেন টাইপালং আদর্শ সমিতির বিনিয়োগ প্রধান আবদুল মাজেদ সওদাগর।

আরও পড়ুন : পাহাড়ি অঞ্চলে বাণিজ্যিকভাবে আদার চাষে কৃষকের মুখে হাসি

সভায় বক্তারা বলেন, আদর্শ এলাকা গড়তে এলাকার প্রতিটা মানুষকে সচেতন হতে হবে। একটা মানুষ অসুস্থ হলে রক্তের প্রয়োজন হয়। আর সে সময় রক্তের গ্রুপ জানা থাকলে রক্ত জোগাড় করা সহজ হয় কিন্তু গ্রুপ জানা না থাকলে পড়তে হয় নানা বিড়ম্বনায়। বিড়ম্বনা থেকে বাঁচতে সকলের রক্তের গ্রুপ নির্ণয় করে গ্রুপ জেনে নেওয়া জরুরি।

এ সময় টাইপালং আদর্শ সমিতির এই কর্মসূচিকে সাধুবাদ জানান উপস্থিত জনগণ।

এ দিকে, আয়োজকরা জানিয়েছেন, এ দিন টাইপালং আদর্শ সমিতির সদস্য ছাড়াও এলাকার ২ শতাধিক মানুষের বিনামূল্যে রক্তের গ্রুপ নির্ণয় করা হয়েছে। ইতোপূর্বে অসুস্থ মানুষের চিকিৎসার জন্য সহায়তা, বৃক্ষরোপণ, করোনাকালীন সময়ে দরিদ্র কৃষকের ধান কেটে দেওয়াসহ এলাকার নানা উন্নয়নের কাজ করেছে টাইপালং আদর্শ সমিতি। আগামীতেও টাইপালংকে আদর্শ গ্রামে পরিণত করতে এলাকাবাসীসহ সকলকে সাথে নিয়ে উন্নয়নমূলক কাজের ধারা অব্যাহত রাখতে চায় টাইপালং আদর্শ সমিতির সদস্যরা।

ওডি/নিলয়

আপনার চারপাশে ঘটে যাওয়া নানা খবর, খবরের পিছনের খবর সরাসরি দৈনিক অধিকারকে জানাতে ই-মেইল করুন- [email protected] আপনার পাঠানো তথ্যের বস্তুনিষ্ঠতা যাচাই করে আমরা তা প্রকাশ করব।
  • সর্বশেষ
  • সর্বাধিক পঠিত

সম্পাদক: মো: তাজবীর হোসাইন  

সহযোগী সম্পাদক: গোলাম যাকারিয়া

 

সম্পাদকীয় কার্যালয় 

১৪৭/ডি, গ্রীন রোড, ঢাকা-১২১৫।

যোগাযোগ: 02-48118241, +8801907484702 

ই-মেইল: [email protected]

এই ওয়েবসাইটের কোনো লেখা, ছবি, অডিও, ভিডিও অনুমতি ছাড়া ব্যবহার বেআইনি।

Developed by : অধিকার মিডিয়া লিমিটেড