• বৃহস্পতিবার, ২৮ অক্টোবর ২০২১, ১৩ কার্তিক ১৪২৮  |   ৩২ °সে
  • বেটা ভার্সন
sonargao

পার্বত্য চট্টগ্রাম উন্নয়ন বোর্ডের আয়োজনে হবে নৌকাবাইচ প্রতিযোগিতা

  রাঙামাটি প্রতিনিধি

০৮ অক্টোবর ২০২১, ১৫:৪৭
সম্মেলন কক্ষ (ছবি : দৈনিক অধিকার)

বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানের কনিষ্ঠপুত্র শেখ রাসেলের শুভ জন্মদিন উপলক্ষে ৫ম বারের মতো নৌকাবাইচ প্রতিযোগিতার আয়োজন করছে পার্বত্য চট্টগ্রাম উন্নয়ন বোর্ড। আগামী ১৮ অক্টোবর এই প্রতিযোগিতা অনুষ্ঠিত হবে। এ লক্ষ্যে প্রস্তুতিমূলক সভা বোর্ডের প্রধান কার্যালয়স্থ কর্ণফুলী সম্মেলন কক্ষে অনুষ্ঠিত হয়েছে।

শুক্রবার (৮ অক্টোবর) সভার শুরুতে ভাইস চেয়ারম্যান (ভারপ্রাপ্ত) মোহাম্মদ হারুন-অর-রশীদ (উপ-সচিব) উপস্থিত সকলকে স্বাগত জানান। এতে সভাপতিত্ব করেন চেয়ারম্যান (সচিব পদমর্যাদা) নিখিল কুমার চাকমা।

সদস্য প্রশাসনের সঞ্চলনায় উপস্থিত সকলের মধ্যে পরিচিতি পর্বের পর বিগত বছরের শেখ রাসেল স্মৃতি নৌকাবাইচ প্রতিযোগিতার ভিডিয়ো প্রামাণ্যচিত্র পরিবেশন করা হয়। এরপর বিগত বছরের কার্যবিবরণী ধারাবাহিকভাবে পাঠ করেন বোর্ডের উপ-পরিচালক মংছেনলাইন রাখাইন।

চেয়ারম্যান বলেন, জাতির পিতা বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানের কনিষ্ঠপুত্র শেখ রাসেলের জন্মদিনকে আরও আড়ম্বরপূর্ণভাবে পালন করার লক্ষ্যে প্রতিবছরের ন্যায় এবারেও শেখ রাসেল নৌকাবাইচ প্রতিযোগিতা বিশাল কাপ্তাই লেকে অনুষ্ঠিত হবে। এ প্রতিযোগিতা ধারাবাহিকভাবে আয়োজন করার জন্য বোর্ডের সাবেক চেয়ারম্যানগণের প্রতি কৃতজ্ঞতা প্রকাশ করেন।

তিনি আরও বলেন, শেখ রাসেল নৌকাবাইচ প্রতিযোগিতার গুরুত্ব ও তাৎপর্য তুলে ধরার লক্ষ্যে সরকারি-বেসরকারিভাবে খুদে বার্তার মাধ্যমে প্রচারের জন্য ব্যাপকভাবে ব্যবস্থা গ্রহণ করা প্রয়োজন। এ কার্যক্রমকে আরও আকর্ষণীয় ও জাঁকজমকভাবে তুলে ধরার জন্য সোস্যাল মিডিয়া এবং প্রিন্ট ও ইলেক্ট্রনিক মিডিয়ায় শেয়ার করার বিষয়ে সকলের প্রতি আহবান জানান।

আলোচনা সভায় কমলা ও মিশ্র ফসল চাষ প্রকল্পের প্রকল্প পরিচালক মো. শফিকুল ইলাম, বোর্ডের তথ্য অফিসার মিজ ডজী ত্রিপুরা, রাঙামাটি জেলা ক্রীড়া সংস্থার সাধারণ সম্পাদক মো. শফিউল আজম, সুনীল কান্তি দে জেলা ক্রীড়া সদস্য, আশীস কুমার চাকমা, বরুণ বিকাশ দেওয়ান সহ-সভাপতি জেলা ক্রীড়া সংস্থা, এনএম জাহাঙ্গীর রেড ক্রিসেন্ট সোসাইটি সদস্য, বিভিন্ন পর্যায়ের সরকারি-বেসরকারি প্রতিনিধিবৃন্দ বক্তব্য প্রদান করেন।

বক্তারা পার্বত্য চট্টগ্রাম উন্নয়ন বোর্ডের পৃষ্ঠপোষকতায় শেখ রাসেল স্মৃতি নৌকাবাইচ প্রতিযোগিতা আয়োজনের উদ্যোগ গ্রহণ করায় ভূয়সী প্রশংসা করেন এবং পার্বত্য চট্টগ্রাম উন্নয়ন বোর্ডকে ধন্যবাদ জনান।

আরও পড়ুন : পেঁয়াজের দাম বাড়ছে যে কারণে

এ সময় উপস্থিত রাঙামাটি জেলা প্রশাসন প্রতিনিধি, জেলা পুলিশ প্রতিনিধি, নৌ-পুলিশ প্রতিনিধি, ফায়ার সার্ভিস ও সিভিল ডিফেন্স প্রতিনিধি, রেড ক্রিসেন্ট প্রতিনিধিসহ সংশ্লিষ্ট সকলের পক্ষ থেকে আগামী ১৮ অক্টোবর অনুষ্ঠিতব্য ‘শেখ রাসেল স্মৃতি নৌকাবাইচ প্রতিযোগিতা ২০২১’ সাফল্যমণ্ডিত করার লক্ষ্যে সর্বাত্মক সহযোগিতা প্রদান করা হবে মর্মে সভাকে জানান।

ওডি/এএম

আপনার চারপাশে ঘটে যাওয়া নানা খবর, খবরের পিছনের খবর সরাসরি দৈনিক অধিকারকে জানাতে ই-মেইল করুন- [email protected] আপনার পাঠানো তথ্যের বস্তুনিষ্ঠতা যাচাই করে আমরা তা প্রকাশ করব।
  • সর্বশেষ
  • সর্বাধিক পঠিত

সম্পাদক: মো: তাজবীর হোসাইন  

সহযোগী সম্পাদক: গোলাম যাকারিয়া

 

সম্পাদকীয় কার্যালয় 

১৪৭/ডি, গ্রীন রোড, ঢাকা-১২১৫।

যোগাযোগ: 02-48118241, +8801907484702 

ই-মেইল: [email protected]

এই ওয়েবসাইটের কোনো লেখা, ছবি, অডিও, ভিডিও অনুমতি ছাড়া ব্যবহার বেআইনি।

Developed by : অধিকার মিডিয়া লিমিটেড