• মঙ্গলবার, ২৬ অক্টোবর ২০২১, ১১ কার্তিক ১৪২৮  |   ২৫ °সে
  • বেটা ভার্সন
sonargao

কুড়িগ্রামে বাল্যবিয়ে থেকে রক্ষা পাওয়া শিক্ষার্থীকে সংবর্ধনা

  হুমায়ুন কবির সূর্য, কুড়িগ্রাম

০৭ অক্টোবর ২০২১, ২১:২২
এসএসসি পরীক্ষার্থীকে সংবর্ধনা (ছবি : দৈনিক অধিকার)

কুড়িগ্রামের ফুলবাড়ীতে বাল্যবিয়ে থেকে রক্ষা পাওয়া এক এসএসসি পরীক্ষার্থীকে সংবর্ধনা দিয়েছে ফুলবাড়ী উপজেলা প্রশাসন ও উপজেলা মাধ্যমিক শিক্ষা অফিস।

বৃহস্পতিবার (৭ অক্টোবর) দুপুরে ফুলবাড়ী উচ্চ বিদ্যালয় (পাইলট) হলরুমে সংবর্ধনা অনুষ্ঠানে সভাপতিত্ব করেন ফুলবাড়ী উপজেলা নির্বাহী অফিসার সুমন দাস।

এ সময় বক্তব্য রাখেন উপজেলা পরিষদ চেয়ারম্যান গোলাম রব্বানী সরকার, ফুলবাড়ী থানার অফিসার ইনচার্জ রাজীব কুমার রায়, উপজেলা মাধ্যমিক শিক্ষা কর্মকর্তা আব্দুল হাই, উপজেলা আওয়ামী লীগের সভাপতি আতাউর রহমান শেখ, সাবেক মুক্তিযোদ্ধা কমান্ডার মজিবর রহমান, মহিলা বিষয়ক কর্মকর্তা সোহেলী আক্তার, সিনিয়র সাংবাদিক আব্দুল আজিজ মজনু, সংবর্ধিত শিক্ষার্থী মোনালিসা আক্তার, মা মুক্তা বেগম প্রমুখ।

উল্লেখ্য, সংবর্ধিত শিক্ষার্থী মোনালিসা আক্তার চলতি বছরের ২২ সেপ্টেম্বর স্কুল থেকে বাড়ি এসে বুঝতে পারে তার বিয়ের কথাবার্তা চূড়ান্ত করতে বাড়িতে দুজন অতিথি এসেছে। বাবা-মা তাকে জানায়, ‘দেখ আমরা গরীব মানুষ! ভালো বর পাওয়া গেছে, তুমি বিয়েতে রাজি হও। যদি আমাদের মৃত্যু হয় তাহলে তোমাকে কে দেখবে।’ এরপর তারা বিয়ে চূড়ান্ত করে ফেলেন। কিন্তু মোনালিসা বিয়ে করতে রাজি নয়। সে বাবা-মাকে জানায়, ‘আমার বিয়ের বয়স হয়নি। আমি পড়াশুনা করে নিজে প্রতিষ্ঠিত না হওয়া পর্যন্ত বিয়ে করবো না।’

আরও পড়ুন : গিনেস বুকে নাম লেখাতে চায় শ্রীপুরের ‘টুনটুনি’

সে স্কুলের শিক্ষকদের বিষয়টি জানালে তারা এসে বাবা-মাকে বুঝিয়ে বিয়ে বন্ধ করে দেয়। পুরো বিষয়টি উপজেলা প্রশাসনের নজরে আসলে ফুলবাড়ী উপজেলা নির্বাহী অফিসার সুমন দাস ও উপজেলা মাধ্যমিক শিক্ষা কর্মকর্তা আব্দুল হাই শিক্ষার্থীর এই দৃঢ় মানসিকতাকে সাধুবাদ জানিয়ে উন্মুক্ত অনুষ্ঠানের মাধ্যমে মোনালিসাকে সংবর্ধনা প্রদান করা হয়।

ওডি/এএম

আপনার চারপাশে ঘটে যাওয়া নানা খবর, খবরের পিছনের খবর সরাসরি দৈনিক অধিকারকে জানাতে ই-মেইল করুন- [email protected] আপনার পাঠানো তথ্যের বস্তুনিষ্ঠতা যাচাই করে আমরা তা প্রকাশ করব।
  • সর্বশেষ
  • সর্বাধিক পঠিত

সম্পাদক: মো: তাজবীর হোসাইন  

সহযোগী সম্পাদক: গোলাম যাকারিয়া

 

সম্পাদকীয় কার্যালয় 

১৪৭/ডি, গ্রীন রোড, ঢাকা-১২১৫।

যোগাযোগ: 02-48118241, +8801907484702 

ই-মেইল: [email protected]

এই ওয়েবসাইটের কোনো লেখা, ছবি, অডিও, ভিডিও অনুমতি ছাড়া ব্যবহার বেআইনি।

Developed by : অধিকার মিডিয়া লিমিটেড