• মঙ্গলবার, ১৯ অক্টোবর ২০২১, ৪ কার্তিক ১৪২৮  |   ২৭ °সে
  • বেটা ভার্সন
sonargao

রাঙামাটির দুর্গম বরকলে অস্ত্র গুলিসহ গ্রেফতার ৭

  এম.কামাল উদ্দিন, রাঙামাটি

০৭ অক্টোবর ২০২১, ১৭:৩২
রাঙামাটির দুর্গম বরকলে অস্ত্র গুলিসহ গ্রেফতার ৭
গ্রেফতারকৃতরা (ছবি : অধিকার)

রাঙামাটির দুর্গম উপজেলা বরকলে অস্ত্র গুলিসহ পৃথক অভিযানে ৭ জনকে গ্রেফতার করেছেন যৌথবাহিনী।

বুধবার (৬ অক্টোবর) থেকে (৭ অক্টোবর) ছোট হরিণা রাঙামাটি পার্বত্য জেলার বরকল উপজেলার প্রত্যন্ত দুর্গম ভারত সীমান্তবর্তী এলাকার বড় হরিণা বিওপি ক্যাম্পের সামনের নদীতে অভিযান চালিয়ে ২০ রাউন্ড দেশিয় গুলি, ৯৭০ পিছ কোকেন, ও ১২ রাউন্ড গুলির গোসাসহ ৫ জনকে গ্রেফতার করে বিজিবি। তাদের তথ্য প্রমাণের ভিত্তিতে আরও দুইজনকে গ্রেফতার করা হয়।

গ্রেফতারকৃতরা হলেন- থানচুয়াল পাংখুয়া (১৮), অংপুইয়া পাংখুয়া (৩৮), আদি পাংখুয়া (১৭), লাললম পাংখুয়া (২৫), এলভিট পাংখুয়া (২৪), জুরাম পাংখুয়া (২৩) ও লিয়ানা পাংখুয়া (২৬)।

যৌথবাহিনীর অভিযান পরিচালনায় নেতৃত্ব দেন ছোট হরিণা বিজিবির জোন কমান্ডার লে.কর্ণেল শফিকুর রহমান পিএসসি।

জানা গেছে, ৬ অক্টোবর বড় হরিণা বিওপি ক্যাম্প সংলগ্ন এলাকা থেকে অস্ত্র গুলিসহ যে ৫ জনকে গ্রেফতার করা হয়েছে। তাদের তথ্য প্রমাণের ভিত্তিতে বিজিবি ও পুলিশ অভিযান চালিয়ে বরকল উপজেলাস্থ বামে হানাক্কা নামক এলাকা হতে ৪টি দেশিয় বন্দুকসহ আরও ২ জনকে গ্রেফতার করা হয়।

পৃথক ২টি অভিযানে মোট ৭ জনকে গ্রেফতার করেছে বিজিবি ও পুলিশ। গ্রেফতারকৃতরা সবাই ভারত সীমান্তবর্তী ছোট হরিণার পাংখুয়া সম্প্রদায়ের বাসিন্দা বলে জানা গেছে।

গোপন সূত্র থেকে জানা গেছে, এরা ভারত ও মিয়ানমারের সাথে অস্ত্র ও মাদক কারবারি সিন্ডিকেটের সাথে জড়িত।

এ দিকে স্থানীয় এক সূত্র জানায়, পরে যে দুইজনকে ৪টি দেশীয় অস্ত্র নিয়ে গ্রেফতার করা হয়েছে ওই সকল অস্ত্রের নাকি বৈধ লাইসেন্সেও রয়েছে। তবে সত্য মিথ্যা দেখভাল করবেন আইনশৃঙ্খলা বাহিনী।

বরকল থানার অফিসার ইনচার্জ ওসি মো. জসিম উদ্দিন মুঠোফোনে জানান, বিজিবি ও পুলিশ মিলে পৃথক ২টি অভিযানে বেশ কিছু গুলি, গুলির গোসা এবং ৪টি দেশীয় বন্দুকসহ সর্বমোট-৭ জন আসামি গ্রেফতার করেছে। এদের ব্যাপারে গোপন নির্ভরযোগ্য তথ্য রয়েছে।

আরও পড়ুন : দৌলতপুরে অবৈধভাবে বালু উত্তোলন করায় দুইজনকে জরিমানা ওসি মো. জসিম উদ্দিন জানান, আইনশৃঙ্খলা বাহিনী এই সব তথ্য অনুসন্ধান করে দেখবে। আপাতত এই ৭ জন আসামিকে অস্ত্র ও মাদক মামলায় আসামি করে বরকল থানায় মামলা দায়ের করা হয়েছে। শুক্রবার (৮ অক্টোবর) দুপুরে আসামিদের রাঙামাটি দায়রা ও জজ আদালতে তোলা হবে।

ওডি/এসএ

আপনার চারপাশে ঘটে যাওয়া নানা খবর, খবরের পিছনের খবর সরাসরি দৈনিক অধিকারকে জানাতে ই-মেইল করুন- [email protected] আপনার পাঠানো তথ্যের বস্তুনিষ্ঠতা যাচাই করে আমরা তা প্রকাশ করব।
  • সর্বশেষ
  • সর্বাধিক পঠিত

সম্পাদক: মো: তাজবীর হোসাইন  

সহযোগী সম্পাদক: গোলাম যাকারিয়া

 

সম্পাদকীয় কার্যালয় 

১৪৭/ডি, গ্রীন রোড, ঢাকা-১২১৫।

যোগাযোগ: 02-48118241, +8801907484702 

ই-মেইল: [email protected]

এই ওয়েবসাইটের কোনো লেখা, ছবি, অডিও, ভিডিও অনুমতি ছাড়া ব্যবহার বেআইনি।

Developed by : অধিকার মিডিয়া লিমিটেড