• বুধবার, ২০ অক্টোবর ২০২১, ৫ কার্তিক ১৪২৮  |   ২৬ °সে
  • বেটা ভার্সন
sonargao

দৌলতপুরে অবৈধভাবে বালু উত্তোলন করায় দুইজনকে জরিমানা

  আতিয়ার রহমান, দৌলতপুর, কুষ্টিয়া

০৭ অক্টোবর ২০২১, ১৬:৩৮
দৌলতপুরে অবৈধভাবে বালু উত্তোলন করায় দুইজনকে জরিমানা
অবৈধভাবে বালু উত্তোলন (ছবি : দৈনিক অধিকার)

কুষ্টিয়ার দৌলতপুরে পদ্মা নদীতে ভ্রমমাণ আদালত অভিযান চালিয়ে অবৈধভাবে বালু উত্তোলনের দায়ে দুইজনকে ৩ লক্ষ টাকা জরিমানা করা হয়েছে।

বৃহস্পতিবার (৭ অক্টোবর) দুপুর দেড়টার দিকে উপজেলার মরিচা ইউনিয়নের কোলদিয়াড় এলাকায় পদ্মা নদীতে অভিযান পরিচালনা করেন ভ্রমমাণ আদালতের বিচারক ও দৌলতপুর উপজেলা নির্বাহী অফিসার (ভারপ্রাপ্ত) আফরোজ শাহীন খসরু।

ভ্রমমাণ আদালত সূত্র জানায়, পদ্মা নদীতে অবৈধভাবে বালু উত্তোলন করা হচ্ছে এমন সংবাদ পেয়ে দৌলতপুর উপজেলা নির্বাহী অফিসার (ভারপ্রাপ্ত) আফরোজ শাহীন খসরু’র নেতৃত্বে ভ্রমমাণ আদালত অভিযান চালায়।

এ সময় পদ্মা নদীতে বালুভর্তি নৌকাসহ রাকিবুল শেখ (৩২) ও হোসেন শেখ (২৯) নামে দু’জনকে আটক করা হয়। পরে তাদেরকে ৩ লক্ষ টাকা অর্থদণ্ড বা জরিমানা করা হয়। দণ্ডিত বালু উত্তোলনকারীরা পার্শ্ববর্তী ভেড়ামারা উপজেলার ফয়জুল্লাহপুর গ্রামের আলী হোসেন শেখ ও একই এলাকার মোহন শেখের ছেলে।

আরও পড়ুন : উখিয়ায় ১১ নভেম্বর ইউনিয়ন পরিষদে নির্বাচন

ভ্রমমাণ আদালতের বিচারক ও দৌলতপুর উপজেলা নির্বাহী অফিসার (ভারপ্রাপ্ত) আফরোজ শাহীন খসরু জানান, পদ্মা নদীতে অবৈধভাবে বালু উত্তোলনের দায়ে বালুমহল ও মাটি ব্যবস্থাপনা আইন-২০১০ এর ১৫/১ ধারায় দুইজনকে দেড় লক্ষ করে ৩ লক্ষ টাকা জরিমানা করা হয়েছে। এ অভিযান অব্যাহত থাকবে বলে তিনি উল্লেখ করেন।

ওডি/এসএ

আপনার চারপাশে ঘটে যাওয়া নানা খবর, খবরের পিছনের খবর সরাসরি দৈনিক অধিকারকে জানাতে ই-মেইল করুন- [email protected] আপনার পাঠানো তথ্যের বস্তুনিষ্ঠতা যাচাই করে আমরা তা প্রকাশ করব।
  • সর্বশেষ
  • সর্বাধিক পঠিত

সম্পাদক: মো: তাজবীর হোসাইন  

সহযোগী সম্পাদক: গোলাম যাকারিয়া

 

সম্পাদকীয় কার্যালয় 

১৪৭/ডি, গ্রীন রোড, ঢাকা-১২১৫।

যোগাযোগ: 02-48118241, +8801907484702 

ই-মেইল: [email protected]

এই ওয়েবসাইটের কোনো লেখা, ছবি, অডিও, ভিডিও অনুমতি ছাড়া ব্যবহার বেআইনি।

Developed by : অধিকার মিডিয়া লিমিটেড