• বুধবার, ২৭ অক্টোবর ২০২১, ১২ কার্তিক ১৪২৮  |   ৩৩ °সে
  • বেটা ভার্সন
sonargao

বান্দরবানে জায়গা দখলের প্রতিবা‌দে সংবাদ স‌ম্মেলন

  মোহাম্মদ আব্দুর রহিম,স্টাফ রিপোর্টার (বান্দরবান)

০৭ অক্টোবর ২০২১, ১৬:৪৪
বান্দারবান
(ছবি : অধিকার)

জায়গার দালা‌লের সহ‌যো‌গিতা নি‌য়ে রের্কডীয় জায়গার চৌহ‌র্দ্দি প‌রিবর্তন ক‌রে দখ‌লে নেওয়ার অপ‌চেষ্ঠা করার প্রতিবা‌দে সংবাদ সম্মেলন ক‌রে‌ছে এক অসহায় প‌রিবার।

বৃহস্প‌তিবার (৭ অ‌ক্টোবর) সকা‌লে বান্দরবান জাফরান রেস্টুরেন্টে এই সংবাদ স‌ম্মেলন ক‌রেন অসহায় প‌রিবা‌রের একমাত্র বড় ছে‌লে আলী হায়দার বাবলু।

সংবাদ স‌ম্মেল‌নে তি‌নি ব‌লেন, আমার বাবা মারা গে‌ছেন। তি‌নি জী‌বিত কালীন সম‌য়ে আমার বাবা রেজাউল ক‌রিম ও আমার চাচা হেফজুল ক‌রি‌মের না‌মে ১৯৭৯-৮০ সা‌লের ৫৮৭ নং ব‌ন্দোব‌স্তি মূ‌লে ৫ একর তৃতীয় শ্রেনীর জায়গা রেকর্ড ভূক্ত আছে।

তি‌নি ব‌লেন, আমার বাবা ২০১৫ সালে দূরারোগ্য ক্যান্সারে আক্রান্ত হলে তার চিকিৎসার জন্য আ‌মি প্রায় সময় ঢাকা ও চট্টগ্রামে অবস্থান করি। সর্বশেষ বাবার উন্নত চিকিৎসার জন‌্য ৩ মাস ভার‌তে ছিলাম। এ‌দি‌কে আমার চাচাও সরকারি চাকুরীজীবি হওয়ায় বান্দরবানের বাইরে কর্মস্থলে অবস্থান করেন। এ সু‌যোগ‌কে কা‌জে লা‌গি‌য়ে জান্নাতুল ফের‌দৌস না‌মের এক ভূ‌মিদস‌্যু স্থানীয় কিছু দালাল চক্রের সহযোগীতায় তার চিম্বুক সড়‌কের পা‌শে থাকা ৫৭৮ নং হোল্ডিংয়ের সবগুলো চৌহর্দ্দি পরিবর্তন করে আমার বাবা এবং চাচার নামীয় বান্দরবান বিশ্ববিদ্যালয় এলাকার জায়গা‌টি দখলের চেষ্টা চালায়।

আমি এ‌তে বাধাঁ দিলে আমার বিরুদ্ধে অতিরিক্ত জেলা ম্যাজিস্ট্রেটের আদালতে ১৪৪ ধারায় আবেদন করেন। বর্তমা‌নে মামলায় সার্ভেয়ার সরেজমিনে তদন্ত করে এক‌টি তদন্ত প্রতিবেদন দি‌য়ে‌ছেন।

সেখা‌নে সা‌র্ভেয়ার উ‌ল্লেখ ক‌রেন, সংশ্লিষ্ট চেয়ারম্যান ও মেম্বার হতে জানা যায় উক্ত জমি বিবাদীদের রেকর্ডীয় জমি, নালিশী জমি কোন সময় মুরুং সম্প্রদায়ের দখলে ছিল না।

তি‌নি আ‌রও ব‌লেন, জান্নাতুল ফেরদৌস পার্বত্য এলাকার বাসিন্দাও নয়। তিনি সুয়ালক ইউনিয়নের কাইচতলী এলাকার মৃত. আমির হোসেনকে পিতা বা‌নি‌য়ে বান্দরবা‌নের বোমাং রাজার সনদ গ্রহণ করেন এবং জেলা প্রশাসকের কার্যালয়ে বোমাং রাজার সনদটি উপস্থাপন করে বাংদো বমের কাছ থেকে ৪.৯০ একর জায়গা ক্রয় করেন। মৃত আমির হোসেন তার পিতা নন তার যাবতীয় প্রমানাদি বোমাং রাজার কার্যালয়ে উপস্থাপন করলে জান্নাতুল ফেরদৌসের নামে ইস্যুকৃত বোমাং রাজার সদন নং-(৮১৭৫) বাতিল ঘোষণা করেন ‌বোমাং রাজা।

সংবাদ স‌ম্মেল‌নে তি‌নি, জান্নাতুল ফেরদৌস এর প্রতারনার ফ‌লে হয়রানির শিকার হয়ে আসছেন জা‌নি‌য়ে ব‌লেন, বর্তমা‌নে আমাকে তি‌নি নারী নির্যাতন ও ইয়াবা দিয়ে ফাঁসানোর হুমকি দিচ্ছেন। তাই ভবিষ্যতে যেন আর তার দ্বারা কোন ধর‌নের হয়রানির শিকার না হই এবং জেলা প্রশাসক যেন জান্নাতুল ফেরদৌসের ৫৭৮ নং হোল্ডিংয়ের রেকর্ড বাতিল ক‌রে তার জন‌্য সাংবা‌দিক‌দের মাধ‌্যমে প্রশাস‌নের সহ‌যো‌গিতা কামনা ক‌রছি।

সংবাদ স‌ম্মেল‌নে বান্দরবা‌নের এন‌টি‌ভি ও যুগান্ত‌রের প্রতি‌নি‌ধি আলাউ‌দ্দিন শাহ‌রিয়ার, জি‌টি‌ভির প্রতি‌নি‌ধি মো. ইসহাক, ভোরের কাগজ প্রতি‌নি‌ধি মংসানু মারমা, একু‌শে টি‌ভির প্রতি‌নি‌ধি মো. নজরুল ইসলাম (‌টিটু)সহ বান্দরবা‌নে কর্মরত সাংবা‌দিকরা উপ‌স্থিত ছি‌লেন।

ওডি/এফই

আপনার চারপাশে ঘটে যাওয়া নানা খবর, খবরের পিছনের খবর সরাসরি দৈনিক অধিকারকে জানাতে ই-মেইল করুন- [email protected] আপনার পাঠানো তথ্যের বস্তুনিষ্ঠতা যাচাই করে আমরা তা প্রকাশ করব।
  • সর্বশেষ
  • সর্বাধিক পঠিত

সম্পাদক: মো: তাজবীর হোসাইন  

সহযোগী সম্পাদক: গোলাম যাকারিয়া

 

সম্পাদকীয় কার্যালয় 

১৪৭/ডি, গ্রীন রোড, ঢাকা-১২১৫।

যোগাযোগ: 02-48118241, +8801907484702 

ই-মেইল: [email protected]

এই ওয়েবসাইটের কোনো লেখা, ছবি, অডিও, ভিডিও অনুমতি ছাড়া ব্যবহার বেআইনি।

Developed by : অধিকার মিডিয়া লিমিটেড