• মঙ্গলবার, ১৯ অক্টোবর ২০২১, ৪ কার্তিক ১৪২৮  |   ২৮ °সে
  • বেটা ভার্সন
sonargao

খুলনায় কোকেন মামলায় একজনের মৃত্যুদণ্ড, ৫ জনের সাজা

  শেখ শান্ত ইসলাম, খুলনা

০৭ অক্টোবর ২০২১, ১৫:১৯
আসামি
দণ্ডপ্রাপ্ত আসামিরা। ছবি : অধিকার

খুলনায় কোকেন উদ্ধারের মামলায় এক ব্যক্তিকে মৃত্যুদণ্ড দিয়েছেন আদালত। একই মামলায় আরও পাঁচজনকে বিভিন্ন মেয়াদে সাজা দেওয়া হয়েছে।

বৃহস্পতিবার (৭ অক্টোবর) দুপুরে খুলনার সিনিয়র জেলা ও দায়রা জজ আদালতের বিচারক মশিউর রহমান চৌধুরী এই রায় ঘোষণা করেন। এ সময় দুইজন আসামি আদালতে উপস্থিত ছিলেন।

খুলনা দায়রা জজ আদালতের পিপি এনামুল হক দৈনিক অধিকারকে রায়ের বিষয়টি নিশ্চিত করেছেন।

তিনি জানান, রায়ে আসামি বিকাশ চন্দ্র বিশ্বাসকে মৃত্যুদণ্ডসহ এক লাখ টাকা জরিমানা ধার্য করা হয়েছে। এ ছাড়া সো‌হেল রানা‌কে আমৃত্যু কারাদণ্ড ও এক লাখ টাকা জরিমানা, ছ‌গিরকে ১৫ বছর সশ্রম কারাদণ্ড ও এক লাখ টাকা জরিমানা ও অনাদায়ে আরও ২ বছরের বিনাশ্রম কারাদণ্ড এবং বিকাশ চন্দ্র মন্ডল, এরশাদ ও ফজলুর রহমান ফ‌কিরকে ১০ বছরের করে সশ্রম কারাদণ্ড প্রত্যেককে ২৫ হাজার টাকা জরিমানা ও অনাদায়ে আরও এক বছরের বিনাশ্রম কারাদণ্ড দেওয়া হয়েছে।

আদালত ও মামলার সূত্রে জানা গেছে, ২০১৭ সালের ১১ আগস্ট রাত পৌনে ১০টার দিকে খুলনার র‌্যাব-৬ এর একটি দল নগরীর হাদিস পার্কের সামনে অবস্থান নেয়। ওই সময় দলটি গোপন সংবাদের ভিত্তিতে জানতে পারে ময়লাপোতা মোড়ের পাশে একটি চক্র মাদক বেচাকেনা করছে। এমন সংবাদে র‌্যাব সদস্যরা সেখানে পৌঁছালে কয়েকজন লোক পালানোর চেষ্টা করে।

আরও পড়ুন : বকশীগঞ্জে ইউপি নির্বাচনে নৌকার মনোনয়ন প্রত্যাশী সিদ্দিক

পরে সঙ্গীয় ফোর্সের সহায়তায় সোহেল রানা নামে এক ব্যক্তিকে আটক করতে সক্ষম হয় র‌্যাব কর্মকর্তারা। এরপর পালানোর কারণ জানতে চাইলে সোহেল জানায়, তার কাছে কোকেন আছে। পরে র‌্যাব কর্মকর্তারা সেখান থেকে ২৩০ গ্রাম কোকেন উদ্ধার করে। যার আনুমানিক মূল্য প্রায় ২ কোটি ৩০ লাখ টাকা।

ওডি/নিলয়

আপনার চারপাশে ঘটে যাওয়া নানা খবর, খবরের পিছনের খবর সরাসরি দৈনিক অধিকারকে জানাতে ই-মেইল করুন- [email protected] আপনার পাঠানো তথ্যের বস্তুনিষ্ঠতা যাচাই করে আমরা তা প্রকাশ করব।
  • সর্বশেষ
  • সর্বাধিক পঠিত

সম্পাদক: মো: তাজবীর হোসাইন  

সহযোগী সম্পাদক: গোলাম যাকারিয়া

 

সম্পাদকীয় কার্যালয় 

১৪৭/ডি, গ্রীন রোড, ঢাকা-১২১৫।

যোগাযোগ: 02-48118241, +8801907484702 

ই-মেইল: [email protected]

এই ওয়েবসাইটের কোনো লেখা, ছবি, অডিও, ভিডিও অনুমতি ছাড়া ব্যবহার বেআইনি।

Developed by : অধিকার মিডিয়া লিমিটেড