• বুধবার, ২৭ অক্টোবর ২০২১, ১২ কার্তিক ১৪২৮  |   ৩৩ °সে
  • বেটা ভার্সন
sonargao

প্রেমের টানে বাংলাদেশে আসা কিশোরীকে ভারতে হস্তান্তর

  জাহিরুল মিলন, শার্শা (যশোর)

০৭ অক্টোবর ২০২১, ১২:০৯
প্রেমের টানে বাংলাদেশে আসা কিশোরীকে ভারতে হস্তান্তর
বাংলাদেশে আসা কিশোরীকে ভারতে হস্তান্তর (ছবি : অধিকার)

প্রেমের টানে ৮ মাস আগে সীমান্ত পথে বাংলাদেশে আসা শাহানা ইয়াসমিন মিন (১৪) নামে এক কিশোরীকে উদ্ধারের পর ভারতে ফেরত পাঠিয়েছে পুলিশ।

বুধবার (৬ অক্টোবর) সন্ধ্যায় বেনাপোল সীমান্ত দিয়ে কিশোরীকে ভারতের পেট্রাপোল চেকপোস্টে হস্তান্তর করেন বেনাপোল পোর্টথানা পুলিশ।

এ সময় উপস্থিত ছিলেন, মানবাধিকার সংস্থা জাস্টিস এন্ড কেয়ারের কর্মকর্তারা। এর আগে কিশোরীকে উদ্ধার করে বাংলাদেশ পুলিশের ইস্পেশাল ব্রান্স (সিআইডি)। উদ্ধার কিশোরী ভারতের মালদাহ জেলার চাতলা উপজেলার হাজাতপুর গ্রামের মোজাম্মেল হকের মেয়ে।

মানবাধিকার সংস্থা জাস্টিস এন্ড কেয়ারের সিনিয়ার প্রোগামার অফিসার মুহিত হোসেন জানান, কক্সবাজারের উখিয়ার আনসারী কামাল নামে একটি ছেলের সাথে প্রেমের সম্পর্কের কারণে সীমান্ত পথে পালিয়ে বাংলাদেশে আসে ওই কিশোরী। মেয়ে পালিয়ে আসায় তার বাবা তাকে উদ্ধারে ঢাকায় নিযুক্ত ভারতীয় হাইকমিশনারের কাছে আবেদন করেন।

পরে বিষয়টি আমলে নেয় বাংলাদেশ পুলিশের সিআইডি এবং কিশোরীকে প্রেমিকের বাড়ি থেকে উদ্ধার করে কক্সবাজারের লাইট হাউজ নামে একটি এনজিও সংস্থার শেল্টার হোমে রাখে। সেখান থেকে আইনি প্রক্রিয়ায় ট্রাভেল পারমিটে মেয়ের বাবার হাতে তাকে হস্তান্তর করা হয়।

আরও পড়ুন : ফুলতলায় সাবেক মন্ত্রী সালাউদ্দিন ইউসুফের স্মরণ সভা অনুষ্ঠিত

হস্তান্তর করার সময় উপস্থিত ছিলেন- বেনাপোল পোর্ট থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা মামুন খান, ইমিগ্রেশন ভারপ্রাপ্ত কর্মকর্তা রাজু আহমেদ, বিজিবির সুবেদার আরশাফ হোসেন।

ওডি/এসএ

আপনার চারপাশে ঘটে যাওয়া নানা খবর, খবরের পিছনের খবর সরাসরি দৈনিক অধিকারকে জানাতে ই-মেইল করুন- [email protected] আপনার পাঠানো তথ্যের বস্তুনিষ্ঠতা যাচাই করে আমরা তা প্রকাশ করব।
  • সর্বশেষ
  • সর্বাধিক পঠিত

সম্পাদক: মো: তাজবীর হোসাইন  

সহযোগী সম্পাদক: গোলাম যাকারিয়া

 

সম্পাদকীয় কার্যালয় 

১৪৭/ডি, গ্রীন রোড, ঢাকা-১২১৫।

যোগাযোগ: 02-48118241, +8801907484702 

ই-মেইল: [email protected]

এই ওয়েবসাইটের কোনো লেখা, ছবি, অডিও, ভিডিও অনুমতি ছাড়া ব্যবহার বেআইনি।

Developed by : অধিকার মিডিয়া লিমিটেড