• মঙ্গলবার, ২৬ অক্টোবর ২০২১, ১১ কার্তিক ১৪২৮  |   ২৫ °সে
  • বেটা ভার্সন
sonargao

কক্সবাজারে নৌ-ডুবির ঘটনায় নিখোঁজ সাকিবের লাশ উদ্ধার

  শাহজাহান চৌধুরী শাহীন, কক্সবাজার

০৬ অক্টোবর ২০২১, ২১:৩৫
লাশ
লাশ উদ্ধারের খবরে ঘটনাস্থলে স্থানীয়দের ভিড়। ছবি : অধিকার

কক্সবাজার জেলার মহেশখালী-সোনাদিয়া এলাকায় নৌ ভ্রমণে গিয়ে কাঠের বোট উল্টে নিখোঁজ সাকিবের লাশ উদ্ধার করা হয়েছে।

বুধবার (৬ অক্টোবর) সকাল ৭টার দিকে সোনাদিয়া দ্বীপের পশ্চিম পাশের গভীর সমুদ্র এলাকা থেকে ভাসমান অবস্থায় তার লাশ উদ্ধার করা হয়।

এর আগে গত সোমবার (৪ অক্টোবর) রাত সাড়ে ৮টার দিকে কাঠের বোট-ডুবির ওই ঘটনায় সাকিব হাসান নিখোঁজ হয়।

নিহত সাকিব চকরিয়া উপজেলার খুটাখালী ইউনিয়নের ৪ নম্বর ওয়ার্ডের বাককুমপাড়ার মো. জাফরের ছেলে।

পরিবারের বরাত দিয়ে স্থানীয়রা জানায়, সোমবার সকালে চকরিয়া খুটাখালী ইউনিয়নের বাককুমপাড়ার ১৫ জন কিশোর-যুবক মিলে নৌ ভ্রমণের উদ্দেশ্যে খুটাখালী লালগোলা থেকে ছোট কাঠের বোট নিয়ে সোনাদিয়া দ্বীপে যান। সারাদিন আনন্দ-উল্লাস করে বিকালে ফুটবল খেলে ঘড়িভাঙ্গা হয়ে সোনাদিয়ার পশ্চিম পাশ দিয়ে ফেরার পথে রাত সাড়ে ৮টার দিকে বঙ্গোপসাগরের সোনাদিয়া ত্রিমুখী মোহনায় বোটটি প্রবল ঢেউয়ে ডুবে যায়। এ সময় দুর্ঘটনাকবলিত বোটটিতে থাকা একজন দ্রুত ৯৯৯ এ ফোন দিয়ে বিষয়টি পুলিশকে অবহিত করেন।

পরে খবর পেয়ে মহেশখালী থানা পুলিশ তাৎক্ষনিক নৌবাহিনীর সহায়তা চেয়ে ঘটনাস্থলে ফোর্স পাঠায়। একপর্যায়ে রাত সাড়ে ১১টার দিকে স্থানীয় জেলেদের সহায়তায় মোট ১৪ জনকে মুমূর্ষু অবস্থায় উদ্ধার করা হলেও সাকিব হাসান নিখোঁজ হয়।

উদ্ধার হওয়া কবির আহমদ ও তৌহিদ জানিয়েছেন, রাত সাড়ে ৮টা থেকে সাড়ে ১১টা পর্যন্ত পানিতে সাঁতরিয়ে সবাই আশপাশের ফিশিং বোটগুলোর সহায়তায় চান। এ সময় বোটের মাঝি-মাল্লারা ১৪ জনকে জীবিত উদ্ধার করে ঘড়িভাঙ্গা নিয়ে এসে থানা পুলিশের কাছে হস্তান্তর করেন।

এ দিকে, বুধবার সকাল সাড়ে ১১টার দিকে জানাজা শেষে সাকিবকে স্থানীয় কবরস্থানে দাফন করা হয়েছে। তার অকাল মৃত্যুতে পরিবারসহ ওই এলাকায় শোকের ছায়া বিরাজ করছে।

আরও পড়ুন : রাঙামাটিতে আদালতের আদেশ অমান্য করে জমি দখলের অভিযোগ

খুটাখালী ইউপি চেয়ারম্যান মুহাম্মদ আবদুর রহমান দৈনিক অধিকারকে ঘটনার সত্যতা নিশ্চিত করে বলেন, পরিবারের লোকজন গিয়ে তার লাশ উদ্ধার করে। বিষয়টি মহেশখালী-চকরিয়া থানা পুলিশকে জানিয়ে সাকিবের দাফন সম্পন্ন হয়েছে।

ওডি/নিলয়

আপনার চারপাশে ঘটে যাওয়া নানা খবর, খবরের পিছনের খবর সরাসরি দৈনিক অধিকারকে জানাতে ই-মেইল করুন- [email protected] আপনার পাঠানো তথ্যের বস্তুনিষ্ঠতা যাচাই করে আমরা তা প্রকাশ করব।
  • সর্বশেষ
  • সর্বাধিক পঠিত

সম্পাদক: মো: তাজবীর হোসাইন  

সহযোগী সম্পাদক: গোলাম যাকারিয়া

 

সম্পাদকীয় কার্যালয় 

১৪৭/ডি, গ্রীন রোড, ঢাকা-১২১৫।

যোগাযোগ: 02-48118241, +8801907484702 

ই-মেইল: [email protected]

এই ওয়েবসাইটের কোনো লেখা, ছবি, অডিও, ভিডিও অনুমতি ছাড়া ব্যবহার বেআইনি।

Developed by : অধিকার মিডিয়া লিমিটেড