• মঙ্গলবার, ২৬ অক্টোবর ২০২১, ১১ কার্তিক ১৪২৮  |   ২৫ °সে
  • বেটা ভার্সন
sonargao

চসিকের ১৬ নম্বর চকবাজার ওয়ার্ডে উপ-নির্বাচন আগামীকাল

  চট্টগ্রাম অফিস

০৬ অক্টোবর ২০২১, ২১:৩২
চকবাজার ওয়ার্ডে উপ-নির্বাচন (ছবি : সংগৃহীত)

চট্টগ্রাম সিটি করপোরেশনের (চসিক) ১৬ নম্বর চকবাজার ওয়ার্ডের কাউন্সিলর সাইয়্যেদ গোলাম হায়দার মিন্টুর মৃত্যুতে আগামীকাল অনুষ্ঠিত হতে যাচ্ছে উপ-নির্বাচন। নগরীর ৪১টি ওয়ার্ডের সিটি নির্বাচনের মধ্যে এই ওয়ার্ডেই কাউন্সিলর নির্বাচনের জন্য সর্বোচ্চ মনোনয়নপত্র সংগ্রহ করা হয়েছে।

চট্টগ্রাম সিনিয়র নির্বাচন ও রির্টানিং কর্মকর্তা জাহাঙ্গীর হোসেন বলেন, এ ওয়ার্ডের ১৫টি কেন্দ্রে সকাল ৮টা থেকে বিকাল ৫টা পর্যন্ত ৮৬টি বুথে ইভিএমের মাধ্যমে ভোটগ্রহণ অনুষ্ঠিত হবে। এই উপ-নির্বাচনে প্রতিদ্বন্দ্বী ২১ জনের মধ্যে ১৬ জনই আওয়ামী লীগ সমর্থিত প্রার্থী, বাকি ১ জন বিএনপি, ৪ জন স্বতন্ত্র প্রার্থী। ওয়ার্ডে মোট ভোটার ৩২ হাজার ৪২ জন। পুরুষ ভোটার ১৬ হাজার ২১৬ এবং নারী ১৫ হাজার ৮২৫ জন।

জানা যায়, মঙ্গলবার (৫ অক্টোবর) মধ্যরাত থেকে নির্বাচনী প্রচার-প্রচারণা শেষ হয়েছে।

চকবাজার ওয়ার্ডে এবার যারা প্রতিদ্বন্দ্বিতা করবেন- প্রয়াত কাউন্সিলর সাইয়্যেদ গোলাম হায়দার মিন্টুর স্ত্রী মেহেরুন্নিসা খানম, কাজী মো. ইমরান, মো. আবুল কালাম, মো. নুর মোস্তফা টিনু, মো. আলী আকবর হোসেন চৌধুরী মিন্টু, মোহাম্মদ দেলোয়ার হোসাইন। বিএনপি থেকে এ কেএম সালাউদ্দিন কাউসার লাভু, চৌধুরী মোহাম্মদ সেলিম রহমান, জাবেদ, কায়সার আহম্মদ, মোহাম্মদ নোমান চৌধুরী, মো. শাহেদুল আজম, মো. নাজিম উদ্দীন, মো. নুরুল হুদা, মো. সামসের নেওয়াজ, মমতাজ খান, শওকত ওসমান, রুবেল সিদ্দিকী, আজিজুর রহমান, আলাউদ্দিন ও মো. আবদুর রউফ।

চকবাজার থানার ওসি মোহাম্মদ ফেরদৌস জানান, নির্বাচনের দিন প্রতিটি কেন্দ্রে পর্যাপ্ত সংখ্যক আইনশৃঙ্খলা বাহিনীর সদস্য মোতায়েন থাকবে। প্রশাসনের পক্ষ থেকে সুষ্ঠু ও শান্তিপূর্ণ নির্বাচন অনুষ্ঠানের যাবতীয় প্রস্তুতি গ্রহণ করা হয়েছে। এরই মধ্যে প্রার্থীদের সাথে পুলিশ ও প্রশাসনের ঊর্ধ্বতন কর্তৃপক্ষের বৈঠক হয়েছে। সবাই শান্তিপূর্ণ নির্বাচন অনুষ্ঠানে সহযোগিতা করবেন। কোনো ধরনের অপ্রীতিকর ঘটনা ছাড়াই কাল চকবাজার ওয়ার্ডে কাউন্সিলর নির্বাচন অনুষ্ঠিত হবে।

আরও পড়ুন : গিনেস বুকে নাম লেখাতে চায় শ্রীপুরের ‘টুনটুনি’

উল্লেখ্য, চকবাজার ওয়ার্ডে কাউন্সিলর সাইয়্যেদ গোলাম হায়দার মিন্টু গত ১৮মার্চ আকস্মিক মৃত্যুবরণ করেন। এরপর এই ওয়ার্ডে কাউন্সিলর শূণ্য হওয়ায় নির্বাচন কমিশন ৭ অক্টোবর এই ওয়ার্ডে উপ-নির্বাচনের দিন নির্ধারণ করেন।

ওডি/এএম

আপনার চারপাশে ঘটে যাওয়া নানা খবর, খবরের পিছনের খবর সরাসরি দৈনিক অধিকারকে জানাতে ই-মেইল করুন- [email protected] আপনার পাঠানো তথ্যের বস্তুনিষ্ঠতা যাচাই করে আমরা তা প্রকাশ করব।
  • সর্বশেষ
  • সর্বাধিক পঠিত

সম্পাদক: মো: তাজবীর হোসাইন  

সহযোগী সম্পাদক: গোলাম যাকারিয়া

 

সম্পাদকীয় কার্যালয় 

১৪৭/ডি, গ্রীন রোড, ঢাকা-১২১৫।

যোগাযোগ: 02-48118241, +8801907484702 

ই-মেইল: [email protected]

এই ওয়েবসাইটের কোনো লেখা, ছবি, অডিও, ভিডিও অনুমতি ছাড়া ব্যবহার বেআইনি।

Developed by : অধিকার মিডিয়া লিমিটেড