• মঙ্গলবার, ২৬ অক্টোবর ২০২১, ১১ কার্তিক ১৪২৮  |  
  • বেটা ভার্সন
sonargao

ফেনীতে অবৈধ ডিস ব্যবসা বন্ধে ভ্রাম্যমাণ আদালতের অভিযান

  এস এম ইউসুফ আলী, ব্যুরো প্রধান, ফেনী

০৬ অক্টোবর ২০২১, ১৭:১৫
ভ্রাম্যমাণ আদালত
ভ্রাম্যমাণ আদালতের অভিযানের একটি মুহূর্ত। ছবি : অধিকার

অনুমোদন ছাড়া ক্যাবল টিভি নেটওয়ার্ক পরিচালনা ও নিয়ম বহির্ভূতভাবে অবৈধ ডিস ব্যবসা বন্ধে ফেনীতে অভিযান চালিয়েছে ভ্রাম্যমাণ আদালত। এ সময় অবৈধভাবে ডিস ব্যবসা করার অপরাধে দুই ক্যাবল অপারেটরকে লাখ টাকা অর্থদণ্ডে দণ্ডিত করা হয়েছে।

মঙ্গলবার (৫ অক্টোবর) রাতে শহরের ট্রাংক রোডের ফেনী মডেল থানার বিপরীতে ও পাঠানবাড়ি রোডে ওই অভিযান পরিচালনা করেন ভ্রাম্যমাণ আদালতের বিচারক ও জেলা প্রশাসনের সহকারী কমিশনার উম্মে তাহমিনা মিতু।

বিটিভির লাইসেন্স পরিদর্শক আকরাম উল ইসলাম ভ্রাম্যমাণ আদালতের বরাত দিয়ে জানান, ফেনীতে সরকারি লাখ লাখ টাকা রাজস্ব ফাঁকি দিয়ে অপটিক্যাল ফাইবারের মাধ্যমে অবৈধ উপায়ে সম্প্রচার ও ক্যাবল ব্যবসা পরিচালনা করেছে একাধিক ব্যবসায়ী। তাদের আইনের আওতায় আনতে তথ্য ও সম্প্রচার মন্ত্রীর নির্দেশক্রমে ওই অভিযান পরিচালনা করা হয়েছে।

অভিযানে অনুমোদন ছাড়া ক্যাবল টিভি নেটওয়ার্ক পরিচালনা ও নিয়ম বহির্ভূতভাবে অবৈধ ডিস ব্যবসা করার অপরাধে ফেনী শহরের পাঠানবাড়ি রোডে ‘প্রতিবেশী ক্যাবল নেটওয়ার্ক’ কানেকশানের পরিচালককে ৫০ হাজার টাকা এবং মডেল থানার বিপরীতে অতিথি হোটেল সংলগ্ন একটি ভবনের দোতলায় অবৈধ ডিস ব্যবসায়ী মীর হোসেন মুরাদের ক্যাবল নেটওয়ার্ককে ৫০ হাজার টাকা জরিমানা করা হয়।

আরও পড়ুন : দেওয়ানগঞ্জে জাতীয় জন্ম ও মৃত্যু নিবন্ধন দিবস পালিত

জেলা প্রশাসনের সহকারী কমিশনার উম্মে তাহমিনা মিতু দৈনিক অধিকারকে অভিযানের সত্যতা নিশ্চিত করেছেন।

তিনি জানান, ফেনীর অনুমোদিত ক্যাবেল অপারেটর ফেনী ভিশন, ডিজি কম, স্টার ক্যাবল নেটওয়ার্ক থেকে অবৈধভাবে ফেনী জেলার প্রায় দুইশত ফিড অপারেটর ব্যবসায়ী বৈধ অনুমতি ও লাইসেন্স ছাড়াই ডিস ব্যবসা করায় সরকার লাখ লাখ টাকা রাজস্ব হারাচ্ছে। জনস্বার্থে ও সরকারি রাজস্ব আদায়ের জন্য অবৈধ ও লাইসেন্সবিহীন এসব ক্যাবল অপারেটরের বিরুদ্ধে জেলা প্রশাসনের এ ধরনের অভিযান অব্যাহত থাকবে বলেও জানিয়েছেন জেলা প্রশাসনের এই কর্মকর্তা।

ওডি/নিলয়

আপনার চারপাশে ঘটে যাওয়া নানা খবর, খবরের পিছনের খবর সরাসরি দৈনিক অধিকারকে জানাতে ই-মেইল করুন- [email protected] আপনার পাঠানো তথ্যের বস্তুনিষ্ঠতা যাচাই করে আমরা তা প্রকাশ করব।
  • সর্বশেষ
  • সর্বাধিক পঠিত

সম্পাদক: মো: তাজবীর হোসাইন  

সহযোগী সম্পাদক: গোলাম যাকারিয়া

 

সম্পাদকীয় কার্যালয় 

১৪৭/ডি, গ্রীন রোড, ঢাকা-১২১৫।

যোগাযোগ: 02-48118241, +8801907484702 

ই-মেইল: [email protected]

এই ওয়েবসাইটের কোনো লেখা, ছবি, অডিও, ভিডিও অনুমতি ছাড়া ব্যবহার বেআইনি।

Developed by : অধিকার মিডিয়া লিমিটেড