• শনিবার, ২০ এপ্রিল ২০২৪, ৭ বৈশাখ ১৪৩১  |   ৩৮ °সে
  • বেটা ভার্সন
sonargao

বঙ্গবন্ধুর অসাম্প্রদায়িক বাংলাদেশের প্রকৃত উদাহরণ রাঙামাটি : জেলা প্রশাসক 

  কবির হোসেন, কাপ্তাই, রাঙামাটি

০৬ অক্টোবর ২০২১, ১৬:৫০
মতবিনিময় সভা
আয়োজিত মতবিনিময় সভার একটি মুহূর্ত। ছবি : অধিকার

রাঙামাটি জেলা প্রশাসক মোহাম্মদ মিজানুর রহমান বলেছেন, রাঙামাটি জেলা একটি বৈচিত্র্যময় শহর। বছরের পর বছর ধরে এখানে সব ধরনের লোকজন একসাথে বসবাস করে আসছে। জাতির পিতার যে অসাম্প্রদায়িক বাংলাদেশের স্বপ্ন ছিল তার প্রকৃষ্ট উদাহরণ এই রাঙামাটি জেলা।

তিনি বলেন, সরকারি কর্মকর্তা, জনপ্রতিনিধি ও সমাজের সকল স্তরের লোকজনকে নিয়ে আমরা একযোগে জেলার উন্নয়ন করব। আমরা এসেছি জনগণকে সেবা দিতে, তাই সরকারি কর্মকর্তা, কর্মচারীদের প্রধান কাজ হচ্ছে জনগণকে সেবা দেওয়া।

বুধবার (৬ অক্টোবর) বেলা ১২টার দিকে উপজেলা প্রশাসনের আয়োজনে উপজেলা পরিষদ মিলনায়তনে আয়োজিত এক মতবিনিময় সভায় এ কথা বলেন তিনি।

এ দিন সকাল ১০টা থেকে কাপ্তাইয়ের বিভিন্ন উন্নয়ন প্রকল্প উদ্বোধন, জেলেদের মাঝে চাল বিতরণ, শহীদ মিনার উদ্বোধন, শিক্ষার্থীদের মাঝে লাল-সবুজের ছাতা বিতরণ করা হয়। পরে বেলা ১২টার দিকে উপজেলা প্রশাসনের আয়োজনে উপজেলা পরিষদ মিলনায়তনে সরকারি কর্মকর্তা, জনপ্রতিনিধি, মুক্তিযোদ্ধা, শিক্ষক, চিকিৎসক, সাংবাদিক, আইনশৃঙ্খলা বাহিনীর প্রতিনিধি, হেডম্যান, ধর্মীয় প্রতিষ্ঠান এবং সুশীল সমাজের প্রতিনিধিদের সাথে মতবিনিময় করেন জেলা প্রশাসক।

কাপ্তাই উপজেলা নির্বাহী কর্মকর্তা (ইউএনও) মুনতাসির জাহানের সভাপতিত্বে এবং কাপ্তাই প্রেসক্লাবের সাধারণ সম্পাদক ঝুলন দত্তের সঞ্চালনায় এতে বিশেষ অতিথি ছিলেন কাপ্তাই উপজেলা পরিষদের চেয়ারম্যান মফিজুল হক, মহিলা ভাইস চেয়ারম্যান উমেচিং মারমা, উপজেলা সহকারী কমিশনার (ভূমি) মাঈনুল হোসেন চৌধুরী, কাপ্তাই থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা (ওসি) মো. নাসির উদ্দীন প্রমুখ।

মতবিনিময় সভায় সুশীল সমাজের প্রতিনিধিরা উন্মুক্তভাবে তাদের মতামত প্রকাশ করেন।

আরও পড়ুন : শৈলকুপায় গাঁজাসহ ধরা খেল দুই যুবক

এর আগে জেলা প্রশাসক ওয়াগ্গা ইউনিয়নের সাক্রাছড়ি জুনিয়র হাই স্কুল, ফুলবাগান সরকারি প্রাথমিক বিদ্যালয়ের শিক্ষার্থীদের মাঝে লাল-সবুজ ছাতা বিতরণ ও সীমিত পরিসরে অভিভাবক সমাবেশে বক্তব্য রাখেন। এ ছাড়া তিনি ৪ নম্বর কাপ্তাই ইউনিয়ন পরিষদের কাপ্তাই হ্রদে মৎস্য আহরণ বন্ধকালীন অতিরিক্ত এক মাস সময়ে নিবন্ধিত ৬৮৮ জন জেলেদের মাঝে বিশেষ ভিজিএফ চাউল বিতরণসহ কাপ্তাই শহীদ শামসুদ্দিন উচ্চ বালিকা বিদ্যালয়ে নব নির্মিত শহীদ মিনার, বিআরডিবি এর আওতায় কাপ্তাই প্রজেক্ট এলাকায় ‘পানি সরবরাহ প্রকল্প’, উপজেলা পরিষদ চত্বরে নির্মিত সুসজ্জিত জাতির পিতা বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানের ম্যুরাল ‘মৃত্যুঞ্জয়ী মুজিব’ ও উপজেলা পরিষদের আধুনিক ও সুসজ্জিত সম্মেলন কক্ষ ‘কিন্নরী’ উদ্বোধন করেন।

ওডি/নিলয়

আপনার চারপাশে ঘটে যাওয়া নানা খবর, খবরের পিছনের খবর সরাসরি দৈনিক অধিকারকে জানাতে ই-মেইল করুন- [email protected] আপনার পাঠানো তথ্যের বস্তুনিষ্ঠতা যাচাই করে আমরা তা প্রকাশ করব।
  • সর্বশেষ
  • সর্বাধিক পঠিত

নির্বাহী সম্পাদক: গোলাম যাকারিয়া

 

সম্পাদকীয় কার্যালয় 

১৪৭/ডি, গ্রীন রোড, ঢাকা-১২১৫।

যোগাযোগ: 02-48118243, +8801907484702 

ই-মেইল: [email protected]

এই ওয়েবসাইটের কোনো লেখা, ছবি, অডিও, ভিডিও অনুমতি ছাড়া ব্যবহার বেআইনি।

Developed by : অধিকার মিডিয়া লিমিটেড