• মঙ্গলবার, ২৬ অক্টোবর ২০২১, ১১ কার্তিক ১৪২৮  |   ২৬ °সে
  • বেটা ভার্সন
sonargao

মিথ্যা ও ষড়যন্ত্রমূলক অপপ্রচারের বিরুদ্ধে সাংসদের সংবাদ সম্মেলন

  মো. মনোয়ার হোসেন রুবেল, ধামরাই, ঢাকা

০৬ অক্টোবর ২০২১, ১৬:১১
সংবাদ সম্মেলন
আয়োজিত সংবাদ সম্মেলনের একটি ‍মুহূর্ত। ছবি : অধিকার

মিথ্যা ও ষড়যন্ত্রমূলক অপপ্রচারসহ ভাড়া করা লোক এনে মানববন্ধনের প্রতিবাদে সংবাদ সম্মেলন করেছেন ঢাকা জেলা আওয়ামী লীগের সভাপতি ও ঢাকা-২০ আসনের সংসদ সদস্য বীর মুক্তিযোদ্ধা আলহাজ্ব বেনজীর আহমদ ও ধামরাই উপজেলা আওয়ামী লীগের সাধারণ সম্পাদক বীর মুক্তিযোদ্ধা সাখাওয়াত হোসেন সাকু।

বুধবার (৬ অক্টোবর) সকাল ১১টার দিকে ধামরাই প্রেসক্লাবের হল রুমে ওই সংবাদ সম্মেলন করেন স্থানীয় সংসদ সদস্য বেনজীর আহমদ। এ সময় তিনি বলেন, আগামী তিন দিনের মধ্যে অভিযুক্তরা এ বিষয়ে ক্ষমা না চাইলে আমি আইনি ব্যবস্থা গ্রহণ করব।

এর কিছু সময় আগে স্থানীয় আওয়ামী লীগের নেতাকর্মীরা ঢাকা-আরিচা মহাসড়কে মিথ্যা সংবাদ প্রচারের প্রতিবাদে মানববন্ধন ও বিক্ষোভ মিছিল করেন।

সংবাদ সম্মেলনে স্থানীয় আওয়ামী লীগ নেতাকর্মীরা বলেন, গত মঙ্গলবার ঢাকা প্রেসক্লাবের সামনে সাবেক সংসদ সদস্য এম এ মালেকের উস্কানিতে ধামরাইয়ের অবৈধ আবাসন প্রকল্প আকসির নগরের কিছু স্বার্থান্বেষী লোক নিজেদের স্বার্থে নিজ এলাকার পরিবর্তে ঢাকায় গিয়ে বর্তমান এমপি বেনজীর আহমদ ও সাধারণ সম্পাদক সাখাওয়াত হোসেন সাকুর বিরুদ্ধে সংবাদ সম্মেলন করেছেন। সাবেক সংসদ সদস্য এম এ মালেক কিছু বিএনপি-জামাত সমর্থকদের নিয়ে ধামরাইতে রাজনৈতিক অস্থিতিশীলতা সৃষ্টির জন্য চেষ্টা করছে। কারণ আকসির নগর নিয়ে কুল্লা ইউনিয়নের মামুরা এলাকার যুবদলের নেতা বদরুল সরদার বদু ও সাইদুল ইসলাম আকসির নগর প্রকল্প থেকে অর্থ উপার্জন করতে না পারায় তারা এলাকার কিছু লোকজনকে নিয়ে সিন্ডিকেট করে একটি অরাজকতা সৃষ্টি করছে।

সম্মেলনে তারা বলেন, এর আগে যুবদল নেতা বদরুল সরদার স্থানীয় সংসদ সদস্য বীর মুক্তিযোদ্ধা আলহাজ্ব বেনজীর আহমদের নামে মিলাদের জন্য চাঁদা দাবি করার কারণে একটি মামলায় জেলহাজতে যান। কিন্তু জামিনে এসেই তিনি আবার ধামরাইয়ের বাইরে থেকে লোক ভাড়া করে নিয়ে ঢাকায় গিয়ে সংবাদ সম্মেলন করেন। যা সম্পূর্ণ মিথ্যা।

এ দিকে, সংবাদ সম্মেলনে আকসির নগরের পাশেই বসবাস করা শীতল সরকার, লুৎফর রহমানসহ আরও অনেকেই বলেন, আকিসর নগর আবাসন প্রকল্পটি এলাকায় আনে বদরুল সরদার ও সাইফুল ইসলামরা। আজ তাদের স্বার্থে আঘাত লাগার কারণে তারা হট্রগোল পাকানোর চেষ্টা করছে। বর্তমান সাংসদ ও উপজেলা আওয়ামী লীগের সাধারণ সম্পাদকের বিরুদ্ধে মিথ্যা অপ-প্রচার চালাচ্ছে। তাদের পেছন থেকে সাবেক এমপির উস্কানি রয়েছে বলেও অভিযোগ করেন তারা।

শীতল সরকার বলেন, আমাদের জমি আকসির নগর কিনে নিয়েছে। টাকাও সঠিক সময়ে দিয়েছে। আজ বদুর মতো লোকদের স্বার্থে আঘাত লাগার কারণে তারা ঝামেলার সৃষ্টি করছে। আমরা তাদের শাস্তির দাবি জানাই।

অন্যদিকে, সংবাদ সম্মেলনে ঢাকা জেলা আওয়ামী লীগের সভাপতি ও ঢাকা-২০ আসনের সংসদ সদস্য বীর মুক্তিযোদ্ধা আলহাজ্ব বেনজীর আহমদ বলেন, আকসির নগর আবাসন প্রকল্প সম্পর্কে আমি জানি না। যদি আবাসন প্রকল্পের লোকজন জোরপূর্বক জমি দখল করে, তাহলে তাদের বিরুদ্ধে আইনি ব্যবস্থা নেওয়া হবে। কিন্তু একটি মহল রাজনৈতিক অস্থিতিশীলতা তৈরি করতে লোকজন ভাড়া করে নিয়ে ঢাকায় গিয়ে সংবাদ সম্মেলন করেন। তারা তো ধামরাইবাসী নয়। বিভিন্ন ভিডিয়ো বক্তব্যের মাধ্যমে উঠে এসেছে ওই মানববন্ধনে ধামরাইয়ের বাইরে থেকে লোক আনা হয়েছে। তারা বলেছেন, আমি কিছুই জানি না। সাবেক এমপির কথায় এখানে এসেছি।

আরও পড়ুন : শৈলকুপায় গাঁজাসহ ধরা খেল দুই যুবক

সাংসদ বেনজীর আহমদ বলেন, যারা এই ধরনের মিথ্যা ও ষড়যন্ত্রমূলক অপবাক্য ছড়াচ্ছে তারা যদি ৩ দিনের মধ্যে ভুল স্বীকার করে ক্ষমা না চায়, তাহলে তাদের বিরুদ্ধে আইনি ব্যবস্থা নেওয়া হবে।

সংবাদ সম্মেলনে অন্যদের মধ্যে আরও বক্তব্য রাখেন উপজেলা আওয়ামী লীগের সাধারণ সম্পাদক সাখাওয়াত হোসেন সাকু, পৌরসভার মেয়র আলহাজ্ব গোলাম কবির মোল্লা, উপজেলা পরিষদের ভাইস চেয়ারম্যান সিরাজ উদ্দিন, মহিলা ভাইস-চেয়ারম্যান সোহানা জেসমিন মুক্তা, উপজেলা আওয়ামী লীগের যুগ্ম সাধারণ সম্পাদক ও সানোড়া ইউনিয়ন পরিষদের চেয়ারম্যান খালেদ মাসুদ খান লাল্টু, কুল্লা ইউনিয়ন পরিষদের চেয়ারম্যান কালীপদ সরকার প্রমুখ।

ওডি/নিলয়

আপনার চারপাশে ঘটে যাওয়া নানা খবর, খবরের পিছনের খবর সরাসরি দৈনিক অধিকারকে জানাতে ই-মেইল করুন- [email protected] আপনার পাঠানো তথ্যের বস্তুনিষ্ঠতা যাচাই করে আমরা তা প্রকাশ করব।
  • সর্বশেষ
  • সর্বাধিক পঠিত

সম্পাদক: মো: তাজবীর হোসাইন  

সহযোগী সম্পাদক: গোলাম যাকারিয়া

 

সম্পাদকীয় কার্যালয় 

১৪৭/ডি, গ্রীন রোড, ঢাকা-১২১৫।

যোগাযোগ: 02-48118241, +8801907484702 

ই-মেইল: [email protected]

এই ওয়েবসাইটের কোনো লেখা, ছবি, অডিও, ভিডিও অনুমতি ছাড়া ব্যবহার বেআইনি।

Developed by : অধিকার মিডিয়া লিমিটেড