• মঙ্গলবার, ২৬ অক্টোবর ২০২১, ১১ কার্তিক ১৪২৮  |   ২৪ °সে
  • বেটা ভার্সন
sonargao

কুড়িগ্রামে জাতীয় জন্ম ও মৃত্যু নিবন্ধন দিবস পালিত

  হুমায়ুন কবির সূর্য, কুড়িগ্রাম

০৬ অক্টোবর ২০২১, ১৫:২৫
জন্ম নিবন্ধন
দিবসটি উপলক্ষে এ দিন ৪৫ দিনের মধ্যে নবজাতকের জন্ম নিবন্ধন করায় ৬ জন মাকে বিশেষ পুরস্কার দেওয়া হয়। ছবি : অধিকার

‘সবার জন্য প্রয়োজন, জন্ম ও মৃত্যুর পরপরই নিবন্ধন’- এই প্রতিপাদ্যকে নিয়ে কুড়িগ্রামে নানা আয়োজনে জাতীয় জন্ম ও মৃত্যু নিবন্ধন দিবস পালিত হয়েছে।

এ উপলক্ষে বুধবার (৬ অক্টোবর) সকাল সাড়ে ১১টার দিকে জেলা প্রশাসন সম্মেলন কক্ষে দিবসটির কর্মসূচির উদ্বোধন করেন জেলা প্রশাসক মোহাম্মদ রেজাউল করিম।

এ সময় স্থানীয় সরকার বিভাগের উপপরিচালক জিলুফা সুলতানার সভাপতিত্বে অনুষ্ঠানে অন্যদের মধ্যে বক্তব্য রাখেন কুড়িগ্রামের পৌর মেয়র কাজিউল ইসলাম, জেনারেল হাসপাতালের তত্ত্বাবধায়ক ডা. শহীদুল্লাহ লিংকন, অতিরিক্ত পুলিশ সুপার উৎপল কুমার রায়, জেলা তথ্য অফিসের উপপরিচালক নুরন্নবী খন্দকার, বীর মুক্তিযোদ্ধা হারুন অর রশীদ লাল প্রমুখ।

ইউনিসেফের সহযোগিতায় কুড়িগ্রাম জেলা প্রশাসন ওই অনুষ্ঠানের আয়োজন করে।

আরও পড়ুন : শৈলকুপায় গাঁজাসহ ধরা খেল দুই যুবক

দিবসটি উপলক্ষে এ দিন আলোচনা সভায় জন্ম ও মৃত্যু নিবন্ধনের তাৎপর্য তুলে ধরা হয়। এ ছাড়া অনুষ্ঠানে জন্মের ৪৫ দিনের মধ্যে নবজাতকের জন্ম নিবন্ধন করায় ৬ জন মাকে বিশেষ পুরস্কার প্রদান, নবজাতকদের জন্ম সনদ হস্তান্তর, ২টি গাছের চারা ও অভিনন্দনপত্র বিতরণ করা হয়। পাশাপাশি জন্ম নিবন্ধনে বিশেষ সাফল্যের জন্য জেলার উলিপুর উপজেলার সাহেবের আলগা ইউনিয়নের সচিব, একই উপজেলার হাতিয়া ও গুনাইগাছ ইউনিয়নের সচিবকে সম্মাননা পুরস্কার তুলে দেন জেলা প্রশাসক মোহাম্মদ রেজাউল করিম।

ওডি/নিলয়

আপনার চারপাশে ঘটে যাওয়া নানা খবর, খবরের পিছনের খবর সরাসরি দৈনিক অধিকারকে জানাতে ই-মেইল করুন- [email protected] আপনার পাঠানো তথ্যের বস্তুনিষ্ঠতা যাচাই করে আমরা তা প্রকাশ করব।
  • সর্বশেষ
  • সর্বাধিক পঠিত

সম্পাদক: মো: তাজবীর হোসাইন  

সহযোগী সম্পাদক: গোলাম যাকারিয়া

 

সম্পাদকীয় কার্যালয় 

১৪৭/ডি, গ্রীন রোড, ঢাকা-১২১৫।

যোগাযোগ: 02-48118241, +8801907484702 

ই-মেইল: [email protected]

এই ওয়েবসাইটের কোনো লেখা, ছবি, অডিও, ভিডিও অনুমতি ছাড়া ব্যবহার বেআইনি।

Developed by : অধিকার মিডিয়া লিমিটেড