• বুধবার, ২০ অক্টোবর ২০২১, ৫ কার্তিক ১৪২৮  |   ২৬ °সে
  • বেটা ভার্সন
sonargao

ফটিকছড়িতে নৌকা পেতে নবীন প্রার্থীরা এগিয়ে

  আব্দুল্লাহ আল মামুন, ফটিকছড়ি (চট্টগ্রাম)

০৬ অক্টোবর ২০২১, ১১:২২
চট্টগ্রাম
ছবি : প্রতীকী

উপজেলার ১৪ ইউনিয়ন পরিষদ নির্বাচনে চেয়ারম্যান পদে প্রতিদ্বন্দ্বিতা করতে আওয়ামী লীগের দলীয় মনোনয়নের জন্য আবেদন করেছেন ৯৩ প্রার্থী। তাদের মধ্যে নৌকার মনোনয়ন দৌড়ে অপেক্ষাকৃত নবীন প্রার্থীরা এগিয়ে আছে বলে খবর পাওয়া গেছে।

মঙ্গলবার (৫ অক্টোবর) স্ব স্ব প্রার্থীরা দলীয় মনোনয়ন ফরম জমাদেবেন এবং আগামীকাল বুধবার (৬ অক্টোবর) আওয়ামী লীগের কেন্দ্রীয় মনোনয়ন বোর্ডে স্বাক্ষাৎ করবেন।

দ্বিতীয় ধাপে ফটিকছড়ির ১৪ ইউপি নির্বাচনের মনোনয়নপত্র জমাদানের শেষ তারিখ ১৭ অক্টোবর এবং ১১ নভেম্বর নির্বাচন বলে তফসিল ঘোষণা করেছেন নির্বাচন কমিশন।

জানা গেছে, উপজেলার ১ নম্বর বাগান বাজার ইউনিয়নে বর্তমান চেয়ারম্যান মো. রুস্তম আলী, সেচ্ছাসেবকলীগ নেতা ডা. সাহাদাত সাজু, দাঁতমারা ইউনিয়নে আওয়ামী লীগ নেতা মো. নুরুল আলম, নারায়ণহাট ইউনিয়নে আওয়ামী লীগ নেতা মাস্টার রতন চৌধুরী, হারুয়ালছড়ি ইউনিয়নে আওয়ামী লীগ নেতা হাসান সরোয়ার আজম চৌধুরী, পাইন্দং ইউনিয়নে আওয়ামীলীগ নেতা তসলিম বিন জহুর, সুন্দরপুর ইউনিয়নে বর্তমান চেয়ারম্যান নেতা শাহ নেওয়াজ চৌধুরী ও আওয়ামীলীগ নেতা মো. জসিম উদ্দিন, কাঞ্চননগর ইউনিয়নে আসাদুজ্জামান তানবির, লেলাং ইউনিয়নে বর্তমান চেয়ারম্যান শাহীন চৌধুরী ও সাবেক চেয়ারম্যান কুতুব উদ্দীন মুহুরী, রোসাংগিরি ইউনিয়নে বর্তমান চেয়ারম্যান সোয়েব আল সালেহীন, বখ্তপুর ইউনিয়নে কন্ট্রাকটার জালাল উদ্দীন ও সাবেক ছাত্রলীগ নেতা মীর মোরশেদ, ধর্মপুর ইউনিয়নে বর্তমান চেয়ারম্যান আবদুল কাইয়ুম ও আওয়ামীলীগ নেতা মো. মাসুদ, সমিতিরহাট ইউনিয়নে বর্তমান চেয়ারম্যান হারুন রশিদ ইমন ও আওযামীলীগ নেতা শাহনেওয়াজ, জাফতনগর ইউনিয়নে বর্তমান চেয়ারম্যান আবদুল হালিম ও প্রবাসী আওয়ামীলীগ নেতা জিয়া উদ্দিন, আবদুল্লাহপুর ইউনিয়নে বর্তমান চেয়ারম্যান অহিদুল আলম ও সাবেক ছাত্র নেতা এস কে সেলিমের নাম নৌকা প্রতীকে মনোনয়ন দৌড়ে এগিয়ে আছে বলে জানা গেছে।

এর আগে তফসিল ঘোষণার পরই আওয়ামী লীগের মনোনয়ন পেতে দৌড়ঝাঁপ শুরু করেন প্রার্থীরা। তারা মোটরসাইকেল শোডাউন করে নিজেদের অবস্থান জানান দিচ্ছেন। পাড়া-মহল্লা ও চায়ের দোকানে শুরু হয়েছে ব্যাপক প্রচার।

শনিবার দিনভর ৯৩ প্রার্থীদের সবাই কমবেশি সদরের দলীয় কার্যালয়ের সামনে তাদের কর্মী-সমর্থকদের নিয়ে শোডাউন করেন। এছাড়া স্ব স্ব এলাকায় তারা শোডাউন দেখিয়ে জানান দিচ্ছেন তারা চেয়ারম্যান প্রার্থী হচ্ছেন।

এব্যাপারে উপজেলা আওয়ামী লীগের সাধারণ সম্পাদক মো. নাজিম উদ্দিন মুহুরী বলেন, আবেদনপত্রগুলো যাচাই-বাছাই করে জেলায় পাঠানো হয়েছে। সেখানের সুপারিশ নিয়ে প্রতীক বরাদ্দের জন্য তা কেন্দ্রে যাবে।

তিনি আরও বলেন- আমরা চাই সৎ, যোগ্য, ত্যাগী রাজনীতিবিদরাই যেন আওয়ামী লীগের মনোনয়ন পায়।

ওডি/এফই

আপনার চারপাশে ঘটে যাওয়া নানা খবর, খবরের পিছনের খবর সরাসরি দৈনিক অধিকারকে জানাতে ই-মেইল করুন- [email protected] আপনার পাঠানো তথ্যের বস্তুনিষ্ঠতা যাচাই করে আমরা তা প্রকাশ করব।
  • সর্বশেষ
  • সর্বাধিক পঠিত

সম্পাদক: মো: তাজবীর হোসাইন  

সহযোগী সম্পাদক: গোলাম যাকারিয়া

 

সম্পাদকীয় কার্যালয় 

১৪৭/ডি, গ্রীন রোড, ঢাকা-১২১৫।

যোগাযোগ: 02-48118241, +8801907484702 

ই-মেইল: [email protected]

এই ওয়েবসাইটের কোনো লেখা, ছবি, অডিও, ভিডিও অনুমতি ছাড়া ব্যবহার বেআইনি।

Developed by : অধিকার মিডিয়া লিমিটেড