• বুধবার, ২৭ অক্টোবর ২০২১, ১২ কার্তিক ১৪২৮  |   ৩৩ °সে
  • বেটা ভার্সন
sonargao

সিরাজগঞ্জে মহাসড়কে ১৭ কিলোমিটার যানজট

  নিজস্ব প্রতিবেদক

০৬ অক্টোবর ২০২১, ১০:৪৮
যানজট
যানজটে আটকা যানবাহনের দীর্ঘ লাইন (ছবি : সংগৃহীত)

বঙ্গবন্ধু সেতু পশ্চিম সংযোগ মহাসড়কের প্রায় ১৭ কিলোমিটার এলাকাজুড়ে তীব্র যানজটের সৃষ্টি হয়েছে। বুধবার (৬ অক্টোবর) ভোরের দিকে যানজট কিছুটা কমলেও বেলা বাড়ার সঙ্গে সঙ্গে তা তীব্র হচ্ছে।

মহাসড়কে গিয়ে দেখা যায়, নলকা সেতুকে কেন্দ্র করে এ যানজট পূর্বদিকে কড্ডার মোড় ও পশ্চিমে হাটিকুমরুল গোলচত্বর পর্যন্ত মোট ১৭ কিলোমিটার এলাকায় বিস্তৃত হয়েছে। ফলে সিরাজগঞ্জ শহরে প্রবেশের বিভিন্ন আঞ্চলিক সড়কেও যানবাহন ঢুকে পড়েছে। সবমিলিয়ে সৃষ্টি হয়েছে দুর্ভোগ।

এর আগে মঙ্গলবার (৫ অক্টোবর) নলকা সেতু ও এর দুপাশে সড়কের খানাখন্দ থাকায় যানজটের সূত্রপাত হয়। দিনভর থেমে থেমে যানজট থাকলেও বিকেল হতেই তা তীব্র আকার ধারণ করে। রাতে যানজট ৪৫ কিলোমিটার এলাকায় ছড়িয়ে পড়ে।

এ বিষয়ে সিরাজগঞ্জ জেলা ট্রাফিক ইন্সপেক্টর সালেকুজ্জামান সালেক বলেন, মহাসড়কে খানাখন্দের কারণে তীব্র যানজটের সৃষ্টি হয়েছে। পশ্চিমে পাঁচলিয়া ও পূর্বদিকে ঝাঐল ওভারব্রিজ পর্যন্ত যানজট রয়েছে। রাস্তা খারাপের কারণে এ অবস্থার সৃষ্টি হয়েছে। এদিকে নলকা সেতুতে সংস্কার কাজ শুরু করেছে সড়ক বিভাগ। এ কারণেও যানজটের তীব্রতা বাড়ছে। তবে যানজট নিরসনে ট্রাফিক পুলিশ কাজ করছে।

হাটিকুমরুল হাইওয়ের ট্রাফিক ইন্সপেক্টর রফিকুল ইসলাম জানান, জরাজীর্ণ নলকা সেতুকে কেন্দ্র করে মঙ্গলবার দিনভর যানজটের কবলে ছিল এ মহাসড়ক। বুধবার সকালে চাপ কিছুটা কমলেও সকাল ৯টার পর থেকে যানজট আবার বাড়ছে।

ওডি/নিমি

আপনার চারপাশে ঘটে যাওয়া নানা খবর, খবরের পিছনের খবর সরাসরি দৈনিক অধিকারকে জানাতে ই-মেইল করুন- [email protected] আপনার পাঠানো তথ্যের বস্তুনিষ্ঠতা যাচাই করে আমরা তা প্রকাশ করব।
  • সর্বশেষ
  • সর্বাধিক পঠিত

সম্পাদক: মো: তাজবীর হোসাইন  

সহযোগী সম্পাদক: গোলাম যাকারিয়া

 

সম্পাদকীয় কার্যালয় 

১৪৭/ডি, গ্রীন রোড, ঢাকা-১২১৫।

যোগাযোগ: 02-48118241, +8801907484702 

ই-মেইল: [email protected]

এই ওয়েবসাইটের কোনো লেখা, ছবি, অডিও, ভিডিও অনুমতি ছাড়া ব্যবহার বেআইনি।

Developed by : অধিকার মিডিয়া লিমিটেড