• মঙ্গলবার, ১৯ অক্টোবর ২০২১, ৪ কার্তিক ১৪২৮  |   ২৮ °সে
  • বেটা ভার্সন
sonargao

জমির বিরোধে নারীকে মারধরসহ লুটপাটের অভিযোগ

  শিব্বির আহমদ রানা, বাঁশখালী, চট্টগ্রাম

০৫ অক্টোবর ২০২১, ১৯:৫৬
মারধর
মারধর। প্রতীকী ছবি

চট্টগ্রামের বাঁশখালী উপজেলায় জমির বিরোধের জেরে চৌকিদার কর্তৃক প্রকাশ্য দিবালোকে নারীকে মারধরসহ লুটপাটের অভিযোগ উঠেছে।

সোমবার (৪ অক্টোবর) দুপুর ২টার দিকে উপজেলা সদরের বাঁশখালী থানাধীন লক্ষ্মীপ্লাজা বালিকা উচ্চ বিদ্যালয়ের পাশের সিএনজি স্টেশনে এ ঘটনা ঘটে।

ঘটনার পর স্থানীয়রা আহতাবস্থায় হানোয়ারা বেগম নামে ওই নারীকে উদ্ধার করে বাঁশখালী উপজেলা স্বাস্থ্য কমপ্লেক্সে ভর্তি করায়।

অভিযুক্ত নবী হোসেন চৌকিদার উপজেলার গন্ডামারা ইউনিয়নের বিলার বাড়ী ৩ নম্বর ওয়ার্ডের মৃত জমির আহমদের ছেলে।

এ ঘটনায় হানোয়ারা বেগম বাদী হয়ে বাঁশখালী থানায় নবী হোসেনকে প্রধান আসামি করে একটি লিখিত অভিযোগ দায়ের করেছেন।

থানা পুলিশ ও অভিযোগ সূত্রে জানা যায়, ‘দীর্ঘদিন ধরে বাদী হনোয়ারার সাথে আসামি নবী হোসেন গংয়ের জায়গা-জমি নিয়ে বিরোধ চলে আসছে। এ বিষয়ে বিজ্ঞ আদালতে মামলাও চলমান। সম্প্রতি মামলা সংক্রান্ত বিষয়টির সুষ্ঠু সমাধানের জন্য উভয় পক্ষ উকিলের কাছে হাজির হয়ে সমাধানের চেষ্টা করেন। একপর্যায়ে আসামি পক্ষ উকিলের সমাধান অমান্য করে চেম্বার থেকে বের হয়ে পড়েন।

এ দিকে, কোর্ট থেকে বের হয়ে বাদী পক্ষ হনোয়ারা বেগম বাড়ী যাওয়ার লক্ষ্যে ঘটনাস্থলে পৌঁছালে চৌকিদার নবী হোসেন প্রকাশ্য দিবালোকে হনোয়ারা বেগমকে মারধর করে গুরুতর জখম করে রাস্তায় ফেলে দেয়। এ সময় হনোয়ারা বেগমের কাছ থেকে নগদ টাকাসহ স্বর্ণালংকার জোরপূর্বক ছিনিয়ে নেওয়া হয়।

এ বিষয়ে হনোয়ারা বেগম অভিযোগে উল্লেখ করেন, জায়গা-জমির বিরোধে বাঁশখালী বিজ্ঞ আদালতে মামলা চলমান আছে। এ সময় উভয়ের সুষ্ঠু সমাধানের জন্য উকিলের কাছে গিয়ে আসামি পক্ষ সমাধান অমান্য করে কোর্ট থেকে বের হয়ে আমাকে যাত্রাপথে কিল-ঘুষি মেরে মারাত্মক জখম করে। পরে আমার নগদ টাকা ও স্বর্ণালংকার জোরপূর্বক ছিনিয়ে নেয়। ওই সময় আসামিরা আমাকে মেরে লাশ গুম করে ফেলবে বলেও হুমকি দেয়। আমি বর্তমানে হাসপাতালে ভর্তি আছি। এমতাবস্থায় আমার ছেলে মো. ওসমানের মাধ্যমে বাঁশখালী থানায় লিখিত এজাহার পাঠালাম।

আরও পড়ুন : হুইলচেয়ারই জীবনসঙ্গী, অদম্য ইচ্ছাশক্তিতেই শিক্ষকের গুরুদায়িত্বে তিনি

ঘটনার সত্যতা নিশ্চিত করে বাঁশখালী থানার অফিসার ইনচার্জ (ওসি) সফীউল কবির দৈনিক অধিকারকে বলেন, ঘটনাটির বিষয়ে হনোয়ারা বেগম থেকে লিখিত অভিযোগ পেয়েছি। অভিযোগের প্রেক্ষিতে বিষয়টিতে তদন্ত সাপেক্ষে প্রয়োজনীয় ব্যবস্থা নেওয়া হবে বলেও জানিয়েছেন এই পুলিশ কর্মকর্তা।

ওডি/নিলয়

আপনার চারপাশে ঘটে যাওয়া নানা খবর, খবরের পিছনের খবর সরাসরি দৈনিক অধিকারকে জানাতে ই-মেইল করুন- [email protected] আপনার পাঠানো তথ্যের বস্তুনিষ্ঠতা যাচাই করে আমরা তা প্রকাশ করব।
  • সর্বশেষ
  • সর্বাধিক পঠিত

সম্পাদক: মো: তাজবীর হোসাইন  

সহযোগী সম্পাদক: গোলাম যাকারিয়া

 

সম্পাদকীয় কার্যালয় 

১৪৭/ডি, গ্রীন রোড, ঢাকা-১২১৫।

যোগাযোগ: 02-48118241, +8801907484702 

ই-মেইল: [email protected]

এই ওয়েবসাইটের কোনো লেখা, ছবি, অডিও, ভিডিও অনুমতি ছাড়া ব্যবহার বেআইনি।

Developed by : অধিকার মিডিয়া লিমিটেড