• রোববার, ১৯ মে ২০২৪, ৫ জ্যৈষ্ঠ ১৪৩১  |   ২৮ °সে
  • বেটা ভার্সন
sonargao

কক্সবাজারে প্রয়াত স্বামীর স্বপ্ন বাস্তবায়নে চেয়ারম্যান পদে লড়বেন স্ত্রী

  শাহজাহান চৌধুরী শাহীন, কক্সবাজার

২৯ সেপ্টেম্বর ২০২১, ১৫:৫০
চেয়ারম্যান
প্রয়াত স্বামীর স্বপ্ন বাস্তবায়নে চেয়ারম্যান পদে লড়বেন স্ত্রী ফারহানা আফরিন মুন্না। ছবি : সংগৃহীত

কক্সবাজার জেলার চকরিয়া উপজেলার পূর্ব বড়ভেওলা ইউনিয়নে আসন্ন নির্বাচনে প্রথম নারী চেয়ারম্যান পদে প্রার্থিতা ঘোষণা করেছেন প্রকাশ্য দিবালোকে সন্ত্রাসীদের গুলিতে নির্মমভাবে নিহত চেয়ারম্যান পদপ্রার্থী নাছির উদ্দিন নোবেলের স্ত্রী ফারহানা আফরিন মুন্না। সাধারণ জনগণের আগ্রহ ও স্বামীর স্বপ্ন বাস্তবায়নে সকলের দোয়া ও সমর্থন কামনা করেছেন তিনি।

উচ্চ শিক্ষিত, ভদ্র ও অমায়িক ব্যক্তিত্বের ফারহানা আফরিন মুন্না আগামী ইউপি নির্বাচনে চেয়ারম্যান পদে লড়বেন। পূর্ব বড়ভেওলা ইউনিয়ন পরিষদ নির্বাচনে চেয়ারম্যান পদে এবারই প্রথম কোনো নারী নির্বাচনে অংশ নিচ্ছেন।

জানা গেছে, ফারহানা আফরিন মুন্না পূর্ব বড়ভেওলা ইউনিয়নের সিকদার পাড়া গ্রামের বাসিন্দা ও সন্ত্রাসীদের গুলিতে নিহত নাছির উদ্দিন নোবেলের স্ত্রী। এই ইউনিয়নে চেয়ারম্যান প্রার্থী হাওয়ার জেরে আওয়ামী লীগ নেতা ও সাবেক ছাত্রলীগ নেতা নাছির উদ্দিন নোবেল সন্ত্রাসীদের গুলিতে নির্মমভাবে নিহত হওয়ায় তার স্ত্রী ও ২ সন্তানের জননী ফারহানা আফরিন মুন্না জনগণের সেবক হতে রাজনীতির মাঠে আসেন। এবারের নির্বাচনে তিনি জয়লাভ করে পূর্ব বড়ভেওলা ইউনিয়নে প্রথম নারী চেয়ারম্যান হিসাবে জনপ্রতিনিধিত্ব করার আশাবাদও ব্যক্ত করেছেন।

এ প্রসঙ্গে তিনি বলেন, ‘জনগণের আগ্রহ, উৎসাহ, সমর্থন আর ভালোবাসায় আমি আগামী ইউনিয়ন পরিষদ নির্বাচনে চেয়ারম্যান পদে শেষ পর্যন্ত লড়ে যাব, ইনশাআল্লাহ।’

ফারহানা আফরিন মুন্না বলেন, আমার স্বামী নাছির উদ্দিন নোবেলকে হত্যা করে সন্ত্রাসীরা। খুনিরা মনে করেছিল সাধারণ মানুষ, অপামর জনগণের হৃদয় থেকে নোবেলের নাম মুছে দিতে পারবে। কিন্তু শহীদ নোবেলকে জনগণ ভুলেনি, ভুলবে না। তাকে ভুলে যাওয়ার মতো মানুষও ছিলেন না। তিনি সবসময় সাধারণ মানুষের পাশে ছিলেন। তিনি সাধারণ মানুষের মণিকোঠায় স্থান করে গেছেন।

ফারহানা আফরিন মুন্না আরও বলেন, আমার স্বামী নিহত নাছির উদ্দিন নোবেল জনগণের সেবক হতে চেয়েছিলেন। সে লক্ষ্য এলাকায় প্রচার-প্রচারণা চালিয়ে জনগণের আস্থা, আর ভালোবাসা অর্জন করেছিলেন। নাছির উদ্দিন নোবেল ছিলেন চট্টগ্রাম ওমরগণি এমইএস বিশ্ববিদ্যালয় কলেজ ছাত্র সংসদের সাবেক সমাজ কল্যাণ সম্পাদক, রাজপথ কাঁপানো সাবেক ছাত্রলীগ নেতা, চট্টগ্রাম মহানগর যুবলীগ নেতা ও পূর্ব বড়ভেওলা ইউনিয়ন আওয়ামী লীগের কার্যনির্বাহী কমিটির সদস্য, সমাজসেবী সংগঠন আলো’র সভাপতি ও মুজিব আদর্শের লড়াকু সৈনিক। নোবেল বহু শিক্ষা ও ধর্মীয় প্রতিষ্ঠানের সাথে জড়িত ছিলেন। নীরবে-সরবে মানুষের উপকার করে গেছেন। কারও ক্ষতি তিনি কোনোদিন করেনি। একজন আদর্শিক মানুষ ছিলেন আমার নিহত স্বামী নাছির উদ্দিন নোবেল।

জনগণের হৃদয়ে স্থান করে নেওয়ায় এলাকায় দিনদিন জনপ্রিয়তা অর্জন করাই ছিল আমার স্বামীর জন্য কাল। চেয়ারম্যান প্রার্থী হওয়ায় তার জনপ্রিয়তা এক মুহূর্তও সহ্য করতে পারেনি সন্ত্রাসী বাহিনী ও খুনি চক্র। অত্যন্ত সুপরিকল্পিতভাবে তাকে গত ১৭ আগস্ট দিনে-দুপুরে পাখির মতো গুলি করে হত্যা করা হয়। এতে পূর্ব বড় ভেওলাবাসীর স্বপ্ন ভেঙে যায়। অভিভাবকহীন হয়ে পড়েন নিহত নাছির উদ্দিন নোবেলের ভালোবাসার সাধারণ মানুষগুলো।

অশ্রুসিক্ত নয়নে ফারহানা আফরিন মুন্না বলেন, আমাকে বিধবা বানিয়েছেন খুনিরা, আমার দুই শিশু সন্তানকে এতিম করেছে। স্বজন আর এলাকার সর্বস্তরের মানুষকে একজন আদর্শিক নেতা, ভালো মানুষ ও অভিভাবক হারা করেছে খুনিরা।

আরও পড়ুন : জরাজীর্ণ ভবনেই চলছে সরকারি ৩ অফিসের দাফতরিক কার্যক্রম

নিহত নোবেলের প্রতি জনগণের অকুণ্ঠ ভালোবাসা রয়ে যাবে যুগে যুগে উল্লেখ করে তিনি বলেন, পূর্ব বড়ভেওলা ইউনিয়নবাসীকে নিয়ে আমার স্বামী নোবেল যে স্বপ্ন দেখতেন, আমি সেই স্বপ্ন পূরণের জন্য জনগণের পাশে এসে দাঁড়িয়েছি। ইউনিয়নবাসীর স্বপ্ন পূরণের লক্ষ্যে আমি চেয়ারম্যান পদে প্রার্থিতা ঘোষণা করেছি, আমাকে সবাই দোয়া ও সমর্থন দিয়েছে। এলাকার মুরব্বিদের সাথে আলোচনাসহ সব শ্রেণি-পেশার মানুষদের আগ্রহ, দোয়া ও সমর্থন রয়েছে।

তিনি বলেন, আমার স্বামীর স্বপ্ন পূরণে এলাকার সার্বিক উন্নয়নসহ আমি জনগণের পক্ষে কাজ করতে চাই। যারা আমাকে সবসময় সাহস, উৎসাহ, অনুপ্রেরণা যুগিয়েছেন আমি তাদের কাছে দায়বদ্ধ। অন্যায় ও দুর্নীতিমুক্ত এলাকা গড়তে আমি কাজ করব। মাদকসেবী, সন্ত্রাসী ও সহিংসতাকারীদের প্রশ্রয় দেওয়া হবে না। আমি সবার দোয়া ও সমর্থন চাই।

ওডি/নিলয়

আপনার চারপাশে ঘটে যাওয়া নানা খবর, খবরের পিছনের খবর সরাসরি দৈনিক অধিকারকে জানাতে ই-মেইল করুন- [email protected] আপনার পাঠানো তথ্যের বস্তুনিষ্ঠতা যাচাই করে আমরা তা প্রকাশ করব।
  • সর্বশেষ
  • সর্বাধিক পঠিত

নির্বাহী সম্পাদক: গোলাম যাকারিয়া

 

সম্পাদকীয় কার্যালয় 

১৪৭/ডি, গ্রীন রোড, ঢাকা-১২১৫।

যোগাযোগ: 02-48118243, +8801907484702 

ই-মেইল: [email protected]

এই ওয়েবসাইটের কোনো লেখা, ছবি, অডিও, ভিডিও অনুমতি ছাড়া ব্যবহার বেআইনি।

Developed by : অধিকার মিডিয়া লিমিটেড