• বুধবার, ২৪ এপ্রিল ২০২৪, ১১ বৈশাখ ১৪৩১  |   ৩৭ °সে
  • বেটা ভার্সন
sonargao

করোনার পর বখাটে চক্রই এখন সোনিয়ার স্কুলে ফেরার বাধা

  মো. রুম্মান হাওলাদার, পিরোজপুর

২৭ সেপ্টেম্বর ২০২১, ১৮:৪৯
ইভটিজিং
ইভটিজিং। প্রতীকী ছবি

পিরোজপুরের মঠবাড়িয়ায় দীর্ঘদিন পর স্কুল-কলেজ খুললেও বখাটে চক্রের ইভটিজিং, অপহরণের হুমকি ও জীবনের নিরাপত্তার অভাবে স্কুল যাওয়া বন্ধ হয়ে গেছে সোনিয়া নামে মেধাবী এক শিক্ষার্থীর। উপজেলার সেনের টিকিকাটা গ্রামের উদয়ণ স্কুলের দশম শ্রেণির ছাত্রী সে। বর্তমানে মেধাবী এই শিক্ষার্থীর বিদ্যালয়ে যাওয়ার প্রধান বাধা হলো স্থানীয় বখাটের চক্রের হোতা গোপাল ও মনির।

অভিযুক্ত গোপাল উপজেলার টিকিকাটা ইউনিয়নের সোনা চন্দ্র বেপারী ছেলে ও মনির ওই একই গ্রামের নূর মোহাম্মদের ছেলে।

বখাটে চক্রটির কারণে গত বেশ কয়েকদিন ধরে সম্পূর্ণরূপে স্কুলে যাওয়া বন্ধ করে দিয়েছে তরুণ এই শিক্ষার্থী।

এ ঘটনায় ওই ছাত্রীর মা খালেদা আক্তার স্থানীয় থানায় একটি লিখিত অভিযোগও দিয়েছেন।

অভিযোগে তিনি উল্লেখ করেন, রবিবার (২৬ সেপ্টেম্বর) সকাল ১০টার দিকে সোনিয়া ক্লাসে শিক্ষকদের কাছে প্রতিদিনের ন্যায় প্রাইভেট পড়ার উদ্দেশ্যে রওয়ানা হলে পথিমধ্যে বখাটে চক্রের হোতা গোপাল পূর্ব পরিকল্পিতভাবে আমার মেয়ের স্কুলে যাওয়ার পথ রোধ করে। পরে চর-থাপ্পড়সহ তার শরীরে বিভিন্ন স্থানে আঘাত করে। একপর্যায় পথচারীদের সহযোগিতায় সোনিয়া তাদের হাত থেকে রক্ষা পায়। এ ছাড়াও বিভিন্ন সময়ে এই বখাটেরা আমাকে ও আমার মেয়েকে বড় ধরনের ক্ষতি সাধনের হুমকি দিয়ে আসছে।

অভিযোগে তিনি আরও উল্লেখ করেছেন, বর্তমানে আমার স্বামী শাহজাহান খান জীবন-জীবিকার তাগিদে সৌদি আরবে রয়েছেন। যে কোনো সময়ে বখাটেরা আমার পরিবারের বড় ধরনের ক্ষতি সাধন করতে পারে। এ কারণে আমার মেয়ে সোনিয়ার স্কুলে যাওয়া আপাতত বন্ধ রয়েছে।

আরও পড়ুন : খোকসায় দুই শিক্ষার্থী করোনায় আক্রান্ত, বিদ্যালয়জুড়ে আতঙ্ক

বিষয়টিতে মঠবাড়িয়া থানার অফিসার ইনচার্জ (ওসি) মুহা. নূরুল ইসলাম বাদল দৈনিক অধিকারকে বলেন, এ ঘটনায় স্কুলছাত্রী সোনিয়ার মা খালেদা আক্তার থানায় একটি লিখিত অভিযোগ দায়ের করেছেন। তদন্ত সাপেক্ষে অবশ্যই অভিযুক্তদের বিরুদ্ধে আইনি ব্যবস্থা নেওয়া হবে বলেও নিশ্চিত করেছেন এই পুলিশ কর্মকর্তা।

ওডি/নিলয়

আপনার চারপাশে ঘটে যাওয়া নানা খবর, খবরের পিছনের খবর সরাসরি দৈনিক অধিকারকে জানাতে ই-মেইল করুন- [email protected] আপনার পাঠানো তথ্যের বস্তুনিষ্ঠতা যাচাই করে আমরা তা প্রকাশ করব।
  • সর্বশেষ
  • সর্বাধিক পঠিত

নির্বাহী সম্পাদক: গোলাম যাকারিয়া

 

সম্পাদকীয় কার্যালয় 

১৪৭/ডি, গ্রীন রোড, ঢাকা-১২১৫।

যোগাযোগ: 02-48118243, +8801907484702 

ই-মেইল: [email protected]

এই ওয়েবসাইটের কোনো লেখা, ছবি, অডিও, ভিডিও অনুমতি ছাড়া ব্যবহার বেআইনি।

Developed by : অধিকার মিডিয়া লিমিটেড