• শনিবার, ২৩ অক্টোবর ২০২১, ৮ কার্তিক ১৪২৮  |   ৩২ °সে
  • বেটা ভার্সন
sonargao

মঠবাড়িয়ায় গোয়েন্দা শাখার নতুন অফিস

  মো. রুম্মান হাওলাদার, পিরোজপুর

২৬ সেপ্টেম্বর ২০২১, ১০:০০
পিরোজপুর
(ছবি : দৈনিক অধিকার)

পিরোজপুর জেলা গোয়েন্দা শাখা (ডিবি) দক্ষিণ বিভাগ নামে একটি নতুন শাখা চালু করা হয়েছে। মঠবাড়িয়া উপজেলার টিকিকাটা ইউনিয়ন পরিষদের দোতলায় অফিস নেওয়া হয়েছে। ইতোমধ্যে এ অফিস থেকেই পেশাগত দায়িত্ব পালন ও অফিস কার্যক্রম পরিচালনা শুরু করা হয়েছে।

ডিবি (ডিটেকটিভ ব্রাঞ্চ) বাংলাদেশ পুলিশ বাহিনীর একটি বিশেষায়িত ইউনিট। এটি বেশিরভাগ ক্ষেত্রে স্পর্শকাতর মামলার তদন্ত কার্যক্রম ও বিশেষ অভিযানে কাজ করে।

মঠবাড়িয়ায় অফিস নিয়ে ৯ সেপ্টেম্বর থেকে স্থায়ীভাবে ডিবি পুলিশের কার্যক্রম শুরু হওয়ার পর থেকেই অপরাধ অনেকটা কমে এসেছে। জনমনে স্বস্তি ফিরে এসেছে।

দায়িত্ব পালনের শুরুতেই মঠবাড়িয়া থানায় হামলা মামলার আসামি কিশোর গ্যাং এর এক সদস্যকে গ্রেফতার করায় ডিবি পুলিশের প্রতি সাধারণ মানুষের আস্থা বৃদ্ধি পেয়েছে।

জেলা গোয়েন্দা শাখা (ডিবি) পিরোজপুর জেলা দক্ষিণ বিভাগের নতুন এই শাখার প্রথম অফিসার ইনচার্জ হিসেবে দায়িত্ব পেয়েছেন মো. আসলাম উদ্দিন।

আসলাম উদ্দিন জানান, পিরোজপুর জেলার পিরোজপুর সদর, নেছারাবাদ (স্বরূপকাঠি), নাজিরপুর ও ইন্দুকানি থানা এলাকা নিয়ে জেলা গোয়েন্দা শাখা উত্তর বিভাগ এবং মঠবাড়িয়া, ভান্ডারিয়া ও কাউখালী থানা এলাকা নিয়ে জেলা গোয়েন্দা শাখা দক্ষিণ বিভাগ নামে নতুন শাখা চালু করা হয়েছে।

এ ব্যাপারে অতিরিক্ত পুলিশ সুপার (মঠবাড়িয়া সার্কেল) মো. ইব্রাহিম জানান, পিরোজপুর জেলা গোয়েন্দা শাখা (ডিবি) এখন থেকে দুই ভাগে দায়িত্ব পালন করছে। উর্ধ্বতন কর্তৃপক্ষের এ উদ্যোগের ফলে অপরাধ দমন ও মাদক উদ্ধারসহ বিশেষ অভিযানে ডিবি পুলিশ শতভাগ সক্রিয় থাকবে।

ওডি/এফই

আপনার চারপাশে ঘটে যাওয়া নানা খবর, খবরের পিছনের খবর সরাসরি দৈনিক অধিকারকে জানাতে ই-মেইল করুন- [email protected] আপনার পাঠানো তথ্যের বস্তুনিষ্ঠতা যাচাই করে আমরা তা প্রকাশ করব।
  • সর্বশেষ
  • সর্বাধিক পঠিত

সম্পাদক: মো: তাজবীর হোসাইন  

সহযোগী সম্পাদক: গোলাম যাকারিয়া

 

সম্পাদকীয় কার্যালয় 

১৪৭/ডি, গ্রীন রোড, ঢাকা-১২১৫।

যোগাযোগ: 02-48118241, +8801907484702 

ই-মেইল: [email protected]

এই ওয়েবসাইটের কোনো লেখা, ছবি, অডিও, ভিডিও অনুমতি ছাড়া ব্যবহার বেআইনি।

Developed by : অধিকার মিডিয়া লিমিটেড