• শনিবার, ২৩ অক্টোবর ২০২১, ৮ কার্তিক ১৪২৮  |   ৩২ °সে
  • বেটা ভার্সন
sonargao

ভুটান ও নেপালে রেল চলবে : হাই কমিশনার

  মশিয়ার রহমান, নীলফামারী

২৬ সেপ্টেম্বর ২০২১, ০৯:৫৮
ভুটান ও নেপালে রেল চলবে : হাই কমিশনার
চিলাহাটি রেলস্টেশন ও ভারতীয় সীমান্ত এলাকা পরিদর্শন (ছবি : দৈনিক অধিকার)

এই রেলপথ দিয়ে শুধু বাংলাদেশ ও ভারতের মধ্যেই রেল চলাচল সীমাবদ্ধ থাকবে না, ভুটান ও নেপালেও রেল চলবে। নীলফামারীর ডোমার উপজেলার চিলাহাটি রেলস্টেশন ও ভারতীয় সীমান্ত এলাকা পরিদর্শনে এসে এমনটিই জানিয়েছেন ভারতীয় সহকারী হাই কমিশনার সঞ্জীব কুমার ভাটী।

শুক্রবার (২৪ সেপ্টেম্বর) সকাল ১১টার দিকে চিলাহাটি রেলস্টেশনে এসে পৌঁছালে তাকে ফুল দিয়ে শুভেচ্ছা জানানো হয়।

এ সময় শুভেচ্ছা জানায় , নীলফামারী কাস্টমস অফিসের রাজস্ব কর্মকর্তা তুষার কান্তি রায়, ডোমার থানার অফিসার ইনচার্জ সাইফুল ইসলাম, চিলাহাটি তদন্ত কেন্দ্রের ইনচার্জ নুরল হক, চিলাহাটি রেলওয়ের স্টেশনমাস্টার আশরাফুল ইসলাম প্রমুখ।

হাই কমিশনার চিলাহাটি রেলস্টেশনের উন্নয়নমূলক কাজ, পাসপোর্টের মাধ্যমে দুই দেশের মানুষের চলাচল, এ পর্যন্ত এই রেলপথ দিয়ে ভারত থেকে আমদানীকৃত মালামাল, ভারতীয় ট্রেন এখানে প্রবেশের পর কিভাবে আবার পুনরায় চলে যায় ইত্যাদি বিষয়গুলো নিয়ে আলোচনা পর্যালোচনা করেন।

এই সীমান্ত দিয়ে দুই দেশের মধ্যে যে সমস্ত কাজ প্রক্রিয়াধীন রয়েছে তা দ্রুত সস্পূর্ণ করা হবে এবং ভারত-বাংলাদেশ সম্পর্ক আরো উন্নত হবে বলে তিনি প্রত্যাশা করেন।

অতঃপর বাংলাদেশের ডাঙ্গাপাড়া সীমান্তের মেইন পিলার ৭৮২/৩ এস এর পাশ দিয়ে বাংলাদেশ ভারতের রেল সংযোগ পথটি পরিদর্শন করেন।

এ সময় তার সাথে ছিলেন- নীলফামারী কাস্টমস অফিসের রাজস্ব কর্মকর্তা তুষার কান্তি রায়, সহকারী রাজস্ব কর্মকর্তা মোস্তাফিজুর রহমান, ডোমার থানার অফিসার ইনচার্জ সাইফুল ইসলাম ও চিলাহাটি তদন্ত কেন্দ্রের ইনচার্জ নুরল হক।

আরও পড়ুন : দেবীগঞ্জে গলায় ফাঁস দিয়ে যুবকের আত্মহত্যা

উল্লেখ্য, গত ১ আগষ্ট থেকে বাংলাদেশের চিলাহাটি রেলস্টেশন হয়ে ভারতের হলদিবাড়ী দিয়ে নিউ জলপাইগুড়ি পর্যস্ত পণ্যবাহী ট্রেন চলাচল চালু হয়েছিল। সেই চিলাহাটি রেলস্টেশন পরিদর্শনে আসেন ভারতীয় সহকারী হাই কমিশনার সঞ্জীব কুমার ভাটি।

ওডি/এসএ

আপনার চারপাশে ঘটে যাওয়া নানা খবর, খবরের পিছনের খবর সরাসরি দৈনিক অধিকারকে জানাতে ই-মেইল করুন- [email protected] আপনার পাঠানো তথ্যের বস্তুনিষ্ঠতা যাচাই করে আমরা তা প্রকাশ করব।
  • সর্বশেষ
  • সর্বাধিক পঠিত

সম্পাদক: মো: তাজবীর হোসাইন  

সহযোগী সম্পাদক: গোলাম যাকারিয়া

 

সম্পাদকীয় কার্যালয় 

১৪৭/ডি, গ্রীন রোড, ঢাকা-১২১৫।

যোগাযোগ: 02-48118241, +8801907484702 

ই-মেইল: [email protected]

এই ওয়েবসাইটের কোনো লেখা, ছবি, অডিও, ভিডিও অনুমতি ছাড়া ব্যবহার বেআইনি।

Developed by : অধিকার মিডিয়া লিমিটেড