• বৃহস্পতিবার, ২১ অক্টোবর ২০২১, ৬ কার্তিক ১৪২৮  |   ২৭ °সে
  • বেটা ভার্সন
sonargao

২০ দিন ধরে বন্ধ কমিউনিটি ক্লিনিক, দুর্ভোগে রোগীরা

  রফিক, গাইবান্ধা

২২ সেপ্টেম্বর ২০২১, ২০:৫৫
কমিউনিটি ক্লিনিক
গাইবান্ধার পলাশবাড়ী উপজেলার রওশনবাগ বাজার সংলগ্ন কমিউনিটি ক্লিনিক। ছবি : দৈনিক অধিকার

করোনার এই দুঃসময়ে গাইবান্ধার পলাশবাড়ী উপজেলার রওশনবাগ বাজার সংলগ্ন কমিউনিটি ক্লিনিকটি দীর্ঘ প্রায় ২০ দিন ধরে বন্ধ রয়েছে। ক্লিনিকের প্রোভাইডার মেনহাজুল মিয়া প্রতিবেশীদের সাথে মারামারি করে জেলহাজতে থাকায় এমন অচলাবস্থার সৃষ্টি হয়েছে বলে অভিযোগ উঠেছে। ফলে চরম দুর্ভোগে পড়েছেন চিকিৎসা সেবা নিতে আসা রোগীরা।

এ দিকে, মেনহাজুল মিয়া অসুস্থতার ছুটিতে আছেন বলে জানিয়েছেন উপজেলা স্বাস্থ্য ও পরিবার পরিকল্পনা কর্মকর্তা আনিসুর রহমান। তবে স্থানীয়দের অভিযোগ, ওষুধ সঠিকভাবে সরবরাহ করেন না অভিযুক্ত মেনহাজুল মিয়া। প্রতিদিন ওষুধের জন্য কমিউনিটি ক্লিনিকে রোগীরা আসলে, বলা হয় ওষুধ এখন নেই। সরকার ওষুধ দেয় না। কয়েকদিন পর আসেন।

জাবেদা বেগম নামে এক রোগী অভিযোগ করেন, ওষুধ নেওয়ার জন্য দুই সপ্তাহ ধরে ক্লিনিকে আসছি। কিন্তু বন্ধ থাকার কারণে ওষুধ নিতে পারছি না।

অপর এক রোগী বলেন, ক্লিনিকে আসলেই দেখি ক্লিনিকের গেটে তালা ঝুলছে। সেটা আর খোলে না। ক্লিনিক বন্ধ থাকলে ওষুধ নেব কোথায়?

এ দিকে, সরেজমিনে খোঁজ নিয়ে জানা গেছে, উপজেলার বেতকাপা ইউনিয়নের রওশনবাগ বাজার সংলগ্ন ক্লিনিকের কমিউনিটি হেলথ কেয়ার প্রোভাইডার (সিএইচসিপি) হিসেবে দায়িত্ব পালন করতেন মেনহাজুল মিয়া। তিনি একই উপজেলার রাজনগর গ্রামের মৃত মহাসেন আলীর ছেলে। সম্প্রতি এলাকায় ডিস লাইন সংযোগের জেরে পলাশবাড়ী থানায় দায়েরকৃত মামলার আসামি হয়ে মেনহাজুল মিয়া আদালতে জামিনের আবেদন করেন। তবে আদালত তার আবেদন নাকচ করে জেলহাজতে পাঠায়। বর্তমানে তিনি কারাগারে রয়েছেন।

আরও পড়ুন : ভোগান্তির আরেক নাম সাতক্ষীরার মৌতলা বাজার সড়ক

ক্লিনিকের স্বাস্থ্যসেবার বেহাল দশার সত্যতা স্বীকার করে উপজেলা স্বাস্থ্য ও পরিবার পরিকল্পনা কর্মকর্তা মুহাম্মদ আনিসুর রহমান দৈনিক অধিকারকে বলেন, মেনহাজুল মিয়া ৭ সেপ্টেম্বর থেকে ১২ সেপ্টেম্বর পর্যন্ত শারীরিক অসুস্থতাজনিত কারণে ছুটিতে রয়েছেন। তবে লোকমুখে শুনেছি, মেনহাজুল মিয়া এক মামলার প্রধান আসামি হয়ে বর্তমানে কারাগারে রয়েছে। আদালত বা থানা থেকে কাগজ পেলে এ বিষয়ে প্রয়োজনীয় ব্যবস্থা নেওয়া হবে।

তিনি বলেন, ইতোমধ্যে মেনহাজুল মিয়াকে শোকজ করা হয়েছে। সরকারি বিধি অনুযায়ী তিনটি নোটিশ করার পর তাকে সাসপেন্ড করা হবে বলেও উল্লেখ করেন উপজেলা স্বাস্থ্য ও পরিবার পরিকল্পনা কর্মকর্তা মুহাম্মদ আনিসুর রহমান।

ওডি/নিলয়

আপনার চারপাশে ঘটে যাওয়া নানা খবর, খবরের পিছনের খবর সরাসরি দৈনিক অধিকারকে জানাতে ই-মেইল করুন- [email protected] আপনার পাঠানো তথ্যের বস্তুনিষ্ঠতা যাচাই করে আমরা তা প্রকাশ করব।
  • সর্বশেষ
  • সর্বাধিক পঠিত

সম্পাদক: মো: তাজবীর হোসাইন  

সহযোগী সম্পাদক: গোলাম যাকারিয়া

 

সম্পাদকীয় কার্যালয় 

১৪৭/ডি, গ্রীন রোড, ঢাকা-১২১৫।

যোগাযোগ: 02-48118241, +8801907484702 

ই-মেইল: [email protected]

এই ওয়েবসাইটের কোনো লেখা, ছবি, অডিও, ভিডিও অনুমতি ছাড়া ব্যবহার বেআইনি।

Developed by : অধিকার মিডিয়া লিমিটেড