• বৃহস্পতিবার, ২১ অক্টোবর ২০২১, ৬ কার্তিক ১৪২৮  |   ২৭ °সে
  • বেটা ভার্সন
sonargao

ভোগান্তির আরেক নাম সাতক্ষীরার মৌতলা বাজার সড়ক

  আরাফাত আলী, কালিগঞ্জ, সাতক্ষীরা

২২ সেপ্টেম্বর ২০২১, ১৯:০০
সড়ক
সংস্কারের অভাবে সড়কের বেহাল দশা। ছবি : দৈনিক অধিকার

সাতক্ষীরার কালিগঞ্জ উপজেলার মৌতলা বাজার থেকে বাসস্ট্যান্ড পর্যন্ত প্রায় ১ কিলোমিটার সড়কের বেহাল দশা। কাজে ধীরগতি, সমন্বয়হীনতা ও খোঁড়াখুঁড়িতে সড়কটিতে যেন ভোগান্তির অন্ত নেই। তার ওপর একটু বৃষ্টি হলেই খানা-খন্দে ভরা এ সড়কে চরম শিখরে পৌঁছায় জনদুর্ভোগ।

প্রায় দেড় বছর আগে রাস্তার আরসিসি ঢালাই কাজের জন্য টেন্ডার নেয় ওটিক টেকনো লিমিটেড নামে একটি প্রতিষ্ঠান। কিন্তু ঠিকাদারদের রানা ইসলাম ও সংশ্লিষ্ট কর্তৃপক্ষের গাফিলতির কারণে রাস্তা খুঁড়ে রাখলেও কাজ শুরু করা হয়নি বলে অভিযোগ স্থানীয়দের।

মৌতলা বাজার দোকান মালিক সমিতির সভাপতি শেখ মাহমুদুল হক জিল্লুর রহমান জানান, সাতক্ষীরা জেলার একটি স্বনামধন্য বাজার হিসেবে পরিচিত মৌতলা বাজার। প্রতিদিন প্রায় অর্ধশত পণ্যবাহী ট্রাক আসে এই বাজারে। রয়েছে ৩৪টি কাঁচামালের আড়ত। এ ছাড়া শ্যামনগর, কালিগঞ্জ ও দেবহাটা- এই তিন উপজেলার খুচরা ব্যবসায়ীরা পাইকারি কাঁচামাল কিনতে আসেন এই মৌতলা বাজারেই।

তিনি জানান, প্রতিদিন অন্তত ১০ হাজার মানুষের সমাগম ঘটে এই বাজারে। তবে প্রায় সময়ই ভাঙাচোরা রাস্তায় আটকা পড়ছে নানা যানবাহন। ফলে একই সাথে যানজট বাড়ার পাশাপাশি ঘটছে ছোট-খাটো নানা দুর্ঘটনা।

এ বিষয়ে বাজার কমিটির সাধারণ সম্পাদক কাজী ফয়সাল হোসেন বিদ্যুত জানান, ঘর থেকে বের হলেই ভোগান্তিতে পড়ছেন মৌতলা ইউনিয়নবাসী। সড়কে গর্ত তৈরি হওয়ায় ব্যাহত হচ্ছে আমদানি-রফতানি পণ্য পরিবহন সেবা। গুরুত্বপূর্ণ সড়কটি এক বছর আগে খুঁড়ে রাখলেও আজ পর্যন্ত শুরু হয়নি ঢালাইয়ের কাজ। এতে এলাকার মানুষদের সীমাহীন দুর্ভোগের মুখোমুখি হতে হচ্ছে। ফলে সড়কের দুই পাশের ব্যবসা-বাণিজ্য লাটে ওঠার উপক্রম হয়েছে।

বিষয়টিতে অভিযুক্ত ঠিকাদার রানা ইসলামের বক্তব্য জানতে তার ব্যবহৃত মুঠোফোন নম্বরে একাধিকবার কল দিলেও তিনি ফোন রিসিভ না করায় তার বক্তব্য নেওয়া সম্ভব হয়নি।

আরও পড়ুন : সিনহা হত্যা : ওসি প্রদীপের পক্ষে আদালতে জেরায় আইনজীবীর অনীহা

অন্যদিকে, সড়কটির বিষয়ে কালিগঞ্জ উপজেলা প্রকৌশলী জাকির হোসেন দৈনিক অধিকারকে জানান, ওই প্রকল্পের সরকারি বাজেটের টাকা না থাকায় ঠিকাদার কাজ করতে পারছে না।

অপর এক প্রশ্নের জবাবে তিনি বলেন, এক বছর হয়ে গেছে টেন্ডার শেষ হয়েছে। বাজেটের টাকা পেলেই অতি দ্রুত ঠিকাদার মৌতলা বাজার থেকে বাসস্ট্যান্ড পর্যন্ত রাস্তার আরসিসি কাজ শুরু করবেন বলেও জানান তিনি।

এমতাবস্থায় অতি দ্রুত রাস্তার ঢালাইয়ের কাজ সম্পন্ন করার জন্য সংশ্লিষ্ট কর্তৃপক্ষের হস্তক্ষেপ কামনা করেছেন এলাকাবাসীরা।

ওডি/নিলয়

আপনার চারপাশে ঘটে যাওয়া নানা খবর, খবরের পিছনের খবর সরাসরি দৈনিক অধিকারকে জানাতে ই-মেইল করুন- [email protected] আপনার পাঠানো তথ্যের বস্তুনিষ্ঠতা যাচাই করে আমরা তা প্রকাশ করব।
  • সর্বশেষ
  • সর্বাধিক পঠিত

সম্পাদক: মো: তাজবীর হোসাইন  

সহযোগী সম্পাদক: গোলাম যাকারিয়া

 

সম্পাদকীয় কার্যালয় 

১৪৭/ডি, গ্রীন রোড, ঢাকা-১২১৫।

যোগাযোগ: 02-48118241, +8801907484702 

ই-মেইল: [email protected]

এই ওয়েবসাইটের কোনো লেখা, ছবি, অডিও, ভিডিও অনুমতি ছাড়া ব্যবহার বেআইনি।

Developed by : অধিকার মিডিয়া লিমিটেড