• বৃহস্পতিবার, ১৮ এপ্রিল ২০২৪, ৫ বৈশাখ ১৪৩১  |   ৩০ °সে
  • বেটা ভার্সন
sonargao

রাঙামাটিতে ৯৯৯ এ ফোন পেয়ে বাল্যবিবাহ পণ্ড

  এম কামাল উদ্দিন, রাঙামাটি

২২ সেপ্টেম্বর ২০২১, ১৭:৪২
বাল্যবিবাহ
বাল্যবিবাহ। প্রতীকী ছবি

রাঙামাটিতে ৯৯৯ এ ফোন পেয়ে বাল্যবিবাহ বন্ধ করে দিয়েছে কোতোয়ালি থানা পুলিশ।

জানা গেছে, রাঙামাটি শহরের রিজার্ভ বাজার থেকে পশ্চিমে অবস্থিত ইসলাম নামক এলাকায় একটি বাল্যবিবাহের সংবাদ সরকারের জরুরি সেবা নম্বর ৯৯৯ এ জানানো হলে তৎক্ষণাৎ কোতোয়ালি থানা পুলিশ বুধবার (২২ সেপ্টেম্বর) সেখানে গিয়ে বাল্যবিবাহ বন্ধ করে দেয়।

ভুক্তভোগী মেয়েটির মা ও দাদি দৈনিক অধিকারকে বলেন, অভাবের সংসারে মেয়েকে লেখাপড়াসহ যথাযথভাবে ভরণ-পোষণ করাতে পারছিলাম না। সে সূত্রে ছেলে-মেয়ের মধ্যে একটু সম্পর্কও ছিল। তাই আমরা বিয়ে দিয়ে দেব এ ধরনের চিন্তা-ভাবনা করছিলাম। কিন্তু মেয়ের বয়স যখন কম, তাই এখন আর বিয়ে দিচ্ছি না।

এ দিকে, পুলিশ জানিয়েছে- শহরের ইসলামপুর এলাকার ওই মেয়ের সাথে লংগদু উপজেলার বৈরাগি বাজার এলাকার সুরুজ আলীর ছেলে মো. সুজনের (১৯) পূর্ব-আলোচনা সাপেক্ষে বুধবার (২২ সেপ্টেম্বর) বিয়ের দিন নির্ধারণ করা হয়। পরে সরকারি জরুরি সেবা নম্বর ৯৯৯ এ ফোন পেয়ে কোতোয়ালি থানার পুলিশ ঘটনাস্থলে গিয়ে বাল্যবিবাহ বন্ধ করে দেয়।

অন্যদিকে, স্থানীয়রা জানিয়েছেন, আমরা গত কয়েকদিন ধরে এলাকায় বিয়ে নিয়ে কানাঘুষা শুনছিলাম। আবার বুধবার সকালে শুনতে পেলাম বাল্যবিবাহ নিয়ে ছেলে ও মেয়ের অভিভাবকরা এগুতে যাচ্ছে। এরই মধ্যে কে বা কারা জরুরি সেবা নম্বরে ৯৯৯ এ ফোন দিলে পুলিশ ও সাংবাদিক এসে বাল্যবিবাহ বন্ধ করে দেয়। এও শুনেছি, ছেলে-মেয়ে উভয়ে একে-অপরকে ভালোবাসে। কিন্তু মেয়ের বয়স ১৫ হওয়াতে বিয়ে নিয়ে বিপদে পড়েছেন উভয়ে। তবে এ বাল্য বিয়ের সাথে প্রভাবশালী ও দলীয় লোকজন জড়িত রয়েছে বলেও অভিযোগ করেন তারা।

আরও পড়ুন : চাঁদপুর জেলা প্রশাসকের সাম্প্রদায়িক সম্প্রীতি বজায় রাখার আহ্বান

সার্বিক বিষয়ে কোতোয়ালি থানার অফিসার ইনচার্জ (ওসি) মো. কবির হোসেন দৈনিক অধিকারকে বলেন, ঢাকা থেকে জরুরি সেবা নম্বর ৯৯৯ এ সকালে আমার কাছে একটি ফোন আসে বাল্যবিবাহ সম্পর্কে। পরে ৯৯৯ নম্বর থেকে আমি বিস্তারিত জেনে ঘটনাস্থলে এসআই জুলফিকার আলীসহ সঙ্গীয় ফোর্স নিয়ে যাই এবং বাল্যবিবাহ বন্ধ করে দেওয়া হয়। এ সময় যে কেউ ৯৯৯ এবং ৩৩৩ নম্বরে ফোন করে জরুরি সেবা গ্রহণ করতে পারেন বলেও উল্লেখ করেন পুলিশের এই কর্মকর্তা।

ওডি/নিলয়

আপনার চারপাশে ঘটে যাওয়া নানা খবর, খবরের পিছনের খবর সরাসরি দৈনিক অধিকারকে জানাতে ই-মেইল করুন- [email protected] আপনার পাঠানো তথ্যের বস্তুনিষ্ঠতা যাচাই করে আমরা তা প্রকাশ করব।
  • সর্বশেষ
  • সর্বাধিক পঠিত

নির্বাহী সম্পাদক: গোলাম যাকারিয়া

 

সম্পাদকীয় কার্যালয় 

১৪৭/ডি, গ্রীন রোড, ঢাকা-১২১৫।

যোগাযোগ: 02-48118243, +8801907484702 

ই-মেইল: [email protected]

এই ওয়েবসাইটের কোনো লেখা, ছবি, অডিও, ভিডিও অনুমতি ছাড়া ব্যবহার বেআইনি।

Developed by : অধিকার মিডিয়া লিমিটেড