• বুধবার, ২৭ অক্টোবর ২০২১, ১২ কার্তিক ১৪২৮  |   ৩৩ °সে
  • বেটা ভার্সন
sonargao

উখিয়ায় প্রথম নারী রেশমার পিএইচডি অর্জন

  এম. সালাহ উদ্দিন আকাশ, উখিয়া, কক্সবাজার

২২ সেপ্টেম্বর ২০২১, ১৬:১০
পিএইচডি
উখিয়া উপজেলায় প্রথমবারের মতো নারী হিসেবে পিএইচডি ডিগ্রি অর্জন করেছেন ইছমত আরা রেশমা। প্রতীকী ছবি

কক্সবাজারের উখিয়া উপজেলায় প্রথমবারের মতো নারী হিসেবে পিএইচডি ডিগ্রি অর্জন করেছেন ইছমত আরা রেশমা। সম্প্রতি ফ্রান্সের বিখ্যাত বিশ্ববিদ্যালয় ‘University of Toulous’ থেকে ‘Class Distribution Influence and Evaluation in Deep Learning - Application to Cancer Detection on Histological Images’ বিষয়ে গবেষণা করে পিএইচডি ডিগ্রি লাভের গৌরব অর্জন করেন রেশমা।

তিনি উখিয়ার বঙ্গমাতা ফজিলাতুন্নেছা মুজিব মহিলা কলেজ থেকে এইচএসসি, চট্টগ্রাম বিশ্ববিদ্যালয়ের কম্পিউটার বিজ্ঞান ও প্রকৌশল বিভাগ থেকে স্নাতক (প্রথম শ্রেণিতে প্রথম) ও জাপানের বিখ্যাত মনবুশো স্কলারশিপ নিয়ে ‘Toyohashi University of Technology’ থেকে কৃতিত্বের সাথে স্নাতকোত্তর ডিগ্রি অর্জন করেন।

রেশমা উখিয়া উপজেলা সদরের ঘিলাতলী পাড়ার প্রয়াত মোহাম্মদ ইদ্রিস ও আনোয়ারা বেগমের জ্যেষ্ঠ কন্যা। এ ছাড়া রেশমার ছোট ভাই সাঈদ মোহাম্মদ ইমরান হোসেন (সোহাগ) টেকনাফ উপজেলার সমাজসেবা কর্মকর্তা হিসেবে কর্মরত আছেন।

আরও পড়ুন : শরীয়তপুরে সাংবাদিকদের অবস্থান কর্মসূচি পালন

পিএইচডি ডিগ্রি অর্জনে উচ্ছ্বসিত রেশমা দৈনিক অধিকারকে জানান, নিজের সাফল্যের জন্য আল্লাহর কাছে অনেক শুকরিয়া। এ ছাড়া তিনি এই ডিগ্রি মায়ের প্রতি উৎসর্গ করেছেন। পাশাপাশি তার পরিবার, আত্মীয়-স্বজন ও শুভাকাঙ্ক্ষীদের প্রতি কৃতজ্ঞতা প্রকাশসহ সকলের দোয়া কামনা করেছেন রেশমা।

ওডি/নিলয়

আপনার চারপাশে ঘটে যাওয়া নানা খবর, খবরের পিছনের খবর সরাসরি দৈনিক অধিকারকে জানাতে ই-মেইল করুন- [email protected] আপনার পাঠানো তথ্যের বস্তুনিষ্ঠতা যাচাই করে আমরা তা প্রকাশ করব।
  • সর্বশেষ
  • সর্বাধিক পঠিত

সম্পাদক: মো: তাজবীর হোসাইন  

সহযোগী সম্পাদক: গোলাম যাকারিয়া

 

সম্পাদকীয় কার্যালয় 

১৪৭/ডি, গ্রীন রোড, ঢাকা-১২১৫।

যোগাযোগ: 02-48118241, +8801907484702 

ই-মেইল: [email protected]

এই ওয়েবসাইটের কোনো লেখা, ছবি, অডিও, ভিডিও অনুমতি ছাড়া ব্যবহার বেআইনি।

Developed by : অধিকার মিডিয়া লিমিটেড