• বৃহস্পতিবার, ২১ অক্টোবর ২০২১, ৬ কার্তিক ১৪২৮  |   ২৭ °সে
  • বেটা ভার্সন
sonargao

শরীয়তপুরে সাংবাদিকদের অবস্থান কর্মসূচি পালন

  শেখ জাভেদ, শরীয়তপুর

২২ সেপ্টেম্বর ২০২১, ১৬:০২
অবস্থান কর্মসূচি
অবস্থান কর্মসূচি পালনকালে সাংবাদিকদের সাথে কথা বলছেন পুলিশ সুপার এস এম আশরাফুজ্জামান। ছবি : দৈনিক অধিকার

শরীয়তপুর ইলেকট্রনিক মিডিয়া জার্নালিস্ট অ্যাসোসিয়েশনের সভাপতি রোকনুজ্জামান পারভেজের ওপর বর্বরোচিত সন্ত্রাসী হামলার সাথে জড়িতদের দ্রুত গ্রেফতারসহ দৃষ্টান্তমূলক শাস্তির দাবিতে অবস্থান কর্মসূচি পালন করেছেন স্থানীয় সাংবাদিকবৃন্দ।

বুধবার (২২ সেপ্টেম্বর) জেলা পুলিশ সুপারের কার্যালয়ে সামনে এই অবস্থান কর্মসূচি শুরু করেন জেলার সব সাংবাদিকগণ। এ সময় আসামিদের গ্রেফতার না হওয়া পর্যন্ত ওই অবস্থান কর্মসূচি চলবে বলেও জানান সাংবাদিক নেতারা।

এ বিষয়ে শরীয়তপুর ইলেকট্রনিক মিডিয়া জার্নালিস্ট অ্যাসোসিয়েশনের সাধারণ সম্পাদক শহিদুজ্জামন সেলিম বলেন, ২৪ ঘণ্টা পেরিয়ে গেলেও পুলিশ সন্ত্রাসীদের টিকিও ধরতে পারেনি। আমরা মৃত্যুঝুঁকির মধ্যে আছি। আমরা বেঁচে থাকার জন্য নিরাপদ আশ্রয় হিসেবে এসপির জায়গায় অবস্থান করছি। শরীয়তপুরে সন্ত্রাসীদের জন্য বাইরে আমাদের কোনো নিরাপদ জায়গা নেই।

তিনি বলেন, শরীয়তপুরে সন্ত্রাসের অভয়ারণ্য তৈরি হয়েছে। পুলিশ ৩ দিনেও একটা আসামিকে গ্রেফতার করতে পারেনি। এই হলো তাদের এক্টিভিটিজ। অতএব, কার আশায় আমরা মানুষের সেবার জন্য যুদ্ধ করব। আমরা আজ শঙ্কিত। আমরা আজ উপায় না পেয়ে পুলিশ সুপারের কার্যালয়ে এসে অবস্থান করছি। আমরা যদি এর বিচার না পাই, তাহলে আমরা এখানেই থাকব। আমরা এখানেই অনশন করব, এখানেই আমাদের জীবনকে আত্মাহুতি দেব।

অবস্থান কর্মসূচি পালনকালে শরীয়তপুর প্রেসক্লাবের সভাপতি অনল কুমার দে দৈনিক অধিকারকে বলেন, গত ২০ সেপ্টেম্বর দুপুর সাড়ে ১২টার দিকে এক নারীর ওপর হামলার ঘটনার ভিডিয়ো ধারণ করায় পালং উচ্চ বিদ্যালয়ের পাশে থাকা সাংবাদিক পারভেজের ব্যবসা প্রতিষ্ঠানে ঢুকে তার ওপর হামলা চালানো হয়। ৭২ ঘণ্টা হয়ে গেলেও এখনোও পুলিশ সন্ত্রাসীদের গ্রেফতার করতে পারেনি। যতক্ষণ পর্যন্ত আসামি গ্রেফতার না হবে, ততক্ষণ এই অবস্থান কর্মসূচি চলবে।

একপর্যায়ে সকাল ১১টার দিকে পুলিশ সুপার এস এম আশরাফুজ্জামান অবস্থানরত সাংবাদিকদের সাথে ফ্লোরে বসে পরেন। সেই সাথে সাংবাদিকদের আশ্বাস দেন, দ্রুত আসামিদের গ্রেফতার করে বিচারের আওতায় আনা হবে। পরে পুলিশ সুপারের আশ্বাসের প্রেক্ষিতে সাংবাদিক নেতারা অবস্থান কর্মসূচি তুলে নেয়।

এ দিকে, সন্ত্রাসী হামলার শিকার নারী দৈনিক অধিকারকে বলেন, ‘এখন পর্যন্ত পুলিশ আমার মামলা নেয়নি। আমি এর বিচার চাই।’

আরও পড়ুন : ২০ বছর পর ভৈরব ছাত্রলীগের নতুন কমিটি ঘোষণা

উল্লেখ, গত সোমবার (২০ সেপ্টেম্বর) দুপুর সাড়ে ১২টার দিকে এক নারীর ওপর হামলার ঘটনার ভিডিয়ো ধারণ করায় পালং উচ্চ বিদ্যালয়ের পাশে থাকা সাংবাদিক পারভেজের ব্যবসা প্রতিষ্ঠানে ঢুকে তার ওপর হামলা চালানো হয়। পরে দ্রুত তাকে উদ্ধার করে শরীয়তপুর সদর হাসপাতালে ভর্তি করেন স্থানীয়রা। এ সময় তার দোকান থেকে নগদ টাকাও লুট করা হয়। হামলাকারীরা শরীয়তপুর পৌরসভার উত্তর পালং গ্রামের আবুল কাশেম মিয়ার ছেলে নাজমুল মাদবর ও নাঈম মাদবরের অনুসারী বলে জানিয়েছেন রোকনুজ্জামান পারভেজ।

অবস্থান কর্মসূচি পালনকালে শরীয়তপুর ইলেকট্রনিক মিডিয়া জার্নালিস্ট অ্যাসোসিয়েশন ছাড়াও জেলার বিভিন্ন সাংবাদিক সংগঠন ও জেলা-উপজেলার সাংবাদিকগণ উপস্থিত ছিলেন।

ওডি/নিলয়

আপনার চারপাশে ঘটে যাওয়া নানা খবর, খবরের পিছনের খবর সরাসরি দৈনিক অধিকারকে জানাতে ই-মেইল করুন- [email protected] আপনার পাঠানো তথ্যের বস্তুনিষ্ঠতা যাচাই করে আমরা তা প্রকাশ করব।
  • সর্বশেষ
  • সর্বাধিক পঠিত

সম্পাদক: মো: তাজবীর হোসাইন  

সহযোগী সম্পাদক: গোলাম যাকারিয়া

 

সম্পাদকীয় কার্যালয় 

১৪৭/ডি, গ্রীন রোড, ঢাকা-১২১৫।

যোগাযোগ: 02-48118241, +8801907484702 

ই-মেইল: [email protected]

এই ওয়েবসাইটের কোনো লেখা, ছবি, অডিও, ভিডিও অনুমতি ছাড়া ব্যবহার বেআইনি।

Developed by : অধিকার মিডিয়া লিমিটেড