• বৃহস্পতিবার, ২১ অক্টোবর ২০২১, ৬ কার্তিক ১৪২৮  |   ২৭ °সে
  • বেটা ভার্সন
sonargao

২০ বছর পর ভৈরব ছাত্রলীগের নতুন কমিটি ঘোষণা

  নাজির আহমেদ আল-আমিন, ভৈরব, কিশোরগঞ্জ

২২ সেপ্টেম্বর ২০২১, ১৫:১৯
কমিটি
ঘোষিত নতুন কমিটির সদস্যরা। ছবি : সংগৃহীত

দীর্ঘ প্রায় ২০ বছর পর কিশোরগঞ্জের ভৈরব উপজেলা ও পৌর ছাত্রলীগের নতুন কমিটি ঘোষণা করা হয়েছে।

মঙ্গলবার (২১ সেপ্টেম্বর) রাতে এক বিজ্ঞপ্তির মাধ্যম জেলা ছাত্রলীগের সভাপতি আনোয়ার হোসেন মোল্লা সুমন ও সাধারণ সম্পাদক মোহাম্মদ ফয়েজ উমান খান এক বছর মেয়াদী দুটি কমিটি অনুমোদন দেন।

জানা গেছে, ভৈরব উপজেলা ছাত্রলীগ ও পৌর ছাত্রলীগের মেয়াদোত্তীর্ণ ও সাংগঠনিক গতিশীলতা না থাকায় ওই দুটি কমিটিকে বিলুপ্ত ঘোষণা করে নতুন কমিটির অনুমোদন দিয়েছে কিশোরগঞ্জ জেলা ছাত্রলীগ।

বিজ্ঞপ্তিতে উল্লেখ করা হয়, আগামী ৬০ দিনের মধ্যে নতুন কমিটির সদস্যদের পূর্ণাঙ্গ কমিটি করে জমা করার নির্দেশ দিয়েছে জেলা কমিটি।

এ দিকে, কিশোরগঞ্জ জেলা কমিটি অনুমোদিত ভৈরব উপজেলা শাখার নতুন সভাপতি হিসেবে আমির হামজা এবং সাধারণ সম্পাদক নির্বাচিত হয়েছেন মো. রিয়াদ মিয়া। এ ছাড়া সহ-সভাপতি হয়েছেন তাহমিদ ওয়াসিফ পার্থ, যুগ্ম সাধারণ সম্পাদক পদে রুমানুর জামান ও ইফতেখার হোসেন রিয়াদ মনোনীত হয়েছে।

অন্যদিকে, ভৈরব পৌর ছাত্রলীগ কমিটির নতুন সভাপতি নির্বাচিত হয়েছেন ছালেম রহমান মিকদাত। এ ছাড়া সাধারণ সম্পাদক হয়েছেন এমদাদুল হক ইমন। পাশাপাশি সহ-সভাপতি পদে সাজিদুর রহমান প্রান্ত, আমজাদ হোসেন ও যুগ্ম সম্পাদক পদে হাসিবুল হাসান প্রান্ত মনোনীত হয়েছেন।

জানা যায়, ২০০৪ সালে প্রত্যক্ষ ভোটের মাধ্যমে উপজেলা ছাত্রলীগের সভাপতি নির্বাচিত হয়েছিলেন খলিলুর রহমান লিমন এবং সাধারণ সম্পাদকের দায়িত্ব পান মাইনুল হাসান রঞ্জু। এ ছাড়া ২০০১ সালে ইকবাল হোসেনকে আহ্বায়ক করে পৌর ছাত্রলীগের আহ্বায়ক কমিটি করা হয়েছিল। ওই কমিটির যুগ্ম আহ্বায়ক ছিলেন আতিক আহমেদ পায়েল, মোস্তাফিজুর রহমান ওয়াসিম, জুলফিকার আলী কাইয়ুম এবং সদস্য সচিব ছিলেন মো. হানিফ মিয়া।

আরও পড়ুন : মাদলের তালে কারাম উৎসবে মাতোয়ারা নওগাঁর ক্ষুদ্র নৃ-গোষ্ঠী

ছাত্রলীগের নিয়ম অনুযায়ী তিন বছর পরপর পুরনো কমিটি বিলুপ্ত করে নতুন কমিটি ঘোষণা দেওয়ার কথা থাকলেও দীর্ঘ আঠারো বছর পর কোনো প্রকার কাউন্সিল ছাড়াই সিলেকশনের মাধ্যমে ভৈরব উপজেলা ও পৌর ছাত্রলীগের সভাপতি-সাধারণ সম্পাদকসহ বিভিন্ন পদ ঘোষণা করে নতুন কমিটির অনুমোদন দেয় কিশোরগঞ্জ জেলা ছাত্রলীগ।

ওডি/নিলয়

আপনার চারপাশে ঘটে যাওয়া নানা খবর, খবরের পিছনের খবর সরাসরি দৈনিক অধিকারকে জানাতে ই-মেইল করুন- [email protected] আপনার পাঠানো তথ্যের বস্তুনিষ্ঠতা যাচাই করে আমরা তা প্রকাশ করব।
  • সর্বশেষ
  • সর্বাধিক পঠিত

সম্পাদক: মো: তাজবীর হোসাইন  

সহযোগী সম্পাদক: গোলাম যাকারিয়া

 

সম্পাদকীয় কার্যালয় 

১৪৭/ডি, গ্রীন রোড, ঢাকা-১২১৫।

যোগাযোগ: 02-48118241, +8801907484702 

ই-মেইল: [email protected]

এই ওয়েবসাইটের কোনো লেখা, ছবি, অডিও, ভিডিও অনুমতি ছাড়া ব্যবহার বেআইনি।

Developed by : অধিকার মিডিয়া লিমিটেড