• শনিবার, ২৩ অক্টোবর ২০২১, ৮ কার্তিক ১৪২৮  |   ৩২ °সে
  • বেটা ভার্সন
sonargao

যানজট নিরসনে ট্রাফিক পুলিশের ভূমিকায় শ্রীপুরের আ. লীগ নেতা

  আব্দুর রউফ রুবেল, গাজীপুর

২১ সেপ্টেম্বর ২০২১, ১৫:৫৪
যানজট
সৃষ্ট যানজট নিরসনে ট্রাফিক পুলিশের ভূমিকায় শ্রীপুরের আ. লীগ নেতা হুমায়ুন কবির হিমু। ছবি : দৈনিক অধিকার

ট্রাফিক পুলিশ না থাকায় সৃষ্টি হয়েছিল তীব্র যানজটের। সাথে দুপুরের তপ্ত রোদে জ্যামে দাঁড়িয়ে ঘণ্টার পর ঘণ্টা মূল্যবান সময় নষ্ট হচ্ছিল যাতায়াতকারী মানুষগুলোর। ঠিক তখনই ট্রাফিক পুলিশের ভূমিকায় অবতীর্ণ হলেন গাজীপুরের শ্রীপুর উপজেলা আওয়ামী লীগের যুগ্ম আহ্বায়ক হুমায়ুন কবির হিমু। প্রখর রোদকে উপেক্ষা করেই যানজট নিরসনে তার এই উদ্যোগ।

মঙ্গলবার (২১ সেপ্টেম্বর) দুপুর ১২টার দিকে শ্রীপুর চৌরাস্তায় তাকে এভাবেই ট্রাফিক পুলিশের ভূমিকায় দেখা গেছে। সারা শরীর ঘেমে একাকার, তারপরও ওই সময় বিরামহীনভাবে যানজট নিরসনে কাজ করেতে দেখা গেছে এই আওয়ামী লীগ নেতাকে।

এ দিকে, তার এমন সেবামূলক কার্যক্রমকে স্বাগত জানিয়েছে উপস্থিত জনতা।

আব্দুল মিয়া নামে এক পথচারী জানান, প্রায় আধা ঘণ্টা ধরে জ্যামে আটকা পড়ে আছি। কিছুক্ষণ আগে হিমু ভাই এসে যেভাবে যানজট নিরসনে ট্রাফিকের ভূমিকা পালন করলেন বাংলাদেশের অন্যান্য নেতাদের জন্য তা অনুকরণীয় দৃষ্টান্ত হয়ে থাকবে। তার এ কাজ একজন প্রকৃত নেতার পরিচয় বহন করে।

স্থানীয় আরও কয়েকজন যাত্রীদের সাথে কথা হলে তারা বলেন, রোদের মধ্যে অনেকক্ষণ ধরে শ্রীপুর চৌরাস্তায় আটকে আছি, বলতে গেলে ২০ মিনিট ধরে এক জায়গায় বসে রয়েছি। কিন্তু হিমু ভাই রোদের মধ্যে এসে যেভাবে যানজট নিরসনে কাজ করলেন তা নজিরবিহীন। বাংলাদেশের নেতাদের কাছ থেকে এমনটা সহজে পাওয়া যায় না। তার এই কাজকে আমরা সাধুবাদ জানাই।

এ বিষয়ে শ্রীপুর উপজেলা আওয়ামী লীগের যুগ্ম আহ্বায়ক হুমায়ুন কবির হিমু দৈনিক অধিকারকে জানান, বাড়ি থেকে বের হয়ে রাস্তায় জ্যাম দেখতে পেয়ে এগিয়ে গিয়ে দেখি বিশাল জ্যাম। গাড়িগুলো উল্টাপাল্টা লেন ব্যবহার করায় যাত্রীদের দুর্ভোগ ছিল চরমে। এ দিকে, হাসপাতাল পর্যন্ত জ্যাম থাকায় রাস্তায় রোগীদের কষ্ট হচ্ছিল। পাশাপাশি স্কুল-কলেজ পড়ুয়া ছেলে-মেয়েদের সময়ও নষ্ট হচ্ছে দেখে নিজেই চেষ্টা করেছি যাত্রীদের দুর্ভোগ লাঘবের জন্য। তাছাড়া এখানে কোনো ট্রাফিক পুলিশ না থাকায় যাত্রীদের দুর্ভোগের কথা মাথায় রেখে ট্রাফিকের দায়িত্ব পালন করছি।

আরও পড়ুন : বিয়ের প্রস্তাবে প্রেমিকের অমত, অভিমানে স্কুলছাত্রীর আত্মহত্যা

আওয়ামী লীগের এই নেতা উদ্ধৃতি দিয়ে বলেন, গাজীপুর-৩ আসনের সাংসদ ইকবাল হোসেন সবুজ বলেছেন, যেখানে জনগণের ভোগান্তি দেখবে, সেখানে ভোগান্তি লাঘবের জন্য আওয়ামী লীগের নেতাকর্মীদের জনগণের পাশে দাঁড়িয়ে জনভোগান্তি দূর করার চেষ্টা করতে হবে। একই সাথে এটিকে একটি মানবিক উপশহর হিসেবে গড়ে তুলতে হবে।

ওডি/নিলয়

আপনার চারপাশে ঘটে যাওয়া নানা খবর, খবরের পিছনের খবর সরাসরি দৈনিক অধিকারকে জানাতে ই-মেইল করুন- [email protected] আপনার পাঠানো তথ্যের বস্তুনিষ্ঠতা যাচাই করে আমরা তা প্রকাশ করব।
  • সর্বশেষ
  • সর্বাধিক পঠিত

সম্পাদক: মো: তাজবীর হোসাইন  

সহযোগী সম্পাদক: গোলাম যাকারিয়া

 

সম্পাদকীয় কার্যালয় 

১৪৭/ডি, গ্রীন রোড, ঢাকা-১২১৫।

যোগাযোগ: 02-48118241, +8801907484702 

ই-মেইল: [email protected]

এই ওয়েবসাইটের কোনো লেখা, ছবি, অডিও, ভিডিও অনুমতি ছাড়া ব্যবহার বেআইনি।

Developed by : অধিকার মিডিয়া লিমিটেড