• মঙ্গলবার, ১৯ অক্টোবর ২০২১, ৪ কার্তিক ১৪২৮  |   ২৮ °সে
  • বেটা ভার্সন
sonargao

সরকারি মুঠোফোন নম্বর ব্যবহার করে চাঁদা দাবি!

  মনিরুজ্জামান, নরসিংদী

২০ সেপ্টেম্বর ২০২১, ২০:৪৭
চাঁদা দাবি
সরকারি মুঠোফোন নম্বর ক্লোনিংয়ের মাধ্যমে চাঁদা দাবি করে চক্রটি। প্রতীকী ছবি

নরসিংদীর সদর উপজেলা নির্বাহী কর্মকর্তা (ইউএনও) মো. মেহেদী মোর্শেদদের সরকারি মুঠোফোন নম্বর ক্লোনিংয়ের মাধ্যমে ইউনিয়ন পরিষদ চেয়ারম্যানসহ বিভিন্ন ব্যক্তি ও প্রতিষ্ঠানের নিকট চাঁদা দাবির অভিযোগ উঠেছে।

সোমবার (২০ সেপ্টেম্বর) ইউএনও মো. মেহেদী মোর্শেদ এই অভিযোগের সত্যতা নিশ্চিত করেছেন।

তিনি জানান, আমার সরকারি মুঠোফোন নম্বরটি ক্লোন করে একটি প্রতারক চক্র রবিবার (১৯ সেপ্টেম্বর) দিনভর সদর উপজেলার বিভিন্ন ইউনিয়ন পরিষদের চেয়ারম্যান, ব্যবসায়ী ও স্থানীয় ব্যক্তিদের কাছে চাঁদা দাবি করে আসছে। বিষয়টি জানতে পেরে তাৎক্ষণিকভাবে সকল ইউপি চেয়ারম্যানসহ বিভিন্ন গুরুত্বপূর্ণ ব্যক্তিদের ফোন করে এ বিষয়ে সতর্ক করে দেওয়া হয়েছে। এ ছাড়া মুঠোফোন নম্বর ক্লোন হওয়ার বিষয়টি সবাইকে জানানোর জন্য সদর উপজেলার ফেসবুক পেইজে এ সংক্রান্ত একটি স্ট্যাটাসও দেওয়া হয়েছে।

ইউএনও জানান, যাচাই করে দেখা গেছে মুঠোফোন নম্বরের পূর্বে বাংলাদেশের কোড আসার কথা +৮৮ কিন্তু ক্লোনকৃত নম্বরটির পূর্বে +৬৮৮ কোডটি ব্যবহার করা হয়েছে।

ইউএনও মো. মেহেদী মোর্শেদ বলেন, উপজেলা নির্বাহী কর্মকর্তার কার্যালয় থেকে কখনোই এভাবে অর্থ গ্রহণ করা হয় না। ওই প্রতারক চক্র ক্লোনকৃত নম্বর থেকে কারও সঙ্গে অসাধু অভিপ্রায় নিয়ে যোগাযোগ করলে দ্রুত নিকটস্থ থানায় অথবা উপজেলা নির্বাহী কর্মকর্তার কার্যালয়ে যোগাযোগের জন্য সকলের প্রতি অনুরোধ জানান তিনি।

এ ঘটনায় নরসিংদী মডেল থানায় একটি সাধারণ ডায়েরি (জিডি) করা হবে বলেও জানিয়েছেন ইউএনও মো. মেহেদী মোর্শেদ।

এ দিকে, সদর উপজেলার নজরপুর ইউনিয়ন পরিষদের (ইউপি) চেয়ারম্যান মো. বাদল সরকার জানান, রবিবার সকালে ইউএনওর সরকারি মুঠোফোন নম্বর থেকে তাকে কল করে বলা হয়- সড়ক ও জনপথ বিভাগ থেকে জেলা প্রশাসকের মাধ্যমে তার নামে একটা বরাদ্দ আসবে। একটা নম্বর পাঠাচ্ছি, ওই নম্বরে ১০ হাজার টাকা বিকাশ করে দেন, তাহলে ডিসি স্যার খুশি হবেন।

তবে অপর প্রান্তের কণ্ঠস্বর অপরিচিত মনে হওয়ায় চেয়ারম্যান তাকে বলেন, এমপি মহোদয়ের একটা কল এসেছে, আপনাকে একটু পরে কল দিচ্ছি। এরপরই তিনি সদরের ইউএনওকে কল দিয়ে ঘটনা সম্পর্কে জানালে প্রতারণার বিষয়টি নিশ্চিত হন।

আরও পড়ুন : কালিগঞ্জে বিদ্যুৎস্পৃষ্টে ঝরল যুবকের প্রাণ

এ ব্যাপারে নরসিংদী মডেল থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা (ওসি) মো. সওগাতুল আলম দৈনিক অধিকারকে বলেন, সদর উপজেলা নির্বাহী কর্মকর্তা (ইউএনও) মো. মেহেদী মোর্শেদের সরকারি মুঠোফোন নম্বর ক্লোন হওয়ার বিষয়টি মৌখিকভাবে আমাদের জানানো হয়েছে। এ বিষয়ে সাধারণ ডায়েরি (জিডি) হওয়ার পর তথ্যপ্রযুক্তি ব্যবহার করে প্রতারক চক্রকে শনাক্ত করাসহ আইনি ব্যবস্থা নেওয়া হবে।

ওডি/নিলয়

আপনার চারপাশে ঘটে যাওয়া নানা খবর, খবরের পিছনের খবর সরাসরি দৈনিক অধিকারকে জানাতে ই-মেইল করুন- [email protected] আপনার পাঠানো তথ্যের বস্তুনিষ্ঠতা যাচাই করে আমরা তা প্রকাশ করব।
  • সর্বশেষ
  • সর্বাধিক পঠিত

সম্পাদক: মো: তাজবীর হোসাইন  

সহযোগী সম্পাদক: গোলাম যাকারিয়া

 

সম্পাদকীয় কার্যালয় 

১৪৭/ডি, গ্রীন রোড, ঢাকা-১২১৫।

যোগাযোগ: 02-48118241, +8801907484702 

ই-মেইল: [email protected]

এই ওয়েবসাইটের কোনো লেখা, ছবি, অডিও, ভিডিও অনুমতি ছাড়া ব্যবহার বেআইনি।

Developed by : অধিকার মিডিয়া লিমিটেড