• বৃহস্পতিবার, ২১ অক্টোবর ২০২১, ৬ কার্তিক ১৪২৮  |   ২৭ °সে
  • বেটা ভার্সন
sonargao

ভাইকে হত্যার পর লাশ ডোবায় ফেলে থানায় জিডি!

  নাজির আহমেদ আল-আমিন, ভৈরব, কিশোরগঞ্জ

১৮ সেপ্টেম্বর ২০২১, ২০:৫৮
নিহত
জমির বিরোধে ভাইয়ের হাতে খুন হন স্বপন। ছবি : দৈনিক অধিকার

কিশোরগঞ্জের ভৈরব উপজেলার শিমুলকান্দি ইউনিয়নের চাঁনপুরে গ্রামের স্বপন হত্যাকাণ্ডের রহস্য উদঘাটন করেছে পুলিশ ব্যুরো অব ইনভেস্টিগেশন (পিবিআই)। তদন্তে জানা গেছে, আপন ভাই স্বপনকে হত্যার পর লাশ ডোবায় ফেলে নিজে বাদী হয়ে থানায় নিখোঁজের সাধারণ ডায়েরি (জিডি) করেছিল নিহত স্বপনের ভাই রিপন।

পিবিআই সূত্রে জানা যায়, তদন্তের মাধ্যমে স্বপন হত্যা মামলার বাদী সহোদর ভাই রিপনকে গত ১৭ সেপ্টেম্বর জিজ্ঞাসাবাদের জন্য কিশোরগঞ্জ নিয়ে যায় জেলা পিবিআইয়ের কর্মকর্তারা। পরে রিপন পিবিআইয়ের কাছে হত্যার কথা স্বীকার করে সে। এরপর ১৮ সেপ্টেম্বর আসামি রিপনকে আদালতে নেওয়া হলে সিনিয়র জুডিশিয়াল ম্যাজিস্ট্রেট শহিদুল ইসলামের সামনে ১৬৪ ধারায় জবানবন্দিতে রিপন তার ভাই স্বপনকে হত্যার কথা স্বীকার করে।

কিশোরগঞ্জ পুলিশ ব্যুরো অব ইনভেস্টিগেশন (পিবিআই) এর মামলার তদন্তকারী কর্মকর্তা সাকুল হাসান দৈনিক অধিকারকে এসব তথ্য নিশ্চিত করেছেন।

মামলার সূত্রে জানা যায়, নিহত স্বপন শিমুলকান্দি ইউনিয়নের চাঁনপুর মধ্যপাড়া গ্রামের মৃত দেওয়ান আলীর ছেলে। গত ২৬ জুলাই রাত থেকে তাকে খুঁজে পাওয়া যাচ্ছিল না। পরদিন স্বপনের ভাই রিপন ভৈরব থানায় একটি নিখোঁজের সাধারণ ডাইরি করেন। এ ঘটনার পরদিন ২৮ জুলাই বাড়ির পাশের একটি ডোবা থেকে স্বপনের লাশ উদ্ধার করে ভৈরব থানা পুলিশ। একপর্যায়ে ময়না তদন্ত শেষে স্বপনের লাশ দাফনের পরদিন ২৯ জুলাই অজ্ঞাতনামা আসামি করে নিজে বাদী হয়ে ভৈরব থানায় একটি মামলা দায়ের করেন নিহতের ভাই রিপন।

পরবর্তীকালে মামলার অগ্রগতির জন্য স্বপন আবারও কিশোরগঞ্জ পিবিআইয়ের নিকট মামলাটি তদন্ত করার আবেদন করেন। এরপর পিবিআইয়ের তদন্তে বেরিয়ে আসে মূল হত্যার রহস্য ও হত্যাকারীর নাম। জানা যায়, জমি সংক্রান্ত বিরোধের জেরে স্বপনকে হত্যা করে তারই সহোদর ছোট ভাই রিপন।

আরও পড়ুন : কুড়িগ্রামে দরজায় দরজায় চিরকুটসহ টাকা!

এ বিষয়ে পিবিআইয়ের কর্মকর্তা সাকুল হাসান দৈনিক অধিকারকে বলেন, মামলার অধিকতর তদন্তের স্বার্থে সহযোগীদের নাম প্রকাশ করা যাচ্ছে না। তবে তদন্ত শেষে বিস্তারিত জানানো হবে বলেও নিশ্চিত করেছে পিবিআইয়ের এই কর্মকর্তা।

ওডি/নিলয়

আপনার চারপাশে ঘটে যাওয়া নানা খবর, খবরের পিছনের খবর সরাসরি দৈনিক অধিকারকে জানাতে ই-মেইল করুন- [email protected] আপনার পাঠানো তথ্যের বস্তুনিষ্ঠতা যাচাই করে আমরা তা প্রকাশ করব।
  • সর্বশেষ
  • সর্বাধিক পঠিত

সম্পাদক: মো: তাজবীর হোসাইন  

সহযোগী সম্পাদক: গোলাম যাকারিয়া

 

সম্পাদকীয় কার্যালয় 

১৪৭/ডি, গ্রীন রোড, ঢাকা-১২১৫।

যোগাযোগ: 02-48118241, +8801907484702 

ই-মেইল: [email protected]

এই ওয়েবসাইটের কোনো লেখা, ছবি, অডিও, ভিডিও অনুমতি ছাড়া ব্যবহার বেআইনি।

Developed by : অধিকার মিডিয়া লিমিটেড