• বুধবার, ২২ সেপ্টেম্বর ২০২১, ৭ আশ্বিন ১৪২৮  |   ২৮ °সে
  • বেটা ভার্সন
sonargao

ডিপ্লোমা ইঞ্জিনিয়ারদের মানববন্ধন

  হুমায়ুন কবির সূর্য, কুড়িগ্রাম

১৫ সেপ্টেম্বর ২০২১, ১৬:৩০
মানববন্ধন
মানববন্ধন (ছবি : দৈনিক অধিকার)

ডিপ্লোমা ইঞ্জিনিয়ারিং শিক্ষা কোর্সকে ৪ বছর থেকে কমিয়ে ৩ বছর করার ষড়যন্ত্রসহ ৪ দফা দাবিতে বাংলাদেশ ডিপ্লোমা ইঞ্জিনিয়ারিং ছাত্র শিক্ষক পেশাজীবী সংগ্রাম পরিষদের ব্যানারে মানববন্ধন করা হয়েছে।

বুধবার(১৫ সেপ্টেম্বর) দুপুরে কুড়িগ্রাম প্রেসক্লাবের সামনে ঘন্টাব্যাপী মানববন্ধন করা হয়।

এ সময় বক্তব্য রাখেন-সংগ্রাম পরিষদের আহবায়ক মো. রুকুনুজ্জামান, সদস্য সচিব মোহাম্মদ খাইরুল ইসলাম, জেলা আইডিইবি’র সভাপতি কামাল আহমেদ, সাধারণ সম্পাদক বকুল চন্দ্র সাহা প্রমুখ।

মানববন্ধন শেষে জেলা প্রশাসকের মাধ্যমে জনপ্রশাসন মন্ত্রণালয়ের প্রতিমন্ত্রী বরাবর স্মারকলিপি হস্তান্তর করা হয়।

মানববন্ধনে বক্তারা দাবী করে বলেন, উপ-সহকারী প্রকৌশলী ও সমমানের পদে কর্মরত ডিপ্লোমা ইঞ্জিনিয়ারদের চাকরীতে প্রাথমিক নিযুক্তিতে একটি স্পেশাল ইনক্রিমেন্ট,পরিকল্পনা ও নকশা বিভাগে কর্মরত ডিপ্লোমা ইঞ্জিনিয়ারদের ৩টি স্পেশাল ইনক্রিমেন্ট প্রদান, উপ-সহকারী প্রকৌশলী হতে সহকারী প্রকৌশলী/সমমানের পদে পদোন্নতির কোটা ৫০ভাগ উন্নতি করণ, বিএনবিসি-২০২০ এ ইঞ্জিনিয়ারের সঙ্গাসহ ডিপ্লোমা ইঞ্জিনিয়ারদের অধিকার হরণ ও অবমুল্যায়নকর ধারা-উপধারা সংশোধন, ঢাকা মহানগর ইমারত নির্মাণ বিধিমালা-২০০৮ সংশোধন পূর্বক গেজেট প্রকাশসহ একাধিক জাতীয় কমিটির সুপারিশের ভিত্তিতে মাননীয় প্রধানমন্ত্রী শেখ হাসিনা কর্তৃক অনুমোদিত চলমান ৪ বছর মেয়াদি ডিপ্লোমা ইঞ্জিনিয়ারিং কোর্স’র মেয়াদ ৩বছরে রূপান্তর করার শিক্ষা মন্ত্রণালয়ের আত্মঘাতী উদ্যোগ বন্ধের দাবি জানানো হয়।

ওডি/এসএ

আপনার চারপাশে ঘটে যাওয়া নানা খবর, খবরের পিছনের খবর সরাসরি দৈনিক অধিকারকে জানাতে ই-মেইল করুন- [email protected] আপনার পাঠানো তথ্যের বস্তুনিষ্ঠতা যাচাই করে আমরা তা প্রকাশ করব।
  • সর্বশেষ
  • সর্বাধিক পঠিত

সম্পাদক: মো: তাজবীর হোসাইন  

সহযোগী সম্পাদক: গোলাম যাকারিয়া

 

সম্পাদকীয় কার্যালয় 

১৪৭/ডি, গ্রীন রোড, ঢাকা-১২১৫।

যোগাযোগ: 02-48118241, +8801907484702 

ই-মেইল: [email protected]

এই ওয়েবসাইটের কোনো লেখা, ছবি, অডিও, ভিডিও অনুমতি ছাড়া ব্যবহার বেআইনি।

Developed by : অধিকার মিডিয়া লিমিটেড