• শুক্রবার, ১৯ এপ্রিল ২০২৪, ৬ বৈশাখ ১৪৩১  |   ৩০ °সে
  • বেটা ভার্সন
sonargao

আধুনিকায়নের পর দফতর উদ্বোধন করেন মেয়র

  রাফিকুর রহমান, রাজশাহী

১৫ সেপ্টেম্বর ২০২১, ১৩:০৭
রাজশাহী
দফতর উদ্বোধন করেন মেয়র (ছবি : দৈনিক অধিকার)

সংস্কার, আধুনিকায়ন ও সুসজ্জিত করণের পর রাজশাহী সিটি কর্পোরেশনের মেয়র দফতরের উদ্বোধন করেন।

মঙ্গলবার (১৪ সেপ্টেম্বর) দুপুরে নগর ভবনে মেয়র দফতর কক্ষের উদ্বোধন করেন রাজশাহী সিটি কর্পোরেশনের মাননীয় মেয়র এ.এইচ.এম খায়রুজ্জামান লিটন।

এ উপলক্ষে মতবিনিময়, দোয়া ও মোনাজাত করা হয়েছে। দোয়া ও মোনাজাতে জাতির পিতা বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমান ও তাঁর পরিবারের শহীদ সদস্য বৃন্দ, জাতীয় চার নেতাসহ মহান মুক্তিযুদ্ধে সকল শহীদের আত্মার মাগফিরাত কামনা করা হয়। একসঙ্গে দেশ ও জাতির কল্যাণ এবং রাজশাহীর উন্নয়ন ও সমৃদ্ধি কামনা করা হয়।

মতবিনিময়কালে মেয়র মহোদয় বলেন, পরিষ্কার পরিচ্ছন্নতায় রাজশাহী মহানগরীর সুনাম সর্বত্র ছড়িয়ে পড়েছে। দেশের পরিচ্ছন্ন শহরের এক নম্বরে আছে রাজশাহী। আগামীতে নগরীকে আরও ঝকঝকে তকতকে নগরী হিসেবে গড়ে তোলা হবে। সিটি কর্পোরেশনের আর্থিক ভিত্তি শক্তিশালী করতে চাই। সকলের সহযোগিতায় নগরবাসীর সেবা নিশ্চিত করতে চাই।

মেয়র আরও বলেন, মাননীয় প্রধানমন্ত্রী জননেত্রী শেখ হাসিনা মহামারী করোনার মধ্যে ও দেশের সকল ক্ষেত্রে উন্নয়ন অগ্রযাত্রা অব্যাহত রেখেছেন। রাজশাহীতে ও উন্নয়ন কাজ এগিয়ে চলেছে। বর্তমান পরিষদের মেয়াদ প্রায় তিন বছর অতিবাহিত হয়েছে। সিটি কর্পোরেশনের প্রতিটি ওয়ার্ডে অলি গলির রাস্তা ও ড্রেন নির্মাণ কাজ চলমান আছে। খুব অল্প সময়ে ব্যাপক উন্নয়ন কাজ বাস্তবায়ন করা হবে। চলমান প্রকল্প বাস্তবায়নের পাশাপাশি হযরত শাহ মখদুম রুপোশ (র) দরগাহ শরীফের উন্নয়ন, শহীদ এ.এইচ.এম কামারুজ্জামান এর সমাধিসৌধ নির্মাণ ও বর্জ্য ব্যবস্থাপনার আধুনিকায়নের নতুন প্রকল্প গ্রহণ করা হয়েছে।

তিনি বলেন, নগর ভবনের যে কক্ষগুলোর সংস্কার ও আধুনিকায়ন প্রয়োজন পর্যায়ক্রমে সেগুলো করা হবে। ইতোমধ্যে কাউন্সিলরবৃন্দের কক্ষের সংস্কার কাজ শুরু হয়েছে। আগামীতে প্রধান নির্বাহী কর্মকর্তার দফতর, প্রকৌশলীর দফতরসহ অন্যান্য কর্মকর্তাদের কক্ষ সংস্কার ও আধুনিকায়ন করা হবে।

এ সময় বক্তব্য দেন- রাসিকের প্যানেল মেয়র ১ ও ১২ নম্বর ওয়ার্ড কাউন্সিলর সরিফুল ইসলাম বাবু, ১৩ নম্বর ওয়ার্ড কাউন্সিলর আব্দুল মমিন, ১৯ নম্বর ওয়ার্ড কাউন্সিলর তৌহিদুল হক সুমন, প্রধান নির্বাহী কর্মকর্তা ড. এবিএম শরীফ উদ্দিন, রাজশাহী মহানগরীর সমন্বিত নগর অবকাঠামো উন্নয়ন প্রকল্পের ইঞ্জিনিয়ারিং এডভাইজার আশরাফুল হক। দোয়া ও মোনাজাত পরিচালনা করেন সোনাদীঘি জামে মসজিদের পেশ ইমাম ক্বারী মো. মুনুর রশীদ। উদ্বোধন শেষে রাসিক মেয়র মহোদয়কে ফুলেল শুভেচ্ছা জানান কাউন্সিলর ও কর্মকর্তাবৃন্দ, কর্মচারী ইউনিয়ন। এ সময় রাসিকের কাউন্সিলরবৃন্দ, বিভাগীয় প্রধান ও কর্মকর্তাবৃন্দ এবং কর্মচারী ইউনিয়নের নেতৃবৃন্দ উপস্থিত ছিলেন।

আরও পড়ুন : হাতীবান্ধায় সরকারি গাছ কাটার মহাৎসব

অনুষ্ঠানে মাননীয় রাসিক মেয়র এ.এইচ.এম খায়রুজ্জামান লিটনকে ফুলেল শুভেচ্ছা ও সম্মাননা স্মারক প্রদান করেন আল আকসা ডেভেলপার্স (প্রা.) লি. এর ব্যবস্থাপনা পরিচালক মিজানুর রহমান কাজী।

ওডি/এফই

আপনার চারপাশে ঘটে যাওয়া নানা খবর, খবরের পিছনের খবর সরাসরি দৈনিক অধিকারকে জানাতে ই-মেইল করুন- [email protected] আপনার পাঠানো তথ্যের বস্তুনিষ্ঠতা যাচাই করে আমরা তা প্রকাশ করব।
  • সর্বশেষ
  • সর্বাধিক পঠিত

নির্বাহী সম্পাদক: গোলাম যাকারিয়া

 

সম্পাদকীয় কার্যালয় 

১৪৭/ডি, গ্রীন রোড, ঢাকা-১২১৫।

যোগাযোগ: 02-48118243, +8801907484702 

ই-মেইল: [email protected]

এই ওয়েবসাইটের কোনো লেখা, ছবি, অডিও, ভিডিও অনুমতি ছাড়া ব্যবহার বেআইনি।

Developed by : অধিকার মিডিয়া লিমিটেড