• বৃহস্পতিবার, ২৫ এপ্রিল ২০২৪, ১২ বৈশাখ ১৪৩১  |   ২৮ °সে
  • বেটা ভার্সন
sonargao

ইউপির এজলাসে বসে নির্বাচনি কর্মী সমাবেশ

  এস এম জুবাইদ, পেকুয়া (কক্সবাজার)

১৪ সেপ্টেম্বর ২০২১, ২০:০৫
ইউনিয়ন পরিষদের এজলাসে বসে কর্মী সমাবেশ
ইউনিয়ন পরিষদের এজলাসে বসে কর্মী সমাবেশ (ছবি : দৈনিক অধিকার)

কক্সবাজারের পেকুয়ায় নির্বাচনি আচরণ বিধি লংঘন করে ইউনিয়ন পরিষদের এজলাসে বসে কর্মী সমাবেশ করার অভিযোগ পাওয়া গেছে এক চেয়ারম্যান প্রার্থীর বিরুদ্ধে। এসব আচরণ বিধি লংঘনে নেই প্রশাসনের তদারকি।

রবিবার (১৩ সেপ্টেম্বর) বিকালে টইটং ইউনিয়ন পরিষদের এজলাসে টইটং ইউনিয়নের ৫ নং ওয়ার্ডের কর্মী সমাবেশ করেন ক্ষমতাশীন দলের মনোনীত প্রার্থী সাবেক বহিস্কৃত চেয়ারম্যান নৌকা প্রতীকের প্রার্থী জাহেদুল ইসলাম চৌধুরী। তিনি ওখানে ম্যাগাফোন ব্যবহার করে ভোট চান ভোটারদের কাছ থেকে।

অন্য প্রার্থীদের অভিযোগ নির্বাচনি আইন ও আচরণ বিধি অনুযায়ী কোন প্রার্থী পরিষদের এজলাসে নির্বাচনি কর্মী সমাবেশ করতে পারে না। তাছাড়া সরকারি ভবনের হলরুমে ও সমাবেশ করতে পারে না। এজলাসে বসে নির্বাচনি কর্মী সমাবেশ করা আচরণ বিধি লংঘন শামিল। কিন্ত নৌকা প্রতিকের প্রার্থী প্রতিনিয়ত আচরণ বিধি লংঘন করে যাচ্ছেন। এতে প্রশাসন কোন ধরনের ব্যবস্থা নিচ্ছেন না তার বিরুদ্ধে।

এ বিষয়ে জানতে নৌকা প্রতীকের প্রার্থী জাহেদুল ইসলাম চৌধুরীর সাথে যোগাযোগ করা হলে তিনি বলেন, ভাই আমি আচরণ বিধি লংঘন করি নাই।

পরিষদের এজলাসে কর্মী সমাবেশ করার ব্যাপারে জানতে চাইলে তিনি বলেন, পরিষদ হচ্ছে ৫ নং ওয়ার্ডের ভোট কেন্দ্র। তাই ভোট কেন্দ্রে মিটিং করতে পারবো। অনেক প্রার্থী আচরণ বিধি সম্পর্কে না বুঝে আমার বিরুদ্ধে অহেতুক অভিযোগ করছেন।

এ প্রসঙ্গে রিটানিং কর্মকর্তা ও উপজেলা নির্বাচন কর্মকর্তা ইরফান উদ্দিনের সাথে যোগাযোগ করা হলে তিনি বলেন, কোন সরকারি ভবনের হলরুমে কোনো প্রার্থী তার নির্বাচনি কোন সমাবেশ করা আচরণ বিধি লংঘন। আমাকে প্রার্থীরা জানিয়েছেন তাদেরকে লিখিত অভিযোগ দিতে বলেছি। অভিযোগ পেলে আইনগত ব্যবস্থা নেওয়া হবে।

ওডি/এসএইচএস

আপনার চারপাশে ঘটে যাওয়া নানা খবর, খবরের পিছনের খবর সরাসরি দৈনিক অধিকারকে জানাতে ই-মেইল করুন- [email protected] আপনার পাঠানো তথ্যের বস্তুনিষ্ঠতা যাচাই করে আমরা তা প্রকাশ করব।
  • সর্বশেষ
  • সর্বাধিক পঠিত

নির্বাহী সম্পাদক: গোলাম যাকারিয়া

 

সম্পাদকীয় কার্যালয় 

১৪৭/ডি, গ্রীন রোড, ঢাকা-১২১৫।

যোগাযোগ: 02-48118243, +8801907484702 

ই-মেইল: [email protected]

এই ওয়েবসাইটের কোনো লেখা, ছবি, অডিও, ভিডিও অনুমতি ছাড়া ব্যবহার বেআইনি।

Developed by : অধিকার মিডিয়া লিমিটেড