• মঙ্গলবার, ২১ সেপ্টেম্বর ২০২১, ৬ আশ্বিন ১৪২৮  |   ২৭ °সে
  • বেটা ভার্সন
sonargao

কালীগঞ্জে শ্লীলতাহানির অভিযোগে জুতা পেটা

  আরাফাত আলী, সাতক্ষীরা (কালিগঞ্জ)

১৪ সেপ্টেম্বর ২০২১, ১০:১১
শিক্ষক
ছবি : সংগৃহীত

সাতক্ষীরার কালীগঞ্জ উপজেলার কুশুলিয়া ইউনিয়নের ৪৪ নং ভদ্রখালী সরকারি প্রাথমিক বিদ্যালয়ের পঞ্চম শ্রেণীর এক ছাত্রীকে যৌন হয়রানির অভিযোগ উঠেছে। এ ঘটনায় ভুক্তভোগীর মা অভিযুক্ত ওই প্রধান শিক্ষক ওয়াহিদুজ্জামান বাবলুকে জুতা পেটা করেছেন।

রবিবার (১২ সেপ্টেম্বর) এ ঘটনায় ভুক্তভোগীর মা অভিযুক্ত প্রধান শিক্ষককে জুতা পেটা করেছে বলে জানিয়েছে স্থানীয়রা।

ভুক্তভোগী ওই ছাত্রীর চাচা জানান, ১৬ জুন সকাল সাড়ে ৬টার দিকে আমার ভাইয়ের বাড়িতে প্রাইভেট পড়াতে আসে ভদ্রখালী সরকারি প্রাথমিক বিদ্যালয়ের প্রধান শিক্ষক।

এ সময় রুমের পাশে আর কেউ না থাকার সুযোগে পঞ্চম শ্রেণির ছাত্রী আমার ভাইয়ের মেয়েকে যৌন হয়রানি করে শিক্ষক বাবলু। শিক্ষক চলে যাওয়ার পরে কাঁদতে থাকে আমার ভাইয়ের মেয়ে।

এ সময় তার মা কি হয়েছে জানতে চাইলে সে বলে বাবলু স্যার তার শরীরের বিভিন্ন স্থানে হাত দিয়েছে। এ সময় তার মা-বাবা স্থানীয় গণ্যমান্য ব্যক্তিদের বিষয়টি অবহিত করে।

এ ছাড়া উপজেলা শিক্ষা অফিসার বরাবর লিখিত অভিযোগ দায়ের করবেন বলে সিদ্ধান্ত নেন। কিন্তু উপজেলা চেয়ারম্যান সাঈদ মেহদীর অনুরোধে বিষয়টি নিয়ে কোন অভিযোগ করেননি। উপজেলা চেয়ারম্যান প্রতিশ্রুতি দেন ভদ্রখালী সরকারি প্রাথমিক বিদ্যালয় থেকে শিক্ষক ওয়াহিদুজ্জামান বাবলুকে বদলী করানো হবে। এ জন্য বিষয়টি নিয়ে বাড়াবাড়ি করা হয়নি বলে জানান তিনি।

এ ছাড়া তিনি আরও জানান, রবিবার সকালে শিক্ষক ওয়াহিদুজ্জামান বাবলুকে স্কুলে দেখে ওই ছাত্রীর মা আমার ভাবী ক্ষিপ্ত হয়ে ওঠেন। এ সময় প্রধান শিক্ষককে আমার ভাবী জুতো পেটা করেন। এমন ঘৃণ্য কাজ করার পরেও স্কুলে প্রধান শিক্ষককে দেখে স্থানীয়রাও চড়াও হন তার ওপর।

পরিস্থিতি বেসামাল দেখে স্থানীয় ইউপি সদস্য মনিরুল ইসলাম পুটু স্কুল থেকে তাকে বের করে বাড়িতে পৌঁছে দেন বলে জানান তিনি ।

এ বিষয়ে জানতে চাইলে ভদ্রখালী সরকারি প্রাথমিক বিদ্যালয়ের প্রধান শিক্ষক ওয়াহিদুজ্জামান বাবলু তার বিরুদ্ধে অভিযোগ অস্বীকার করে বলেন, গতকাল রবিবার পূর্ব শত্রুতার জের ধরে স্থানীয় কয়েকজন আমার উপর হামলা চালায়।

আমি বিষয়টি উপজেলা চেয়ারম্যান সাঈদীকে অভিহিত করেছি। উপজেলা চেয়ারম্যান বর্তমান ঢাকাতে আছেন বাড়িতে এসে আমার উপর হামলাকারীদের বিরুদ্ধে ব্যবস্থা নেবেন বলে জানান তিনি।

এ বিষয়ে জানতে চাইলে কালীগঞ্জ উপজেলা প্রাথমিক শিক্ষা অফিসার মোছা. শামসুন্নাহার বলেন, ঘটনাটি আমি আপনার মাধ্যমে জানতে পারলাম।

তবে গত ২ মাস আগে উপজেলা চেয়ারম্যান সাঈদ মেহদী ভদ্রখালী সরকারি প্রাথমিক বিদ্যালয়ের প্রধান শিক্ষক ওয়াহিদুজ্জামান বাবলুকে ওই স্কুল থেকে বদলী করার জন্য সুপারিশ করে ছিলেন। কিন্তু করোনা কালিন সময়ে স্কুল বন্ধ থাকায় সেটা সম্ভব হয়নি।

এ ছাড়া রবিবার শিক্ষক নিজেই বদলির জন্য আবেদন করেছেন। অতিদ্রুত তাকে ওই স্কুল থেকে বদলি করা হবে বলে তিনি জানান।

আরও পড়ুন : শৈলকুপায় ভাইয়ের হাতে ভাই খুন

বিষয়টি সম্পর্কে জানতে কালিগঞ্জ উপজেলা পরিষদের চেয়ারম্যান সাঈদ মেহদীর কাছে একাধিকবার ফোন দিলেও রিসিভ না করায় বক্তব্য নেওয়া সম্ভব হয়নি।

ওডি/এসএ

আপনার চারপাশে ঘটে যাওয়া নানা খবর, খবরের পিছনের খবর সরাসরি দৈনিক অধিকারকে জানাতে ই-মেইল করুন- [email protected] আপনার পাঠানো তথ্যের বস্তুনিষ্ঠতা যাচাই করে আমরা তা প্রকাশ করব।
  • সর্বশেষ
  • সর্বাধিক পঠিত

সম্পাদক: মো: তাজবীর হোসাইন  

সহযোগী সম্পাদক: গোলাম যাকারিয়া

 

সম্পাদকীয় কার্যালয় 

১৪৭/ডি, গ্রীন রোড, ঢাকা-১২১৫।

যোগাযোগ: 02-48118241, +8801907484702 

ই-মেইল: [email protected]

এই ওয়েবসাইটের কোনো লেখা, ছবি, অডিও, ভিডিও অনুমতি ছাড়া ব্যবহার বেআইনি।

Developed by : অধিকার মিডিয়া লিমিটেড