• রোববার, ১৯ সেপ্টেম্বর ২০২১, ৪ আশ্বিন ১৪২৮  |   ২৯ °সে
  • বেটা ভার্সন
sonargao

ফরিদপুরে জঙ্গিবাদ নিরসনে ইমামদের নিয়ে ইফার আলোচনা সভা

  ফরিদপুর সংবাদদাতা

১৩ সেপ্টেম্বর ২০২১, ১৮:০৭
ছবি : দৈনিক অধিকার

ফরিদপুরে সন্ত্রাস-জঙ্গিবাদ প্রতিরোধ এবং সামাজিক সমস্যা নিরসনকল্পে ইমামদের ভূমিকা শীর্ষক এক আলোচনা সভা অনুষ্ঠিত হয়েছে। সোমবার (১৩ সেপ্টেম্বর) বিকেলে ফরিদপুরের জেলা প্রশাসকের সম্মেলন কক্ষে ইসলামিক ফাউন্ডেশনের উদ্যোগে এই সভা অনুষ্ঠিত হয়।

আলোচনা সভায় প্রধান অতিথির বক্তব্যে ফরিদপুরের জেলা প্রশাসক অতুল সরকার বলেন, জঙ্গিদের কোনো ধর্ম নেই। তারা একেক দেশে একেক পোষাক পরে জঙ্গি তৎপরতা চালায়। আমাদের দেশের ইমাম সাহেবগণ এ ব্যাপারে ইতিবাচক ভূমিকা রাখতে পেরেছেন বলেই এখানে জঙ্গিবাদের উত্থান হতে পারেনি।

তিনি বলেন, কোরআনে বলা আছে, একজন মানুষকে হত্যা করা সমগ্র মানুষকে হত্যার শামিল। যারা এটি বিশ্বাস করেন তারা কখনোই খারাপ কাজ করতে পারেন না। এ জন্য কোরআনের আয়াতের অনুবাদ করে বয়ানে সাধারণ মুসল্লিদের এসব বুঝাতে হবে। সবাইকে আগে নিজের ঘরেই এই প্রকৃত শিক্ষা দেওয়া শুরু করতে হবে। ধর্মীয় শিক্ষার সাথে প্রাতিষ্ঠানিক শিক্ষা অর্জন করতে হবে।

আলোচনা সভায় বিভিন্ন সামাজিক সমস্যার বিষয়গুলোও উঠে আসে। জেলা প্রশাসক অতুল সরকার বলেন, বর্তমানে মাদক সমস্যা ভয়াবহ আকার ধারণ করেছে। এর পাশপাাশি বাল্যবিয়ে, কাইজা-দাঙ্গা, সন্ত্রাস রয়েছে। নামধারী কিছু কাজী টাকার লোভে বয়স বাড়িয়ে বাল্যবিয়ে রেজিস্ট্রি করছেন। এছাড়া জেলার ভাঙ্গা উপজেলায় অনেকে অনৈতিক পেশায় জড়িয়ে পড়ছেন। উন্নয়নকে সুসংসহত করতে এসব সমস্যার নিরসনে সকলকে একসাথে কাজ করার অনুরোধ জানানো হয়।

আরও পড়ুন : এহসান গ্রুপের চেয়ারম্যান রাগীবসহ চার ভাই ৭ দিনের রিমান্ডে

ইসলামিক ফাউন্ডেশন ফরিদপুরের উপ-পরিচালক মো. আকরামুল হকের সভাপতিত্বে সভায় বিশেষ অতিথি ছিলেন ফরিদপুর প্রেস ক্লাবের সভাপতি মো. কবিরুল ইসলাম সিদ্দিকী ও শেখ ফরিদ (র.) দরগা মসজিদের খতিব মাওলানা আবুল কালাম আজাদ। ফরিদপুরের নয়টি উপজেলার প্রায় দেড় শতাধিক ইমাম এতে অংশ নেন। আলোচনা সভায় করোনা হতে সুরক্ষার জন্য সকলকে স্বাস্থ্য সচেতন ও মাস্ক ব্যবহার করতে বলা হয়। সভা শেষে উপস্থিত সকলের মাঝে একটি করে মাস্ক বিতরণ করা হয়।

ওডি/এএম

আপনার চারপাশে ঘটে যাওয়া নানা খবর, খবরের পিছনের খবর সরাসরি দৈনিক অধিকারকে জানাতে ই-মেইল করুন- [email protected] আপনার পাঠানো তথ্যের বস্তুনিষ্ঠতা যাচাই করে আমরা তা প্রকাশ করব।
  • সর্বশেষ
  • সর্বাধিক পঠিত

সম্পাদক: মো: তাজবীর হোসাইন  

সহযোগী সম্পাদক: গোলাম যাকারিয়া

 

সম্পাদকীয় কার্যালয় 

১৪৭/ডি, গ্রীন রোড, ঢাকা-১২১৫।

যোগাযোগ: 02-48118241, +8801907484702 

ই-মেইল: [email protected]

এই ওয়েবসাইটের কোনো লেখা, ছবি, অডিও, ভিডিও অনুমতি ছাড়া ব্যবহার বেআইনি।

Developed by : অধিকার মিডিয়া লিমিটেড