• বৃহস্পতিবার, ২৩ সেপ্টেম্বর ২০২১, ৮ আশ্বিন ১৪২৮  |   ৩৩ °সে
  • বেটা ভার্সন
sonargao

বাংলাবান্ধা স্থলবন্দরে চালের ট্রাকে আগুন

  এম মোবারক হোসাইন, পঞ্চগড়

১৩ সেপ্টেম্বর ২০২১, ১৬:৫৫
ছবি : দৈনিক অধিকার

পঞ্চগড়ের তেঁতুলিয়া উপজেলার বাংলাবান্ধা স্থলবন্দরে ভারতীয় পণ্যবাহী ট্রাকে আগুন লেগেছে। এ আগুনে ওই ট্রাকের চালক দগ্ধ হয়েছেন। তেঁতুলিয়া ফায়ার সার্ভিস অ্যান্ড সিভিল ডিফেন্সের লিডার মো. আব্দুল্লাহ জানান, রবিবার (১২ সেপ্টেম্বর) দুপুরে স্থলবন্দরের ভেতরের ইয়ার্ডে আগুনের এ ঘটনা ঘটে।

প্রত্যক্ষদর্শীদের মতে, মুহূর্তেই আগুন বাড়তে থাকায় দ্রুত তেঁতুলিয়া দমকল বাহিনীকে খবর দেওয়া হয়। খবর পেয়ে দমকল বাহিনীর কর্মীরা এসে আগুন নেভায়। অগ্নিকাণ্ডের সময় বন্দরের ইয়ার্ডে আরও প্রায় শতাধিক পণ্যবোঝাই ট্রাক খালাসের অপেক্ষায় ছিল। দ্রুত আগুন নিয়ন্ত্রণে আনা না গেলে বড় ধরনের দুর্ঘটনার আশঙ্কা করছিলেন ব্যবসায়ীরা।

এ বিষয়ে আমদানীকারক মেসার্স পুলোক এন্টার প্রাইজের সত্বাধিকারী আব্দুস সামাদ পুলক জানান, সিএন্ডএফ এজেন্ট সিলেক্টেড ট্রেডার্সের হাফিজুর রহমানের মাধ্যমে ভারত থেকে ১শ টন চাল আমাদানি করেছি। ৩৪ মেট্রিক টনের ৩টি ভারতীয় ট্রাকে করে এসব চাল নিয়ে আসা হয়। গত বুধবার দুটি ভারতীয় ট্রাক বাংলাবান্ধা স্থলবন্দরে এসে পৌঁছায়৷ অপর একটি ট্রাক না আসায় ওই দুটি ট্রাকের চাল আনলোড করা হয়নি৷

আমদানিকারক ও সিএন্ডএফ এজেন্ট ট্রাক থেকে চাল আনলোড করতে চাইলে বাংলাবান্ধা স্থলবন্দর লিমিটেড কর্তৃপক্ষ অপর আরেকটি ট্রাক না আসা পর্যন্ত ট্রাক থেকে চাল আনলোড করতে দেয়নি৷ তীব্র গরমে দুপুরে আকস্মিকভাবে ট্রাকে আগুন লেগে যায়৷ স্থলবন্দরের অবহেলা-অব্যস্থাপনায় এবং তাদের ভুলে এ দুর্ঘটনা ঘটে৷

আরও পড়ুন : এহসান গ্রুপের চেয়ারম্যান রাগীবসহ চার ভাই ৭ দিনের রিমান্ডে

এ বিষয়ে বাংলাবান্ধা ল্যান্ডপোর্ট লিমিটেডের ইনচার্জ আবুল কালাম আজাদ বলেন, ট্রাকের চালকের থাকা ক্যাবিনে শর্ট সার্কিটের কারণে অগ্নিকাণ্ডের ঘটনাটি ঘটেছে। ঘটনার পর স্থানীয়দের সহযোগিতায় সময়মতো মালগুলো আনলোড করা হয়েছে।

ওডি/এএম

আপনার চারপাশে ঘটে যাওয়া নানা খবর, খবরের পিছনের খবর সরাসরি দৈনিক অধিকারকে জানাতে ই-মেইল করুন- [email protected] আপনার পাঠানো তথ্যের বস্তুনিষ্ঠতা যাচাই করে আমরা তা প্রকাশ করব।
  • সর্বশেষ
  • সর্বাধিক পঠিত

সম্পাদক: মো: তাজবীর হোসাইন  

সহযোগী সম্পাদক: গোলাম যাকারিয়া

 

সম্পাদকীয় কার্যালয় 

১৪৭/ডি, গ্রীন রোড, ঢাকা-১২১৫।

যোগাযোগ: 02-48118241, +8801907484702 

ই-মেইল: [email protected]

এই ওয়েবসাইটের কোনো লেখা, ছবি, অডিও, ভিডিও অনুমতি ছাড়া ব্যবহার বেআইনি।

Developed by : অধিকার মিডিয়া লিমিটেড