• শনিবার, ২৩ অক্টোবর ২০২১, ৮ কার্তিক ১৪২৮  |   ৩২ °সে
  • বেটা ভার্সন
sonargao

এহসান গ্রুপের চেয়ারম্যান রাগীবসহ চার ভাই ৭ দিনের রিমান্ডে

  রুম্মান হাওলাদার, পিরোজপুর

১৩ সেপ্টেম্বর ২০২১, ১৬:০৬
আদালতে মুফতি রাগীব ও তার ভাইয়েরা (ছবি : দৈনিক অধিকার)

গ্রাহকদের টাকা আত্মসাৎ করার অভিযোগে গ্রেফতার এহসান গ্রুপের চেয়ারম্যান মুফতি রাগীব ও তার ৪ ভাইকে ৭ দিনের রিমান্ড দিয়েছেন পিরোজপুর অতিরিক্ত চিফ জুডিশিয়াল ম্যাজিস্ট্রেট। সোমবার (১৩ সেপ্টেম্বর) সকাল ১১টায় অতিরিক্ত চিফ জুডিশিয়াল ম্যাজিস্ট্রেট মো. মহিউদ্দীন এ রিমান্ড মঞ্জুর করেন।

আদালতের পিপি খান মো. আলাউদ্দিন জানান, মাল্টিপারপাস কোম্পানি এহসান গ্রুপের চেয়ারম্যান মুফতি রাগীব ও তার তিন ভাইকে ৯১ কোটি ১৫ লাখ ৯৩৩ টাকার আত্মসাৎ মামলায় ৭ দিনের রিমান্ড দিয়েছে অতিরিক্ত চিফ জুডিশিয়াল ম্যাজিস্ট্রেট আদালত। সেই মামলার বাদী হলেন তেজদাসকাঠী এলাকার বাসিন্দা এবং এহসান গ্রুপের ফিল্ড অফিসার ও গ্রাহক হারুন অর রশিদ।

মামলার রিমান্ড শুনানিতে জেলা আইনজীবী সমিতির কোনো অ্যাডভোকেট রাগীব আহসান ও তার তিন ভাইয়ের পক্ষে অবস্থান নেয়নি।

শরিয়তসম্মত সুদবিহীন বিনিয়োগে উচ্চ মুনাফা দেওয়ার নামে মুফতি রাগীব বিভিন্ন মসজিদের ইমাম, মুয়াজ্জিন এবং মাদরাসা শিক্ষকদের এহসান গ্রুপের ফিল্ড অফিসার বানিয়ে তাদের মাধ্যমে সাধারণ মানুষদের গ্রাহক তৈরি করে তাদের কাছ থেকে এককালীন আমানত ও মাসিক কিস্তিতে আমানত নিয়ে ১৭ হাজার কোটি টাকা হাতিয়ে নিয়েছেন বলে জানা গেছে।

গ্রাহকদের এ টাকা আত্মসাৎ করে গা’ঢাকা দেওয়া পিরোজপুরের মাল্টিপারপাস কোম্পানি এহসান গ্রুপের চেয়ারম্যান মুফতি রাগীব ও তার তিন ভাইকে গ্রেফতার করে আইনশৃঙ্খলা বাহিনী। গত ৯ সেপ্টেম্বর সন্ধ্যায় ঢাকার তোপখানা এলাকা থেকে এহসান গ্রুপের চেয়ারম্যান মুফতি রাগীব, তার ভাই ও প্রতিষ্ঠানের সহ-পরিচালক আবুল বাশারকে গ্রেফতার করা হয়। এছাড়া প্রতিষ্ঠান পরিচালনা কমিটির সদস্য ও তার অপর দুই ভাই মাওলানা মাহমুদুল হাসান ও মো. খাইরুল ইসলামকে ৯ সেপ্টেম্বর বিকেলে পিরোজপুর সদর উপজেলার খলিশাখালী গ্রামের নিজ বাড়ি থেকে গ্রেফতার করে পুলিশ।

পিরোজপুর সদর থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা আ. জ. মো. মাসুদুজ্জামান জানান, প্রতারণা ও অর্থ আত্মসাতের অভিযোগে দায়ের করা মামলায় রাগীব আহসান ও তার ৪ ভাইকে ৭ দিনের রিমান্ড আবেদন জানিয়ে আদালতে প্রেরণ করলে আদালত ৭ দিনেরই রিমান্ড মঞ্জুর করেন।

আরও পড়ুন : এহসান গ্রুপের কার্যালয়ের সামনে ভুক্তভোগীদের বিক্ষোভ

পিরোজপুর অতিরিক্ত পুলিশ সুপার মোল্লা আজাদ হোসেন জানান, এহসান গ্রুপের চেয়ারম্যান ও তার ভাইদের বিরুদ্ধে প্রতারণা ও অর্থ আত্মসাতের অভিযোগে পিরোজপুর সদর থানায় এ পর্যন্ত ৪টি মামলা দায়ের হয়েছে। এহসান গ্রুপের মাধ্যমে প্রতারিত ও আর্থিক ক্ষতিগ্রস্ত হওয়া ভুক্তভোগী গ্রাহকরা এসব মামলা দায়ের করেছেন।

ওডি/এএম

আপনার চারপাশে ঘটে যাওয়া নানা খবর, খবরের পিছনের খবর সরাসরি দৈনিক অধিকারকে জানাতে ই-মেইল করুন- [email protected] আপনার পাঠানো তথ্যের বস্তুনিষ্ঠতা যাচাই করে আমরা তা প্রকাশ করব।
  • সর্বশেষ
  • সর্বাধিক পঠিত

সম্পাদক: মো: তাজবীর হোসাইন  

সহযোগী সম্পাদক: গোলাম যাকারিয়া

 

সম্পাদকীয় কার্যালয় 

১৪৭/ডি, গ্রীন রোড, ঢাকা-১২১৫।

যোগাযোগ: 02-48118241, +8801907484702 

ই-মেইল: [email protected]

এই ওয়েবসাইটের কোনো লেখা, ছবি, অডিও, ভিডিও অনুমতি ছাড়া ব্যবহার বেআইনি।

Developed by : অধিকার মিডিয়া লিমিটেড