• মঙ্গলবার, ২১ সেপ্টেম্বর ২০২১, ৬ আশ্বিন ১৪২৮  |   ২৭ °সে
  • বেটা ভার্সন
sonargao

ভূঞাপুরে স্বাস্থ্যবিধি মেনে শিক্ষাপ্রতিষ্ঠানে ক্লাস শুরু

  কবির হোসেন, ভূঞাপুর (টাঙ্গাইল)

১২ সেপ্টেম্বর ২০২১, ২১:৩১
ছবি : দৈনিক অধিকার

করোনা ভাইরাসের কারণে দীর্ঘ দেড় বছর শিক্ষাপ্রতিষ্ঠান বন্ধ থাকার পর টাঙ্গাইলের ভূঞাপুরে স্বাস্থ্যবিধি মেনে চালু হয়েছে শিক্ষা কার্যক্রম। শিক্ষক-কর্মচারী ও শিক্ষার্থীদের স্বাস্থ্যবিধি নিশ্চিত করতে সকল প্রস্তুতি সম্পন্ন করেছে প্রতিষ্ঠানগুলো।

সমাজিক দূরত্ব বজায় রেখে শ্রেণিকক্ষে চলছে পাঠদান। বিদ্যালয়ের আঙ্গিনায় ছাত্র-ছাত্রীদের জন্য হাত ধোয়ার ব্যবস্থা করা হয়েছে। মাস্ক, হ্যান্ড স্যানিটাইজার ব্যবহার, তাপমাত্রা মেপে ও সামাজিক দূরত্ব বজায় রেখে শিক্ষার্থীরা বিদ্যালয়ে প্রবেশ করছে।

অপরদিকে উপজেলাটি যমুনা নদীর তীরবর্তী হওয়ায় ১৬৭টি শিক্ষা প্রতিষ্ঠানের মধ্যে অর্ধ শতাধিক প্রতিষ্ঠান বন্যা কবলিত হওয়ায় ক্লাস কার্যক্রম অনিশ্চিত হয়ে পড়েছিল। কিন্তু গত কয়েকদিন ধরে বন্যা পরিস্থিতি উন্নতি হওয়ায় একযোগে সকল শিক্ষাপ্রতিষ্ঠানে ক্লাস কার্যক্রম শুরু হয়। তবে এখনও যেসব প্রতিষ্ঠানের মাঠে পানি রয়েছে সেইসব প্রতিষ্ঠানেও ক্লাস কার্যক্রম অনুষ্ঠিত হচ্ছে।

আরও পড়ুন : এহসান গ্রুপের কার্যালয়ের সামনে ভুক্তভোগীদের বিক্ষোভ

এ বিষয়ে উপজেলা মাধ্যমিক শিক্ষা অফিসার মো. শাহীনুর ইসলাম জানান, সরকারি নিদের্শনা মোতাবেক স্বাস্থ্যবিধি মেনে উপজেলার সকল শিক্ষা প্রতিষ্ঠানে পাঠদান শুরু হয়েছে। যেসব প্রতিষ্ঠান বন্যা কবলিত হয়েছিল, বন্যার পানি নেমে যাওয়ায় সেইসব শিক্ষা প্রতিষ্ঠানেও ক্লাস কার্যক্রম শুরু হয়েছে।

ওডি/এএম

আপনার চারপাশে ঘটে যাওয়া নানা খবর, খবরের পিছনের খবর সরাসরি দৈনিক অধিকারকে জানাতে ই-মেইল করুন- [email protected] আপনার পাঠানো তথ্যের বস্তুনিষ্ঠতা যাচাই করে আমরা তা প্রকাশ করব।
  • সর্বশেষ
  • সর্বাধিক পঠিত

সম্পাদক: মো: তাজবীর হোসাইন  

সহযোগী সম্পাদক: গোলাম যাকারিয়া

 

সম্পাদকীয় কার্যালয় 

১৪৭/ডি, গ্রীন রোড, ঢাকা-১২১৫।

যোগাযোগ: 02-48118241, +8801907484702 

ই-মেইল: [email protected]

এই ওয়েবসাইটের কোনো লেখা, ছবি, অডিও, ভিডিও অনুমতি ছাড়া ব্যবহার বেআইনি।

Developed by : অধিকার মিডিয়া লিমিটেড