• সোমবার, ২৭ সেপ্টেম্বর ২০২১, ১২ আশ্বিন ১৪২৮  |   ২৯ °সে
  • বেটা ভার্সন
sonargao

বগুড়ায় সরকারি চাকরি দেওয়ার নামে প্রতারণা, আটক ২

  আব্দুস সালাম বাবু, বগুড়া

১২ সেপ্টেম্বর ২০২১, ১৮:৩৮
ছবি : দৈনিক অধিকার

সরকারি দফতরের কর্মকর্তা সেজে বিভিন্ন লোকের সাথে মোবাইলে কথা বলতো তারা। শীর্ষ কর্মকর্তার নামে প্রার্থীর মোবাইলে ভুয়া নিয়োগ এসএমএসও পাঠিয়ে দিত। এভাবে মোবাইল ব্যাংকিংয়ের মাধ্যমে বিপুল পরিমাণ অর্থ হাতিয়ে নিত প্রতারক চক্রটি।

বগুড়া জেলার দুপচাঁচিয়ার এই প্রতারক চক্র সরকারি চাকরি দিতে বাহিনী-সংস্থার পরিচয় দিয়ে বিভিন্নজনের কাছ থেকে প্রায় কোটি টাকা হাতিয়ে নিয়েছে। অবশেষে র‌্যাব সদস্যদের অভিযানে প্রতারক চক্রের মূল হোতাসহ দুইজন আটক হয়েছে। একাধিক ভুক্তভোগীর অভিযোগ পেয়ে র‌্যাব-১২ বগুড়া ক্যাম্পের সদস্যরা শনিবার রাতে অভিযান চালিয়ে তাদের আটক করে।

আটককৃতরা হলো, জেলার দুপচাঁচিয়া উপজেলার স্বর্গপুর হাজীপাড়া গ্রামের মুনছুর আলী মন্ডলের ছেলে প্রতারক চক্রের মূলহোতা মো. মেহেরুল ইসলাম (৩৩) ও রেল কলোনী তালোড়া বাজার এলাকার মনোয়ারুল হকের ছেলে মো. কামরুল হাসান (২৯)। এ সময় তাদের কাছ থেকে ৪টি ল্যাপটপ, ১৮টি মোবাইল, ১৫টি সিডি, ৫৮টি সিমকার্ড পেনড্রাইভ ও হার্ডডিস্ক উদ্ধার করে র‌্যাব সদস্যরা।

রবিবার (১২ সেপ্টেম্বর) বেলা সাড়ে ১১টায় বগুড়া ক্যাম্পে এক সংবাদ সম্মেলনে র‌্যাব-১২ কমান্ডিং অফিসার (সিও) অতিরিক্ত ডিআইজি রফিকুল হাসান গনি এসব তথ্য জানান।

তিনি সাংবাদিকদের জানান, আটককৃত মেহেরুল একটি বাহিনীর চাকুরিচ্যুত সদস্য ও কামরুল কম্পিউটার-আইটি বিষয়ে খুবই দক্ষ৷ তারা বিভিন্ন চাকরি প্রার্থীদের মোবাইল নম্বর সংগ্রহ করে যেকোনো বাহিনী বা সংস্থার পরিচয় দিয়ে কল করতো। একপর্যায়ে সেই দফতরে চাকরি পাইয়ে দেওয়ার নাম করে ভুয়া নিয়োগের এসএমএস পাঠাতো। এরপর সেই প্রার্থীর কাছে নিয়োগপত্র দেওয়ার কথা বলে মোবাইল ব্যাংকিংয়ের মাধ্যমে টাকা হাতিয়ে নিতো। প্রতারণার শিকার একাধিক ব্যক্তি র‌্যাবের কাছে অভিযোগ করলে তাদের শনাক্তে কাজ শুরু করে বাহিনীটি। একপর্যায়ে নিজস্ব গোয়েন্দা তথ্যের ভিত্তিতে শনিবার রাতে তাদের আটক করা হয়। আটককৃতরা এখন পর্যন্ত প্রায় ৮০ থেকে ৯০ লাখ টাকা হাতিয়ে নিয়েছে।

আরও পড়ুন : ধর্মীয় অনুভূতিকে কাজে লাগিয়ে অর্থ আত্মসাৎ

র‌্যাব-১২ অধিনায়ক জানান, আটককৃতদের বিরুদ্ধে প্রচলিত আইনে মামলা দায়ের করা হবে।

ওডি/এএম

আপনার চারপাশে ঘটে যাওয়া নানা খবর, খবরের পিছনের খবর সরাসরি দৈনিক অধিকারকে জানাতে ই-মেইল করুন- [email protected] আপনার পাঠানো তথ্যের বস্তুনিষ্ঠতা যাচাই করে আমরা তা প্রকাশ করব।
  • সর্বশেষ
  • সর্বাধিক পঠিত

সম্পাদক: মো: তাজবীর হোসাইন  

সহযোগী সম্পাদক: গোলাম যাকারিয়া

 

সম্পাদকীয় কার্যালয় 

১৪৭/ডি, গ্রীন রোড, ঢাকা-১২১৫।

যোগাযোগ: 02-48118241, +8801907484702 

ই-মেইল: [email protected]

এই ওয়েবসাইটের কোনো লেখা, ছবি, অডিও, ভিডিও অনুমতি ছাড়া ব্যবহার বেআইনি।

Developed by : অধিকার মিডিয়া লিমিটেড