• বৃহস্পতিবার, ২৫ এপ্রিল ২০২৪, ১২ বৈশাখ ১৪৩১  |   ৩১ °সে
  • বেটা ভার্সন
sonargao

বিজিবির সাথে বন্দুকযুদ্ধে নিহত ২

  শাহজাহান চৌধুরী শাহীন, কক্সবাজার

১২ সেপ্টেম্বর ২০২১, ১৭:৩৬
কক্সবাজার
জব্দকৃত মাদক এবং অস্ত্র (ছবি : দৈনিক অধিকার)

কক্সবাজার জেলার টেকনাফ ও উখিয়ায় বিজিবির সাথে পৃথক ‘বন্দুকযুদ্ধে’ দুই মাদক কারবারি নিহত হয়েছেন। এসময় তাদের কাছ থেকে ৫০ হাজার পিস ইয়াবা ও দেশীয় আগ্নেয়াস্ত্র জব্দ করা হয়।

রবিবার (১২ সেপ্টেম্বর) ভোরে টেকনাফের নাফনদীর তীর ও উখিয়ার ঘুমধুম রেজুআমতলী সীমান্তে এ ঘটনা ঘটে বলে জানান টেকনাফ-২ বিজিবির কমান্ডিং অফিসার লে. কর্নেল ফয়সাল হাসান খান ও কক্সবাজার-৩৪ বিজিবি অধিনায়ক লে. কর্নেল আলী হায়দার আজাদ আহমেদ।

উখিয়ায় বন্দুকযুদ্ধে নিহতের নাম মোহাম্মদ শাহজাহান (২৭)। তিনি উখিয়া উপজেলা সদরের ডেইলপাড়া এলাকার সৈয়দ নুরের ছেলে। তার বিরুদ্ধে বিভিন্ন থানায় অস্ত্র, ডাকাতি ও ইয়াবা পাচারের ঘটনায় অন্তত ১০টি মামলা রয়েছে।

বিজিবি জানান, রবিবার ভোরে উখিয়া উপজেলার ৪ নম্বর রাজাপালং ইউনিয়নের তুলাতলী জলিলের গোদা ব্রিজ হতে ৪/৫ জনের একটি দল পাহাড়ি এলাকা দিয়ে বাংলাদেশের দিকে আসতে দেখে তাদেরকে চ্যালেঞ্জ করলে তারা দুইভাগে বিভক্ত হয়ে যায়। তারা বিজিবির টহল দলকে লক্ষ্য করে এলোপাথাড়ি গুলি বর্ষণ শুরু করে। এ সময় টহল দল তাদের জান-মাল ও সরকারি সম্পদ রক্ষার্থে পাল্টা গুলি করে। পরবর্তীতে টহল দল ঘটনাস্থলে উপস্থিত হয়ে গুলিবিদ্ধ শাহজাহানকে গুরুতর আহত অবস্থায় উদ্ধার এবং তার পাশে থাকা ইয়াবা ও দেশিয় তৈরি একনলা বন্দুক জব্দ করে।

আহত ব্যক্তির জীবন রক্ষার্থে চিকিৎসার জন্য উখিয়া উপজেলা স্বাস্থ্য কমপ্লেক্সে নিয়ে গেলে কর্তব্যরত চিকিৎসক তাকে মৃত ঘোষণা করেন। গোলাগুলির ঘটনায় বিজিবির এক সদস্য আহত হয় এবং আহত বিজিবি সদস্যকে উখিয়া উপজেলা স্বাস্থ্য কমপ্লেক্স থেকে প্রাথমিক চিকিৎসা প্রদান করা হয়েছে।

তবে টেকনাফে মারা যাওয়া ব্যক্তির পরিচয় এখনো নিশ্চিত করতে পারেনি বিজিবি কর্তৃপক্ষ। নিহত ব্যক্তি নাফনদী থেকে সাঁতার কেটে আসায় তাকে রোহিঙ্গা বলে ধারণা করছে বিজিবি।

আরও পড়ুন : লামায় কেঁচো সার উৎপাদনে লাভবান কৃষকরা

এ ঘটনায় পরবর্তী আইনি ব্যবস্থা প্রক্রিয়াধীন বলেও জানা গেছে। লাশ দুটি উদ্ধার করে ময়না তদন্তের জন্য কক্সবাজার জেলা সদর হাসপাতাল মর্গে পাঠানো হয়েছে।

ওডি/এফই

আপনার চারপাশে ঘটে যাওয়া নানা খবর, খবরের পিছনের খবর সরাসরি দৈনিক অধিকারকে জানাতে ই-মেইল করুন- [email protected] আপনার পাঠানো তথ্যের বস্তুনিষ্ঠতা যাচাই করে আমরা তা প্রকাশ করব।
  • সর্বশেষ
  • সর্বাধিক পঠিত

নির্বাহী সম্পাদক: গোলাম যাকারিয়া

 

সম্পাদকীয় কার্যালয় 

১৪৭/ডি, গ্রীন রোড, ঢাকা-১২১৫।

যোগাযোগ: 02-48118243, +8801907484702 

ই-মেইল: [email protected]

এই ওয়েবসাইটের কোনো লেখা, ছবি, অডিও, ভিডিও অনুমতি ছাড়া ব্যবহার বেআইনি।

Developed by : অধিকার মিডিয়া লিমিটেড