• বুধবার, ২৪ এপ্রিল ২০২৪, ১১ বৈশাখ ১৪৩১  |   ৩৩ °সে
  • বেটা ভার্সন
sonargao

সোনারগাঁয়ে জরাজীর্ণ ডাকঘর ব্যক্তিগত উদ্যোগে সংস্কার

  নজরুল ইসলাম শুভ, সোনারগাঁ, নারায়ণগঞ্জ

১২ সেপ্টেম্বর ২০২১, ১৫:১১
ছবি : দৈনিক অধিকার

নারায়ণগঞ্জের সোনারগাঁ উপজেলার মোগরাপাড়া বাজারে অবস্থিত ডাকঘরটি দীর্ঘদিন ধরে জরাজীর্ণ হয়ে অফিস করার অনুপযোগী হয়ে পড়েছিল। স্থানীয় জনপ্রতিনিধির কাছে ডাকঘরের পোস্ট মাস্টার কয়েকবার বিষয়টি অবহিত করলেও তিনি সংস্কারের উদ্যোগ নেননি। পরে ডাকঘরটি সংস্কারের উদ্যোগ নেন নারায়ণগঞ্জ জেলা ছাত্রলীগের সাবেক সহ-সভাপতি ও মোগরাপাড়া ইউনিয়ন পরিষদ নির্বাচনে চেয়ারম্যান পদপ্রার্থী শাহ মোহাম্মদ সোহাগ রনি।

রবিবার (১২ সেপ্টেম্বর) তিনি ডাকঘরটি সংস্কার করার পর তার সমর্থকদের নিয়ে উদ্বোধন করেন।

জানা যায়, উপজেলার বড়নগর পোস্ট অফিসের কোড নম্বর-১৪৪১। ব্রিটিশ আমল থেকে এ পোস্ট অফিসটির কার্যক্রম চলে আসছে। মাত্র ২ শতাংশ জায়গায় টিনের ভাঙা একটি ঘরে চলছিল এর কার্যক্রম। এমতাবস্থায় সরকারি অনুদান না পাওয়ায় ভবনটির সংস্কারের কাজ হাতে নেন ছাত্রলীগ নেতা।

সরেজমিন গিয়ে দেখা যায়, বড়নগর পোস্ট অফিসটি নতুন রঙে সাজানো হয়েছে। মেরামত করা হয়েছে টিনের চালা, লাগানো হয়েছে লোহার গ্রিলের নতুন জানালা। ভাঙ্গা দেওয়ালের সংস্কার করা হয়েছে। সৌন্দর্য্য বাড়াতে পোস্ট অফিসের সামনে লাগানো হচ্ছে শোভাবর্ধন ফুলগাছ।

স্থানীয়রা জানান, প্রায় দেড়শ বছরের পুরনো এই পোস্ট অফিস সংস্কারের জন্য বারবার সংশ্লিষ্ট কর্তৃপক্ষকে জানানোর পরও তারা কোনো উদ্যোগ নেননি। পরে স্থানীয় চেয়ারম্যানকে জানানো হলেও সংস্কারের কোনো উদ্যেগ নেননি তিনি। পরে জেলা ছাত্রলীগের সহ-সভাপতি সোহাগ সংস্কার করে দেন।

পত্রবাহক মো. বিপ্লব মিয়া জানান, উপজেলার পোস্ট অফিস হিসেবে বড়নগর পোস্ট অফিস সবচেয়ে জরাজীর্ন। টিনের চালা দিয়ে বৃষ্টির পানি পড়ার কারণে প্রয়োজনীয় অনেক চিঠিপত্র নষ্ট হয়ে যেত। স্থানীয় মোগরাপাড়া ইউনিয়নের চেয়ারম্যান আরিফ মাসুদ বাবু ভাইকে কয়েকবার জানানো হয়েছে। একবার ইউপি সদস্য শিপন সরকার এসে দেখে গেছেন। তারপরও সংস্কারের কোনো উদ্যোগ নেননি স্থানীয় চেয়ারম্যান। পরে জেলা ছাত্রলীগের সহ-সভাপতি ও মোগরাপাড়া ইউনিয়নের চেয়ারম্যান পদপ্রার্থী সোহাগ রনি চিঠি নিতে এসে জরাজীর্ণ অফিস দেখে সংস্কার করে দেওয়ার কথা ব্যক্ত করেন।

আরও পড়ুন : ধর্মীয় অনুভূতিকে কাজে লাগিয়ে অর্থ আত্মসাৎ

সোহাগ রনি জানান, দীর্ঘদিন ধরে ডাকঘরটি জরাজীর্ণ হয়ে হয়েছিল। এতে ডাকঘরের কর্মকর্তাদের কাজ করতে নানা সমস্যার সম্মুখীন হতে হতো। পরে আমাকে বিষয়টি জানানোর পর ব্যক্তিগত উদ্যোগে ডাকঘরটি সংস্কার ও বালু দিয়ে মাঠ ভরাট করা হয়।

পোস্ট মাস্টার সানাউল্লা পাটওয়ারী জানান, আমি এখানে যোগদান করেছি ১১ বছর। আমার যোগদান হবার আগে থেকেই এটি জরাজীর্ণ। ঊদ্ধর্তন কর্তৃপক্ষকে জানানো হয়েছে কয়েকবার। যতটুকু জানি, এই পোস্ট অফিসের বয়স দেড়শ বছরের কাছাকাছি।

ওডি/এএম

আপনার চারপাশে ঘটে যাওয়া নানা খবর, খবরের পিছনের খবর সরাসরি দৈনিক অধিকারকে জানাতে ই-মেইল করুন- [email protected] আপনার পাঠানো তথ্যের বস্তুনিষ্ঠতা যাচাই করে আমরা তা প্রকাশ করব।
  • সর্বশেষ
  • সর্বাধিক পঠিত

নির্বাহী সম্পাদক: গোলাম যাকারিয়া

 

সম্পাদকীয় কার্যালয় 

১৪৭/ডি, গ্রীন রোড, ঢাকা-১২১৫।

যোগাযোগ: 02-48118243, +8801907484702 

ই-মেইল: [email protected]

এই ওয়েবসাইটের কোনো লেখা, ছবি, অডিও, ভিডিও অনুমতি ছাড়া ব্যবহার বেআইনি।

Developed by : অধিকার মিডিয়া লিমিটেড