• সোমবার, ২৭ সেপ্টেম্বর ২০২১, ১২ আশ্বিন ১৪২৮  |   ২৯ °সে
  • বেটা ভার্সন
sonargao

ভালুকায় আওয়ামী লীগের সভাপতিসহ দুইজনের ওপর হামলা

  মিজানুর রহমান মজনু, ভালুকা (ময়মনসিংহ)

১১ সেপ্টেম্বর ২০২১, ১৬:১৮
প্রতীকী ছবি

ময়মনসিংহের ভালুকা উপজেলায় আওয়ামী লীগের সভাপতিসহ দুইজনের ওপর হামলা করেছে সন্ত্রাসীরা।

শুক্রবার (১০ সেপ্টেম্বর) জুম্মার পর ভালুকা উপজেলার বিরুনিয়া ইউনিয়নের ৯ নম্বর ওয়ার্ডের কাইচাঁন বাকশীবাড়িতে এ ঘটনা ঘটে। এ ঘটনায় ওইদিনই আইন উদ্দিন নিজে বাদী হয়ে ভালুকা মডেল থানায় একটি মামলা দায়ের করেন। আহতরা হলেন- উপজেলার বিরুনিয়া ইউনিয়নের ৯ নম্বর ওয়ার্ডের সাবেক ইউপি সদস্য এবং ওয়ার্ড আওয়ামী লীগ সভাপতি আইন উদ্দিন (৭৫) ও তার ছেলে ফজলুল হক (৫০)।

মামলা ও স্থানীয় সূত্রে জানা যায়, উপজেলার বিরুনিয়া ইউনিয়ন পরিষদের সাবেক ইউপি সদস্য এবং ওয়ার্ড আওয়ামী লীগ সভাপতি অইন উদ্দিন দীর্ঘ দিন ধরে তার মহল্লার মসজিদের প্রতিষ্ঠাতা সভাপতি হিসেবে দায়িত্ব পালন করে আসছে। এরপর ১০ সেপ্টেম্বর ওই সভাপতি অসুস্থ থাকায় মসজিদে যেতে পারেননি তিনি। এ সুযোগে স্থানীয় উগ্রপন্থী কতিপয় লোক চলমান কমিটি বিলুপ্ত করে নতুন কমিটি গঠনের প্রস্তাব দেন। পরে স্থানীয় মুসল্লি ও গণ্যমান্য ব্যাক্তিরা ওই প্রস্তাব প্রত্যাখ্যান করে প্রতিবাদ জানান।

পরবর্তীতে বিকালে পূর্ব পরিকল্পিতভাবে আওয়ামী লীগ সভাপতি আইন উদ্দিনের ওপর সংঘবদ্ধভাবে ধারালো অস্ত্র নিয়ে হামলা করে। এতে ওই সভাপতি গুরুতর আহত হন। এ সময় সভাপতির ছেলে ফজলুল হক তার বাবাকে বাঁচাতে ছুটে আসলে তার হাত ও মাথায় গুরুতর জখম করে সন্ত্রাসীরা। পরে ডাক চিৎকার শুনে এলাকার লোকজন এসে আহত অবস্থায় তাদেরকে উদ্ধার করে উপজেলা স্বাস্থ্য কমপ্লেক্সে নিয়ে আসে।

ভালুকা উপজেলা স্বাস্থ্য কমপ্লেক্সের আবাসিক মেডিকেল অফিসার মেহেদী হানান জানান, আইন উদ্দিনের মাথায় দুই পাশে ধারালো অস্ত্রের আঘাত রয়েছে। অতিরিক্ত রক্তক্ষরণ ও বয়স বেশি হওয়ায় তিনি আশঙ্কাজনক অবস্থায় রয়েছেন। ফজলুল হকের বাম হাতের কব্জির নিচের দুটি হাঁড় ভেঙেছে এবং মাথায় ধারালো অস্ত্রের আঘাত রয়েছে। তাকে গুরুতর আহত অবস্থায় ময়মনসিংহ মেডিকেল কলেজ হাসপাতালে পাঠানো হয়েছে।

আরও পড়ুন : ‘নগদ’ নিয়ে বিভ্রান্ত না হওয়ার আহ্বান ডাক অধিদফতরের

ভালুকা মডেল থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা মো. মাহমুদুল ইসলাম পিপিএম জানান, এ ঘটনায় একটি মামলা হয়েছে। একজনকে গ্রেফতার করা হয়েছে। পুলিশ ঘটনাস্থল পরিদর্শন করেছে এবং অপর আসামিদের গ্রেফতার জন্য অভিযান অব্যাহত রয়েছে।

ওডি/এএম

আপনার চারপাশে ঘটে যাওয়া নানা খবর, খবরের পিছনের খবর সরাসরি দৈনিক অধিকারকে জানাতে ই-মেইল করুন- [email protected] আপনার পাঠানো তথ্যের বস্তুনিষ্ঠতা যাচাই করে আমরা তা প্রকাশ করব।
  • সর্বশেষ
  • সর্বাধিক পঠিত

সম্পাদক: মো: তাজবীর হোসাইন  

সহযোগী সম্পাদক: গোলাম যাকারিয়া

 

সম্পাদকীয় কার্যালয় 

১৪৭/ডি, গ্রীন রোড, ঢাকা-১২১৫।

যোগাযোগ: 02-48118241, +8801907484702 

ই-মেইল: [email protected]

এই ওয়েবসাইটের কোনো লেখা, ছবি, অডিও, ভিডিও অনুমতি ছাড়া ব্যবহার বেআইনি।

Developed by : অধিকার মিডিয়া লিমিটেড