• মঙ্গলবার, ২১ সেপ্টেম্বর ২০২১, ৬ আশ্বিন ১৪২৮  |   ২৭ °সে
  • বেটা ভার্সন
sonargao

রংপুরে শিক্ষার্থীদের হয়রানি বন্ধের দাবিতে বিক্ষোভ

  মাহফুজ আলম প্রিন্স, রংপুর

১১ সেপ্টেম্বর ২০২১, ১৬:০৭
বিক্ষোভ
শিক্ষার্থীদের বিক্ষোভ (ছবি : দৈনিক অধিকার)

পুনঃভর্তি ফিসহ অন্যান্য ফি মকুফ এবং শিক্ষার্থীদের হয়রানি বন্ধের দাবিতে রংপুরের বিভিন্ন কলেজের শিক্ষার্থীরা মাধ্যমিক ও উচ্চ মাধ্যমিক শিক্ষা পরিচালকের কার্যালয়ের সামনে বিক্ষোভ করে। এবং পরিচালক প্রফেসর এসএম আবুল মতিন লস্করকে লিখিত অভিযোগ দাখিল করেন।

বৃহস্পতিবার(৯ সেপ্টেম্বর ) দুপুর ২টা থেকে বিকাল ৪টা পর্যন্ত এ বিক্ষোভ কর্মসূচি পালিত হয়।

লিখিত অভিযোগে বলা হয়, রংপুরের বর্ডার গার্ড স্কুল এন্ড কলেজ, কালেক্টরেট স্কুল এন্ড কলেজ ও লায়ন্স স্কুল এন্ড কলেজ কর্তৃপক্ষ, মাধ্যমিক ও উচ্চ মাধ্যমিক শিক্ষা অধিদফতর এবং দিনাজপুর শিক্ষা বোর্ডের পরিপত্র বিজ্ঞপ্তি মানছে না।

লিখিত অভিযোগে আরও বলা হয়, রংপুরের কলেজগুলো অভিভাবকদের চাপ দিয়ে পুনঃভর্তি ফিসহ অন্যান্য ফী গ্রহণ করছেন। এসব বিষয়ে লিখিত অভিযোগ করলে কলেজ কর্তৃপক্ষ শিক্ষার্থীদের বিভিন্ন হয়রানি ও শিক্ষা জীবন নষ্ট করে দেয়ার হুমকি দিচ্ছেন।

এ সময় হিমেল নামে এক শিক্ষার্থী বলেন, আমি বর্ডার গার্ড স্কুল কলেজের ছাত্র। আমার অভিভাবক পুনঃ ভর্তি ফি না দেয়ার জন্য লিখিত অভিযোগ করার কারণে গত বৃহস্পতিবার আমার কলেজ অধ্যক্ষ আমাকে ক্লাস রুমে বিভিন্ন আপত্তিকর কথা বলেন। পরে আমাকে তার রুমে ডেকে নিয়ে সাদা কাগজে একটি আবেদন লিখে নেন। বৃহস্পতিবার কলেজে অ্যাসাইনমেন্ট জমা দেয়া জন্য যাই। কিন্তু ক্লাস টিচার রুহুল আমিন আমার অ্যাসাইনমেন্ট জমা নেয়নি। পরে আমি ফেরত আসি।

অভিযোগকারী শিক্ষার্থীরা হলেন- শাহারিয়ার হিমেল, নাজমুল ইসলাম, আবুল রাজ্জাক, রাকিবুল ইসলাম, লিমন মিয়া, আবির রহমান, লাবিব মুশফিক, শাহাজাহান সর্দার, মামুনুর রহমান রিয়ন, ইসরাত জাহান, আশরা ফিরোজ, আজমাইন উল্লাস, রাসেল প্রামাণিক, আপন ইসলাম, সজিব রহমান প্রমুখ।

আরও পড়ুন : বকশীগঞ্জে মুক্তিযোদ্ধার সম্মানী ভাতা এতিমদের মাঝে বিতরণ

উল্লেখ্য, গত ২৬ আগস্ট ২১ইং তারিখে বর্ডার গার্ড স্কুল এন্ড কলেজে পুনঃ ভর্তি ফি গ্রহণ বন্ধে এক অভিভাবক জেলা শিক্ষা কর্মকর্তা বরাবর লিখিত অভিযোগ দাখিল করেন। পরে এ অভিযোগের প্রেক্ষিতে এক সদস্য বিশিষ্ট তদন্ত কমিটি গঠিত হয়।

ওডি/এসএ

আপনার চারপাশে ঘটে যাওয়া নানা খবর, খবরের পিছনের খবর সরাসরি দৈনিক অধিকারকে জানাতে ই-মেইল করুন- [email protected] আপনার পাঠানো তথ্যের বস্তুনিষ্ঠতা যাচাই করে আমরা তা প্রকাশ করব।
  • সর্বশেষ
  • সর্বাধিক পঠিত

সম্পাদক: মো: তাজবীর হোসাইন  

সহযোগী সম্পাদক: গোলাম যাকারিয়া

 

সম্পাদকীয় কার্যালয় 

১৪৭/ডি, গ্রীন রোড, ঢাকা-১২১৫।

যোগাযোগ: 02-48118241, +8801907484702 

ই-মেইল: [email protected]

এই ওয়েবসাইটের কোনো লেখা, ছবি, অডিও, ভিডিও অনুমতি ছাড়া ব্যবহার বেআইনি।

Developed by : অধিকার মিডিয়া লিমিটেড