• মঙ্গলবার, ২১ সেপ্টেম্বর ২০২১, ৬ আশ্বিন ১৪২৮  |   ২৭ °সে
  • বেটা ভার্সন
sonargao

কালিগঞ্জে ডাক্তার দম্পতি ও তার বাবার বিরুদ্ধে মানববন্ধন

  আরাফাত আলী, সাতক্ষীরা (কালিগঞ্জ)

১১ সেপ্টেম্বর ২০২১, ১২:২৬
সাতক্ষীরা
মানববন্ধন কর্মসূচি পালিত (ছবি : দৈনিক অধিকার)

নামের আগে ডাক্তার ব্যবহার করে কথিত চিকিৎসক রেজাউল দম্পতি ও তার বাবা শামছুর তরফদারের শাস্তির দাবিতে মানববন্ধন কর্মসূচি পালিত হয়েছে।

শুক্রবার (১০ সেপ্টেম্বর) সকাল ১১টার দিকে সাতক্ষীরার কালিগঞ্জের কৃষ্ণনগর বাজারে এ মানববন্ধন কর্মসূচি পালিত হয়।

স্থানীয় সেলিম মাহমুদের সভাপতিত্বে ও মোহাম্মদ সালাহউদ্দিনের সঞ্চালনায় এ কর্মসূচিতে বক্তব্য রাখেন- আরব আলী তরফদার, হাফিজুর রহমান, মামুন হোসেন, আরিফুল ইসলাম, আলমগীর হোসেনসহ ভুক্তভোগীরা।

এসময় তারা বলেন, কৃষ্ণনগর ইউনিয়নের শংকরপুর গ্রামে কয়েক বছর যাবত নিজ বাড়িতে কোহিনুর হোমিও চিকিৎসালয় নামে প্রতিষ্ঠান খোলে রেজাউল ও তার স্ত্রী রিমা আক্তার।

সেই থেকে রেজাউল ও তার স্ত্রী রিমা আক্তার সাধারণ অসহায় মানুষের অসহায়ত্বের সুযোগ নিয়ে প্রতিদিন অসংখ্য মানুষকে প্রতারিত করছে। চিকিৎসকের মতোই করছে জটিল ও কঠিন সব রোগের চিকিৎসা। নামের আগে ডাক্তার লাগিয়ে বিজ্ঞাপন দিয়ে আইন অমান্য করছে প্রতিনিয়ত।

এসএসসিতে কয়েকবার ফেল করা রেজাউল বিশেষজ্ঞ ডাক্তার সেজে বিভিন্ন ঔষধের গায়ে কোম্পানির সিল তুলে ফেলে নিজের নামের সিল লাগিয়ে তার তৈরি ঔষধ বলে প্রতারণা করছে। তাদের ভুল চিকিৎসা, মাত্রাতিরিক্ত ওষুধের প্রেসক্রিপশনের কারণে মারাত্মক স্বাস্থ্য ঝুঁকিতে পড়ছে সাধারণ রোগীরা।

বিভিন্ন ভণ্ড কবিরাজদের মাধ্যমে তার চেম্বারে রোগী নিয়ে আসা হয় উল্লেখ্য করে বক্তারা আরও বলেন, রেজাউলের বাড়িতে কোন রোগী গেলে প্রথমেই তার হাতে একটি ম্যাশিন দেওয়া হয়। এরপর ওই মেশিন দেখে রেজাউল মানবদেহের সকল সমস্যার কথা বলে দেয়। সাধারণ রোগীদের লিভার, হার্ড, পিত্ত পাথর, শরীরে ভিটামিনের সমস্যা ইত্যাদি রোগের ভয় দেখিয়ে টেস্ট, ভিজিট আর ঔষধ দেওয়ার নামে প্রত্যেক রোগীর কাছ থেকে হাতিয়ে নিচ্ছে হাজার হাজার টাকা।

বক্তারা আরও বলেন, রেজাউলের বাবা শামছুর তরফদার এলাকার চিহ্নিত একজন মামলাবাজ ও দালাল। প্রতিদিন সাধারণ মানুষদের অসহায়ত্বের সুযোগ নিয়ে সত্যকে মিথ্যা আর মিথ্যাকে সত্য বলে পুলিশি ভয় দেখিয়ে গরীব অসহায় মানুষদের ব্লাকমেইল করে থাকে। এলাকার জমির দালাল নামেই তাকে সবাই চিনে বলে বক্তারা বলেন।

আরও পড়ুন : কালীগঞ্জে ‘ডাক্তার’ টাইটেল মুছে ফেললেন কথিত সেই চিকিৎসক দম্পতি

এমতাবস্থায় অতিদ্রুত আইনানুগ ব্যবস্থা গ্রহণের জন্য সংশ্লিষ্ট কর্তৃপক্ষের আশু হস্তক্ষেপ কামনা করেছেন ভুক্তভোগীরা।

আরও পড়ুন : অপহরন মামলার পলাতক আসামি গ্রেফতার

প্রসঙ্গত: গত ২ ও ৩ সেপ্টেম্বর রেজাউল ও তার স্ত্রীকে নিয়ে সাতক্ষীরার স্থানীয় দৈনিকসহ দেশের কয়েকটি গণমাধ্যমেও সংবাদ প্রকাশিত হয়। এরপর থেকে নিজেদের বাঁচাতে বিভিন্ন প্রশাসনিক কর্তা ব্যক্তিদের কাছে দৌড়ঝাঁপ শুরু করে রেজাউল ইসলাম ও তার বাবা শামছুর রহমান। এমনকি তারা সাংবাদিকদের চাঁদাবাজ ও মামলার হুমকিও দিতে থাকে।

ওডি/এফই

আপনার চারপাশে ঘটে যাওয়া নানা খবর, খবরের পিছনের খবর সরাসরি দৈনিক অধিকারকে জানাতে ই-মেইল করুন- [email protected] আপনার পাঠানো তথ্যের বস্তুনিষ্ঠতা যাচাই করে আমরা তা প্রকাশ করব।
  • সর্বশেষ
  • সর্বাধিক পঠিত

সম্পাদক: মো: তাজবীর হোসাইন  

সহযোগী সম্পাদক: গোলাম যাকারিয়া

 

সম্পাদকীয় কার্যালয় 

১৪৭/ডি, গ্রীন রোড, ঢাকা-১২১৫।

যোগাযোগ: 02-48118241, +8801907484702 

ই-মেইল: [email protected]

এই ওয়েবসাইটের কোনো লেখা, ছবি, অডিও, ভিডিও অনুমতি ছাড়া ব্যবহার বেআইনি।

Developed by : অধিকার মিডিয়া লিমিটেড