• রোববার, ১৯ সেপ্টেম্বর ২০২১, ৪ আশ্বিন ১৪২৮  |   ২৯ °সে
  • বেটা ভার্সন
sonargao

পেকুয়ায় ছাত্রলীগ-ছাত্রদলের ধাওয়া-পাল্টা ধাওয়া

  এস এম জুবাইদ, পেকুয়া, কক্সবাজার

১০ সেপ্টেম্বর ২০২১, ১৯:২৩
ধাওয়া-পাল্টা ধাওয়া
ছাত্রলীগ ও ছাত্রদলের নেতাকর্মীদের মধ্যে ওই ধাওয়া-পাল্টা ধাওয়ার ঘটনা ঘটে। ছবি : সংগৃহীত

কক্সবাজারের পেকুয়া উপজেলায় ছাত্রলীগ ও ছাত্রদলের নেতাকর্মীদের মধ্যে ধাওয়া-পাল্টা ধাওয়ার ঘটনা ঘটেছে।

শুক্রবার (১০ সেপ্টেম্বর) সকাল ১১টার দিকে পেকুয়া কবির আহমদ চৌধুরী বাজারের পূর্ব পাশে ইসলামী ব্যাংক সংলগ্ন এলাকায় এ ঘটনা ঘটে। এ সময় উভয় পক্ষের মধ্যে ইটপাটকেল নিক্ষেপের ঘটনা ঘটে। এতে ওই এলাকাসহ আশপাশে আতঙ্ক ছড়িয়ে পড়লে বাজারের দোকান-পাট বন্ধ করে দেয় ব্যবসায়ীরা।

একটি পক্ষ দাবি করছে, ছাত্রদলের দুই পক্ষের মধ্যে ওই ধাওয়া-পাল্টা ধাওয়া হয়েছে। তবে এ ঘটনায় কেউ হতাহত হওয়ার খবর পাওয়া যায়নি।

স্থানীয় সূত্রে জানা যায়, গত ১ সেপ্টেম্বর এম ফরহাদ হোছাইনকে আহ্বায়ক ও মো. মারুফুল ইসলামকে সদস্য সচিব করে ২১ সদস্য বিশিষ্ট আহ্বায়ক কমিটি অনুমোদন দেয় কক্সবাজার জেলা ছাত্রদলের সভাপতি ও সাধারণ সম্পাদক। ওই কমিটি ঘোষণা হওয়ার পর থেকে স্থানীয় ছাত্রদল নেতাকর্মীদের মধ্যে অসন্তোষ দেখা দেয়। পদবঞ্চিত হওয়ায় অনেক নেতাকর্মীরা সোশ্যাল মিডিয়ায় তাদের ক্ষোভ ও নানা প্রতিক্রিয়া জানান।

তাদের দাবি, সদ্য ঘোষিত কমিটিতে দলের দুঃসময়ে পাশে থাকা, পরিচ্ছন্ন, ত্যাগীদের মূল্যায়ন করা হয়নি। অছাত্র, জুনিয়র, ‘মাই ম্যান’ ব্যক্তিদের প্রাধান্য দেওয়া হয়েছে। এ নিয়ে দলের নেতাকর্মীদের মধ্যে চরম ক্ষোভ, হতাশা ও অসন্তোষ দেখা দিয়েছে। তারা ওই কমিটি বাতিলের জন্য দলীয় কার্যালয়ের সামনে অবস্থান ধর্মঘটও পালন করেছেন।

এরই মধ্যে শুক্রবার সদ্য ঘোষিত কমিটির আহ্বায়ক এম ফরহাদ হোছাইন ও সদস্য সচিব মারুফুল ইসলামের নেতৃত্বে ছাত্রদলের একটি স্বাগত মিছিল বারবাকিয়ার বারাইয়াকাটা থেকে বের হয়ে পেকুয়া বাজারের দিকে আসলে ওই ধাওয়া-পাল্টা ধাওয়ার ঘটনা ঘটে।

এ ব্যাপারে ছাত্রদলের নতুন কমিটির আহ্বায়ক এম ফরহাদ হোছাইন জানান, আমরা একটি স্বাগত মিছিল বের করে পেকুয়া বাজার দলীয় কার্যালয়ের দিকে যাচ্ছিলাম। হঠাৎ দলের কিছু উশৃঙ্খল ব্যক্তিরা লাঠিসোটা নিয়ে মিছিলে হামলার চেষ্টা করে। তাদের সাথে যোগ দেয় ছাত্রলীগের কিছু নেতাকর্মী।

বিষয়টিতে পেকুয়া উপজেলা ছাত্রলীগের যুগ্ম সম্পাদক আমিনুর রশিদ দৈনিক অধিকারকে বলেন, ১১টার দিকে ছাত্রদলের স্বাগত মিছিলটি পেকুয়া বাজারের দিকে আসছিল। আওয়ামী লীগ ও শেখ হাসিনার নাম ধরে বিশ্রী শ্লোগান ধরে মিছিলটি। পরে ছাত্রলীগের নেতাকর্মীরা তাৎক্ষণিক মিছিলটি পণ্ড করে দেয়।

আরও পড়ুন : গাজীপুরে ভ্রাম্যমাণ আদালতের অভিযান

এ দিকে, পেকুয়া উপজেলা আওয়ামী লীগের সাধারণ সম্পাদক আবুল কাসেম বলেন, ছাত্রদলের একটি মিছিল বের হলে সেখানে প্রধানমন্ত্রী ও আওয়ামী লীগকে নিয়ে শ্লোগান দেওয়া হয়। তারা এত দুঃসাহস কোথায় পেল? পরে আমার নির্দেশনায় ছাত্রলীগের নেতাকর্মীরা ধাওয়া দিয়ে মিছিলটি ছত্রভঙ্গ করে দিয়েছে।

এ ব্যাপারে পেকুয়া থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা (ওসি, তদন্ত) কানন সরকার বলেন, ঘটনার খবর পেয়ে তৎক্ষণাৎ পুলিশ ঘটনাস্থলে গিয়ে পরিস্থিতি নিয়ন্ত্রণে আনে। উভয় পক্ষের মধ্যে ইটপাটকেল ছোড়াছুড়ি হয়।

ওডি/আইএইচএন

আপনার চারপাশে ঘটে যাওয়া নানা খবর, খবরের পিছনের খবর সরাসরি দৈনিক অধিকারকে জানাতে ই-মেইল করুন- [email protected] আপনার পাঠানো তথ্যের বস্তুনিষ্ঠতা যাচাই করে আমরা তা প্রকাশ করব।
  • সর্বশেষ
  • সর্বাধিক পঠিত

সম্পাদক: মো: তাজবীর হোসাইন  

সহযোগী সম্পাদক: গোলাম যাকারিয়া

 

সম্পাদকীয় কার্যালয় 

১৪৭/ডি, গ্রীন রোড, ঢাকা-১২১৫।

যোগাযোগ: 02-48118241, +8801907484702 

ই-মেইল: [email protected]

এই ওয়েবসাইটের কোনো লেখা, ছবি, অডিও, ভিডিও অনুমতি ছাড়া ব্যবহার বেআইনি।

Developed by : অধিকার মিডিয়া লিমিটেড