• সোমবার, ২৭ সেপ্টেম্বর ২০২১, ১২ আশ্বিন ১৪২৮  |   ৩০ °সে
  • বেটা ভার্সন
sonargao

সিলেটে কমছে আক্রান্ত ও মৃত্যুর হার

  সারাদেশ ডেস্ক

১০ সেপ্টেম্বর ২০২১, ১৬:৪৮
করোনাভাইরাসে আক্রান্ত পৃথিবী (ছবি : সংগৃহীত)

সিলেটে করোনায় আক্রান্ত ও মৃত্যুর হার কমে এসেছে। গত ২৪ ঘণ্টায় সিলেট বিভাগে করোনা আক্রান্ত হয়ে একজনের মৃত্যু হয়েছে। এদিন বিভাগটিতে নতুন করে আক্রান্ত হয়েছেন ৬৭ জন।

শুক্রবার (১০ সেপ্টেম্বর) স্বাস্থ্য অধিদফতর সিলেটের পরিচালক হিমাংশু লাল রায়ের সই করা প্রেস বিজ্ঞপ্তিতে এ তথ্য জানানো হয়।

এতে বলা হয়, গত ২৪ ঘণ্টায় সিলেট বিভাগে করোনা আক্রান্ত হয়ে মারা যাওয়া একজন সিলেট জেলার বাসিন্দা। আর করোনা আক্রান্ত ৬৭ জনের মধ্যে রয়েছেন সিলেট জেলার ২৯ জন, সুনামগঞ্জে পাঁচজন, হবিগঞ্জে তিনজন ও মৌলভীবাজারে ১৯ জন। এছাড়া ওসমানী মেডিক্যাল কলেজ হাসপাতালে চিকিৎসাধীন চার জেলার আরও ১১ জন করোনা আক্রান্ত হয়েছেন।

স্বাস্থ্য অধিদফতরের তথ্যমতে, গত বছরের এপ্রিল থেকে এ নিয়ে বিভাগে মোট মৃত্যু হয়েছে এক হাজার ১২২ জনের। শুক্রবার পর্যন্ত বিভাগে মারা যাওয়াদের মধ্যে সিলেট জেলার ৮২১ জন, সুনামগঞ্জের ৭২ জন, হবিগঞ্জের ৪৭ জন এবং মৌলভীবাজারের ৭২ জন। এছাড়া ওসমানী মেডিক্যাল কলেজ হাসপাতালে চার জেলার আরও ১১০ জন মারা গেছেন।

গত বছরের মার্চ থেকে বিভাগটিতে মোট করোনা আক্রান্ত হয়েছেন ৫৩ হাজার ৮২৪ জন। এ পর্যন্ত বিভাগে সুস্থ হয়েছেন ৪৬ হাজার ১৫৬ জন। আর হাসপাতালে ভর্তি রয়েছেন ১৭১ জন। এর মধ্যে রয়েছেন সিলেট জেলায় ১৩৬ জন, সুনামগঞ্জে ১৭ জন, হবিগঞ্জে ১১ জন ও মৌলভীবাজারে সাতজন।

আরও পড়ুন : ‘নগদ’ নিয়ে বিভ্রান্ত না হওয়ার আহ্বান ডাক অধিদফতরের

এছাড়া বিভাগের চার জেলার আরও ১২৮ জন রোগী ওসমানী মেডিক্যাল কলেজে চিকিৎসাধীন। তাদের মধ্যে করোনা পজিটিভ ৪২ জন। উপসর্গ নিয়ে ৭৭ জন এবং আইসিইউতে রয়েছেন নয়জন।

ওডি/এএম

আপনার চারপাশে ঘটে যাওয়া নানা খবর, খবরের পিছনের খবর সরাসরি দৈনিক অধিকারকে জানাতে ই-মেইল করুন- [email protected] আপনার পাঠানো তথ্যের বস্তুনিষ্ঠতা যাচাই করে আমরা তা প্রকাশ করব।
  • সর্বশেষ
  • সর্বাধিক পঠিত

সম্পাদক: মো: তাজবীর হোসাইন  

সহযোগী সম্পাদক: গোলাম যাকারিয়া

 

সম্পাদকীয় কার্যালয় 

১৪৭/ডি, গ্রীন রোড, ঢাকা-১২১৫।

যোগাযোগ: 02-48118241, +8801907484702 

ই-মেইল: [email protected]

এই ওয়েবসাইটের কোনো লেখা, ছবি, অডিও, ভিডিও অনুমতি ছাড়া ব্যবহার বেআইনি।

Developed by : অধিকার মিডিয়া লিমিটেড