• রোববার, ১৯ সেপ্টেম্বর ২০২১, ৪ আশ্বিন ১৪২৮  |   ২৯ °সে
  • বেটা ভার্সন
sonargao

চট্টগ্রামে ভ্রাম্যমাণ আদালতের অভিযানে ৬ ফার্মেসিকে জরিমানা

  আবুল মনছুর, হাটহাজারী, চট্টগ্রাম

১০ সেপ্টেম্বর ২০২১, ১৬:০৯
অভিযান
ভ্রাম্যমাণ আদালতের অভিযানের একটি মুহূর্ত। ছবি : দৈনিক অধিকার

ড্রাগ লাইসেন্সসহ নানা অনিয়মের দায়ে চট্টগ্রাম নগরের ছয়টি ফার্মেসিকে ১ লাখ ৯৫ হাজার টাকা জরিমানা করেছেন ভ্রাম্যমাণ আদালত।

বৃহস্পতিবার (৯ সেপ্টেম্বর) নগরের দেওয়ানহাট, জুবিলী রোড, চট্টগ্রাম মেডিক্যাল কলেজের (চমেক) মেইন গেট সংলগ্ন এলাকায় উপজেলা প্রশাসন ও ওষুধ প্রশাসনের নেতৃত্বে ওই যৌথ অভিযান পরিচালনা করা হয়।

অভিযানে নেতৃত্ব দেন হাটহাজারী উপজেলা সহকারী কমিশনার (ভূমি) ও নির্বাহী ম্যাজিস্ট্রেট মো. আবু রায়হান। এ সময় চট্টগ্রামের ওষুধ প্রশাসন অধিদফতর, চট্টগ্রাম বিভাগীয় কার্যালয়ের সহকারী পরিচালক সালমা সিদ্দিকা প্রমুখ উপস্থিত ছিলেন।

অভিযানে নিহা ড্রাগ হাউজকে ২০ হাজার, শতমূল বনাজী চিকিৎসালয়কে ২৫ হাজার, নোবেল মেডিক্যাল হলকে ৫০ হাজার, ফাতেমা ফার্মেসি অ্যান্ড সার্জিক্যালকে ২০ হাজার গাজী ফার্মেসি অ্যান্ড সার্জিক্যালকে ৩০ হাজার এবং রাবেয়া ফার্মেসিকে ৫০ হাজার টাকা জরিমানা করা হয়।

হাটহাজারী উপজেলা সহকারী কমিশনার (ভূমি) ও নির্বাহী ম্যাজিস্ট্রেট মো. আবু রায়হান দৈনিক অধিকারকে অভিযানের সত্যতা নিশ্চিত করেছেন।

আরও পড়ুন : বকশীগঞ্জে ৫ জুয়াড়ি গ্রেফতার

তিনি জানান, অভিযান পরিচালনাকালীন সময়ে উল্লেখিত প্রতিষ্ঠানগুলোতে ড্রাগ লাইসেন্স এবং ফার্মাসিস্ট উপস্থিতি না থাকা, ফিজিশিয়ান স্যাম্পল বিক্রয় ও মজুদ, মেয়াদোত্তীর্ণ ওষুধ সংরক্ষণ, ওষুধের মোড়কে লেবেলিং টেম্পারিং, সঠিক তাপমাত্রায় ওষুধ সংরক্ষণ না করাসহ অনুমোদনবিহীন বিদেশি ওষুধ বিক্রয় করার অপরাধে ড্রাগ আইন, ১৯৪০ এর ১৮ ধারায় ওই ছয়টি ফার্মেসিকে জরিমানা করা হয়। প্রশাসনের এমন অভিযান অব্যাহত থাকবে বলেও জানিয়েছেন নির্বাহী ম্যাজিস্ট্রেট মো. আবু রায়হান।

র‍্যার-৭ এর মেজর মেহেদী হাসান ও তার সঙ্গীয় ফোর্স অভিযানে সার্বিক সহায়তা প্রদান করেন।

ওডি/আইএইচএন

আপনার চারপাশে ঘটে যাওয়া নানা খবর, খবরের পিছনের খবর সরাসরি দৈনিক অধিকারকে জানাতে ই-মেইল করুন- [email protected] আপনার পাঠানো তথ্যের বস্তুনিষ্ঠতা যাচাই করে আমরা তা প্রকাশ করব।
  • সর্বশেষ
  • সর্বাধিক পঠিত

সম্পাদক: মো: তাজবীর হোসাইন  

সহযোগী সম্পাদক: গোলাম যাকারিয়া

 

সম্পাদকীয় কার্যালয় 

১৪৭/ডি, গ্রীন রোড, ঢাকা-১২১৫।

যোগাযোগ: 02-48118241, +8801907484702 

ই-মেইল: [email protected]

এই ওয়েবসাইটের কোনো লেখা, ছবি, অডিও, ভিডিও অনুমতি ছাড়া ব্যবহার বেআইনি।

Developed by : অধিকার মিডিয়া লিমিটেড